Connect with us

রাজশাহী

স্কুল ছাত্রী ধর্ষণ চেষ্টা মামলায় শিক্ষকের ১০ বছর করাদণ্ড

Published

on

জয়পুরহাটের কালাই উপজেলার পূর্ব কৃষ্টপুর গ্রামের চতুর্থ শ্রেনীর এক স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় দায়ের হওয়া মামলায় আরিফুল ইসলাম (৩৮) নামে এক প্রাইভেট শিক্ষককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড  দিয়েছেন আদালত।

সোমবার (১৫ মার্চ)  দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক রস্তম আলী এ রায় প্রদান করেন। 

আরিফুল ইসলাম জেলার কালাই উপজেলার পূর্ব কৃষ্টপুর গ্রামের মতিউর রহমানের ছেলে।
 
সরকারি পক্ষের আইনজীবী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এ্যাড. ফিরোজা চৌধুরী বলেন, ২০১২ সালের ১৩ মার্চ  সকালে ওই গ্রামের আরিফুল ইসলাম ৯ বছর বয়সী চতুর্থ শ্রেণীর এক শিক্ষার্থীকে প্রাইভেট পড়ানোর সময় স্কুল ঘরের দরজা বন্ধ করে ধর্ষণের চেষ্টা করে। 
এ ঘটনায় ধর্ষণ চেষ্টার শিকার ওই স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে ওই দিনই কালাই থানায় মামলা করেন। পরে উচ্চ আদালত থেকে জামিন নেন আসামী আরিফুল ইসলাম। এরপর থেকে আসামী পলাতক রয়েছে। 

তিনি আরও বলেন, ধর্ষণ চেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামীকে ১০ বছর কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক। রায় ঘোষণার সময় পলাতক ছিলেন আরিফুল ইসলাম।

এস

Advertisement
Advertisement

দুর্ঘটনা

ভটভটি উল্টে দুই গরু ব্যবসায়ী নিহত

Published

on

নওগাঁর নিয়ামতপুরে ভটভটি উল্টে দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছেন।

সোমবার (৮ জুলাই) দুপুরে নিয়ামতপুর-টিএলবি সড়কের সাংশাইল ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার দামকুড়া গ্রামের শরিফ উদ্দিন (৬২) একই উপজেলার বনগাঁ পাড়া গ্রামের তরিকুল ইসলামের ছেলে শামীম রেজা (২৮)।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মাহমুদ বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করে জানান, নিহতরা দুপুরের দিকে ভটভটিযোগে গরু কেনার উদ্দেশে উপজেলার ছাতড়া গরুর হাটে যাচ্ছিলেন। এ সময় ঘটনাস্থল পৌঁছালে ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় গাড়ির নিচে চাপা পড়ে দু’জন নিহত হয়।

তিনি আরও জানান, সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল থেকে মরদেহ দু’টি উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

Published

on

নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ না করা এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া মাছ, মুদি ও ফলের ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

সোমবার (৮ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় খাজা কাঁচাবাজারে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।

সেলিমুজ্জামান গণমাধ্যমে জানান, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারায় একজন সবজি ব্যবসায়ী ও ৩ জন মুরগি ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, এ সময় বাজার মনিটরিং করা হয় এবং ব্যবসায়ীদের পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় প্রদর্শন ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করার জন্য মাছ, মুদি ও ফল ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

প্রেমে ব্যর্থ হয়ে মাথা ন্যাড়া করে দুধ দিয়ে গোসল যুবকের

Published

on

দুধ

টানা চার বছর একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল সিরাজগঞ্জের তাড়াশের হাসেম আল ওসামার (২০)। আর সেই প্রেমিকা তার দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের ইতি টেনে অন্যত্র বিয়ে করায় ‘রাগে ও ক্ষোভে’ নিজের মাথা ন্যাড়া করে দুধ দিয়ে গোসল করেছেন ওসামা।

সোমবার (৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় উপজেলার তাড়াশ সদর ইউনিয়নের শ্রীকৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন  তাড়াশ ইউনিয়ন পরিষদের (ইউপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান আকতার হোসেন।

প্রেমে ব্যর্থ হাসেম আল ওসামা ওই গ্রামের মো. শাহাজান আলীর ছেলে। তিনি সলঙ্গা ফাজিল ডিগ্রি মাদরাসার ফাজিল দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

হাসেম আল ওসামা বলেন, ‘কুড়িগ্রাম জেলার রৌমারি সদরের এক মেয়ের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চার বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। আমার সব কিছু মেনে নিয়ে সে আমাকে বিয়ে করবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল। আমাকে ছাড়া জীবনে অন্য কাউকে বিয়ে করবে না বলেও সে শপথ করেছিল। কিন্তু কয়েক দিন আগে আমি বেকার সেই অজুহাতে প্রেমের সম্পর্কের বিচ্ছেদ ঘটায় আমার প্রেমিকা। বিষয়টি আমি মেনে নিতে পারিনি। ভেবেছিলাম আত্মহত্যা করব।’

ওসামা বলেন, ‘পরিবারের কথা ভেবে এবং বন্ধুদের পরামর্শে প্রেমের ব্যর্থতার শোক কাটাতে শতাধিক মানুষকে সাক্ষী রেখে মাথা ন্যাড়া করে সোনা-রূপা, গোলাপ ফুলের পাঁপড়ি ও ২০ লিটার দুধ দিয়ে গোসল করেছি।’

Advertisement

ওসামা আরও বলেন, ‘আমি ২০ লিটার দুধ দিয়ে গ্রামবাসীর সামনে গোসল করি। শপথও করেছি যে, জীবনে আর কোনোদিন প্রেম করব না। বিয়েও করব না কোনোদিন।’

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত