Connect with us

চট্টগ্রাম

সেন্টমার্টিনগামী দুইটি জাহাজকে জরিমানা

Avatar of author

Published

on

জরিমানা

কক্সবাজারের ইনানী জেটিঘাট হয়ে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী দুইটি জাহাজকে এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে এই জরিমানা প্রদান করা হয়। যেখানে ‘বার আউলিয়া’ নামের জাহাজকে এক লাখ টাকা এবং কর্ণফুলী জাহাজকে ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ জানিয়েছেন, বার আউলিয়া জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত আড়াইশ যাত্রী এবং কর্ণফুলি জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত একশ যাত্রী পরিবহণ করছিল। একই সঙ্গে বার আউলিয়া জাহাজের কর্তৃপক্ষের বিরুদ্ধে আগত পর্যটকদের হয়রানী-নাজেহালের অভিযোগ ছিল। ফলে জরিমানা প্রদান করা হয় এবং সর্তক করা হয়েছে।

কর্ণফুলি জাহাজের কক্সবাজারের ইনচার্জ এবং জাহাজ মালিক সমিতির নেতা হোসাইন ইসলাম বাহাদুর ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, বার আউলিয়া নামের জাহাজের ধারণ ক্ষমতা ৮৫০ জন, যেখানে যাত্রী ছিল ১০৭০ জন। ফলে ২২০ জন অতিরিক্ত যাত্রী ছিল। কর্ণফুলি জাহাজের ধারণ ক্ষমতা ৭৫০ জন, যেখানে যাত্রী ছিল ৮৫০ জন। ওখানে ১ শত অতিরিক্ত যাত্রী ছিল।

তিনি বলেন, মিয়ানমারের সীমান্ত পরিস্থিতির কারণে ১০ ফেব্রæয়ারি থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামি সকল জাহাজ বন্ধ করা হয়েছে। এখন পর্যটন মৌসুম এবং পর্যটকের চাপ রয়েছে। এতে অতিরিক্ত পর্যটক সেন্টমার্টিনে যেতে আগ্রহী।

Advertisement

যে কারণে কিছু অতিরিক্ত টিকেট বিক্রি করে দিয়েছে সংশ্লিষ্ট কাউন্টারগুলো। এটা না করতে বলে দেয়া হয়েছে।

Advertisement

চট্টগ্রাম

বাড়ির দরজা ভেঙে দাদি-নাতিকে কুপিয়ে মারল ‍দুর্বৃত্তরা

Published

on

চাঁদপুর

বসতঘরের দরজা ভেঙে দাদি ও নাতিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় আহত হয়েছে আরও এক শিশু। সোমবার (২৭ মে) গভীর রাতে  চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের রাধাসার গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন: একই এলাকার বৃদ্ধা হালিমুন নেছা ও শিশু আফজাল (১২)। গুরুতর আহত শিশু হালিমাকে (১৪) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কুয়েত প্রবাসী মো. ইউসুফের মা হালিমুন নেছা তার নাতি ও নাতনিকে নিয়ে আলাদা একটি ঘরে ঘুমিয়ে ছিলেন।

রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা তাদের বসতঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এমন ঘটনা ঘটায় বলে ধারণা করা হচ্ছে। ওই দাদি ও নাতির মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে গেছে পুলিশ। এ ব্যাপারে তদন্ত চলছে।

Advertisement

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য রবিউল আলম তরুণ জানান, প্রবাসী মো. ইউসুফের মা আলাদা একটি বসতঘরে থাকতেন। তাই দুর্যোগপূর্ণ আবহাওয়া হওয়ায় ওই দুই শিশু মায়ের সঙ্গে তাদের বসতঘরে না থেকে রাতে দাদির সঙ্গে ঘুমাতে যায়।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

ঝড়ের সময় উদ্ধার কাজে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ফায়ারফাইটারের মৃত্যু

Published

on

ফায়ারফাইটারের-মৃত্যু

ঘূর্ণিঝড়ের কারণে পড়ে যাওয়া গাছ কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে একজন ফায়ারফাইটারের। সোমবার (২৭ মে) দিবাগত রাত ১২.২৫ মিনিটে ফায়ারফাইটার রাসেল হোসেন খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

জানা যায়, গতকাল সারাদেশে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় রেমালের ফলে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা এলাকায় গাছ পড়ে যায়। রাত ১০টার সময় সংবাদ পেয়ে খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায় এবং গাছ অপসারণ করতে থাকে। গাছ অপসারণের এক পর্যায়ে আকস্মিক বিদুৎ চলে আসায় ফায়ারফাইটার মোঃ রাসেল হোসেন বিদ্যুতায়িত হন। গুরুতর আহত অবস্থায় তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেয়া হলে চিকিসাধীন অবস্থায় রাসেল হোসেন (২১) মৃত্যুবরণ করেন।

রাসেল হোসেনের আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল।

ফায়ারফাইটার রাসেল হোসেন-এর বাড়ি ঢাকার ধামরাইয়ের বাসনা গ্রামে। তিনি ২০২৩ সালে একজন ফায়ারফাইটার হিসেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে যোগদান করেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

প্রায় তিন কোটি টাকার ক্রিস্টাল মেথসহ আটক ১

Published

on

কক্সবাজারের রামু মরিচ্যা চেকপোস্টের তিন রাস্তার মোড় এলাকা হতে ৫৮০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি। উদ্ধার এসব মাদকের মূল্য আনুমানিক ২ কোটি ৯০ লাখ টাকা।

সোমবার (২৭ মে)  রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)  এর অধিনায়ক কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ অধিনায়ক জানান, বেলা সাড়ে ১২ টার দিকে মরিচ্যা চেকপোষ্ট হতে ১০০ গজ উত্তরে তিন রাস্তার মোড় এলাকায় সন্দেহভাজন ব্যক্তি হিসেবে তল্লাশি চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তির নাম সুমন তালুকদার (২৬)। তিনি বাগেরহাট জেলার মোংলা উপজেলার হলদিবুনিয়া ইউপির দক্ষিণ মালগাজী পাড়ার জামাল তালুকদারের ছেলে।

প্রসঙ্গত, আটককৃত আসামিকে ক্রিষ্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত