বিবাহবিচ্ছেদে নেই আপত্তি : অনিল কাপূর

টিনসেলনগরীতে এই বাজে বিয়ের সানাই তো এই বিচ্ছেদের সুর। ক’দিন আগেই রণবীর-আলিয়ার বিয়ে নিয়ে হইচই। তার পরেই শোরগোল সোহেল খান এবং সীমা সচদেবের বিয়ে ভাঙার খবরে। বিবাহ এবং বিচ্ছেদ যেন লেগেই আছে সেখানে! 

টিনসেলনগরীর মাঝেমধ্যেই দাম্পত্যে ভাঙন ধরার ঘটনায় সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘মিস্টার ইন্ডিয়া’ বলেছেন, ‘‘বিবাহবিচ্ছেদে আপত্তির কিছু দেখি না আমি।’’

৩৮ বছরের সুখী সংসার অনিলে কাপূরের। তিন ছেলেমেয়ের গর্বিত বাবা আজও স্ত্রী সুনীতার প্রেমেই মশগুল। সদ্য বিবাহবার্ষিকীর দিনে সুনীতার থেকে প্রথম বার দূরে কাটিয়েছেন অভিনেতা। ইনস্টাগ্রামে স্ত্রী-র নামে তার আবেগ ভরা খোলা চিঠি চোখ ভিজিয়ে দিয়েছে অনুরাগীদেরও। সেই অনিলের মুখেই এমন কথা! কিন্তু কেনো? 

ঘটনা হলো সম্প্রতি ‘যুগ যুগ জিয়ো’ সিনেমায় কাজ করেছেন অনিল। বিবাহবিচ্ছেদের বিষয় ঘিরেই এগিয়েছে সিনেমার কাহিনি। সেই সূত্রেই যখন তখন বলিউড দম্পতিদের বিচ্ছেদ নিয়ে প্রশ্নের মুখোমুখি হন অভিনেতা। অনিল বলেন, ‘‘নিজের জীবনে প্রত্যেকেরই খুশি থাকা জরুরি। যদি সম্পর্কে বা দাম্পত্যে কেউ ভাল না থাকে, তা হলে বন্ধুত্বপূর্ণ ভাবেই তা থেকে বেরিয়ে পথ আলাদা করে নেয়া যায়। তাতে ভুল কিছু নেই। আর সে জন্যই বিবাহবিচ্ছেদের আপত্তির কোনও কারণ দেখি না আমি।’’

শুধু তা-ই নয়। অনিলের মতে, কেউ আজীবন অবিবাহিত হিসেবে ভাল থাকতে চাইতেই পারে। ছেলে হোক বা মেয়ে, নিজের জীবন কে কী ভাবে কাটাবেন, সে সিদ্ধান্ত তার নিজের। প্রত্যেকের এই নিজস্ব মতামতকে সম্মান করা জরুরি বলেও মনে করেন অভিনেতা।

আসছে ২৪ জুন মুক্তি পাবে অনিলের নতুন ছবি ‘যুগ যুগ জিয়ো’। রাজ মেহতার পরিচালনায়, ধর্ম প্রোডাকশন্স এবং ভায়াকম ১৮ স্টুডিয়ো প্রযোজিত ছবিটিতে রয়েছেন বরুণ ধবন, কিয়ারা আডবাণী এবং নীতু কপূর।

অনন্যা চৈতী

Recommended For You