বোলিংয়ে উন্নতি করলেও ব্যাটিংয়ে আবারো ধস

নারী ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। বোলিংয়ের বেশ নজর কেড়েছে নিগার সুলতানার দল। শেষ দিকের দারুণ ব্যাটিংয়ে তা সামলেছে ইংলিশরা। 

ইংলিশদের বিপক্ষে বাংলাদেশ প্রথম সাফল্যটা পায় পঞ্চম ওভারে। জাহানারা আলমের শিকার হয়ে ফেরেন ড্যানি হোয়াইট। ১৫ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। অষ্টম ওভারে হিদার নাইটকে হারিয়ে পরের ধাক্কাটা খায় দলটি। এবার সালমা খাতুন মাতেন উইকেটের উল্লাসে। 

ওপেনার ট্যামি বিমাউন্ট চারে নামা ব্যাটার ন্যাট স্কিভারকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৮৬ রানে তিনি ফেরেন রিতু মনির শিকার বনে। ফেরার আগে তিনি খেলেন ৬৯ বলে ৩৩ রানের ইনিংস। 

তার বিদায়ের এক ওভার পর ফাহিমা খাতুনের শিকার বনে যান স্কিভার, দলীয় ৯৬ রানে তিনি ফেরেন ব্যক্তিগত ৪০ রান নিয়ে। তাদের বিদায়ের পর পঞ্চম উইকেট জুটিতে অ্যামি জোন্সকে সঙ্গে নিয়ে সোফিয়া ডাঙ্কলি ইংল্যান্ডকে ফেরান লড়াইয়ের কক্ষপথে। তাদের ৭২ রানের জুটি ভাঙেন লতা মণ্ডল, সালমার হাতে ক্যাচ বানিয়ে অ্যামিকে তিনি ফেরান ৩১ রানে।

তবে অ্যামির বিদায়ের পরও লড়ে যাচ্ছিলেন ডাঙ্কলি। দলীয় ২১১ রানে যখন তিনি সালমার শিকার বনে ফিরলেন, ৭২ বলে ৬৭ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে লড়াকু পুঁজি এনে দেওয়া হয়ে যায় তার।

এরপর ক্যাথেরিন ব্রান্ট ও সোফি একলস্টোনের অবিচ্ছিন্ন ২৩ রানের জুটিতে ২৩৪ রানের পুঁজি পায় ইংল্যান্ড। তাতে বাংলাদেশের সামনে লক্ষ্যটা দাঁড়ায় ২৩৫ রানের।

হাসিব মোহাম্মদ

Recommended For You