Connect with us

ঢাকা

২৪ ঘণ্টার আলটিমেটাম দিলেন মমতাজ

Avatar of author

Published

on

নির্বাচন-পরবর্তী হামলার সঙ্গে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দিলেন মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম। বেঁধে দেয়া সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার করা না হলে নিজেরাই এর মোকাবিলা করার ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার (১২ জানুয়ারি) মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন মমতাজ বেগম। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ও আলটিমেটামের কথা জানান তিনি।

মমতাজ বেগম দিনভর সিংগাইর ও হরিরামপুর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে নির্বাচন-পরবর্তী হামলায় আহত এবং ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের খোঁজখবর নেন। এসময় তিনি অভিযোগ করেন, ভোটে জেতার পর থেকে স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলুর সমর্থকরা তার কর্মী-সমর্থকদের মারধর এবং ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা করছেন। হামলায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলা হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না। বিজয়ী প্রার্থী বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগকে ধবংস করার চেষ্টায় লিপ্ত রয়েছে।

মমতাজ বেগম আরও বলেন, ‘দেওয়ালে পিঠ ঠেকে গেছে। ২৪ ঘণ্টার মধ্যে হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের ছেলে নবীনূর ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাজিবসহ হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে। তা নাহলে নিজেরাই রাস্তায় নেমে মোকাবিলা করাসহ নেতাকর্মীদের নিয়ে হামলাকারীদের বাড়িঘর ঘেরাও করা হবে।’

এরআগে কয়েকটি পথসভায় হামলাকারীদের ঘর থেকে ধরে আনার ঘোষণা দেন মমতাজ বেগম। সন্ধ্যায় হরিরামপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর-এ আলমের সঙ্গে বৈঠক করেন। এসময় হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।

Advertisement

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর-এ আলম জানান, হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। তবে আসামিরা সবাই জামিনে আছেন। আসামি গ্রেপ্তারে পুলিশের কোনো গাফিলতি নেই।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে পরাজিত হন।

এএম/

Advertisement

আইন-বিচার

গাড়িচাপায় দারোয়ানের মৃত্যু, মালিক পলাতক

Published

on

রাজধানীর পূর্ব রাজাবাজারে গাড়িচাপায় দারোয়ানের মৃত্যুর ঘটনায় শেরে বাংলানগর থানা একটি মামলা হয়েছে। মামলায় গাড়ির মালিক মফিদুল ইসলামকে আসামি করা হয়েছে। তিনি সাবেক বিআইডব্লিউটির ইঞ্জিনিয়ার।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে মামলার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন শেরেবাংলা নগর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান।

নিহত ফজলুল হক ১৯/এ,১৯/১ পূর্ব রাজাবাজারের বাসাটিতে দারোয়ান হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, পূর্ব রাজাবাজারের সেই বাসার মালিক গাড়ি বের করার সময় দারোয়ান ফজলুল হক গ্যারেজের দরজার সামনে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ করে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গ্যারেজের দরজায় ধাক্কা লাগে। গ্যারেজের দরজার সামনে দাঁড়িয়ে থাকা ফজুলল হকের ওপরে এ সময় গাড়িটি উঠে যায়, এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। বিষয়টি সিসি ক্যামেরায় উঠে এসেছে। মালিক পলাতক রয়েছেন।

মফিদুল ইসলামের গাড়ির চালক গণমাধ্যমে বলছেন, গাড়ির ব্রেকপ্যাড ক্ষয় হয়ে গিয়েছিল। স্যার সেটা চেক করতে গাড়িতে উঠে পা দিয়ে একসেলেটর চাপ দেন, এরপর গাড়ি চলতে শুরু করলে তিনি হয়তো থামাতে গিয়ে ব্রেকে পা না দিয়ে ভুলে একসেলেটরে আরও জোরে চাপ দেন। এতে গাড়ি মুহূর্তের মধ্যে গেট ভেঙে বাইরে গিয়ে ধাক্কা খায়।

Advertisement

উপ-পরিদর্শক (এসআই) বলেন, রাজধানীর পূর্ব রাজাবাজারে গাড়িচাপায় নিহতের ঘটনায় পরিবহন আইনে একটি মামলা হয়েছে। মামলাটি ভুক্তভোগীর স্ত্রী করেছেন। এতে একমাত্র আসামি হলেন গাড়ির মালিক ইঞ্জিনিয়ার মফিদুল। তবে এখনো পলাতক থাকায় তাকে আটক বা গ্রেপ্তার করা যায়নি।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বাবার মারধরে প্রাণ গেলো ৮ বছরের শিশুর

Published

on

রাজধানীর মিরপুরে বাবার মারধরে জুবায়ের (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত বাবা সেলিমকে আটক করেছে পুলিশ।

বুধবার (৩ জুলাই) দিনগত রাতে  মিরপুর ১১ নম্বর সেকশন পলাশ নগর এলাকায় ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান।

পুলিশ জানায়, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হওয়ায় মিরপুর ১১ নম্বর সেকশন পলাশ নগর এলাকায় ছেলে জুবায়েরকে নিয়ে বসবাস করে আসছিলেন অভিযুক্ত সেলিম। ঘটনার দিন রাতে সেলিম ছেলেকে মারধর করেন। এতে অসুস্থ হয়ে পড়ে জুবায়ের।

ওসি অপূর্ব হাসান জানান, চিকিৎসার জন্য রাতে ছেলেকে কোথাও নেননি সেলিম। তবে প্রতিবেশীদের চাপের মুখে সন্তানকে আজ সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তাঁর ছেলের মৃত্যু হয়।

প্রসঙ্গত,  জুবায়েরের মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ। ঘটনার বিস্তারিত জানতে তদন্ত চলমান রয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

গাঁজা নিয়ে পরীক্ষা দিতে গিয়ে দন্ডিত এইচএসসি পরীক্ষার্থী

Published

on

রূপগঞ্জে এইচএসসি পরীক্ষার হলে গাঁজা নিয়ে প্রবেশের দায়ে এক পরীক্ষার্থীকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় নকল করার দায়ে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজের হল পরিদর্শনকালে এ ঘটনা ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা।

অধ্যক্ষ জানান, কক্ষ পরিদর্শনের সময় পাঁচরুখি বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী শ্রাবন মোল্লার কাছ থেকে নকলের চিরকুট এবং গাঁজা পান নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী ভূমি কমিশনার সিমন সরকার। এ ঘটনায় তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে কারাদন্ড দেয়া হয়।

অন্যদিকে একই কেন্দ্রে নকল করার সময় দুই পরীক্ষার্থীকে হাতে-নাতে ধরে ফেলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান মাহমুদ রাসেল।

ওই পরীক্ষার্থীরা হলেন, পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী সাইদ এবং সলিম উদ্দিন চৌধূরী কলেজের পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুর্য্য। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়।

Advertisement

আই/এ

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত