Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

খেলা

খেলাধুলা আমাদের জীবনের বিনোদনের এক অন্যতম মাধ্যম। আসুন জেনে নেই টিভিতে আজকের খেলাগুলো।

ক্রিকেট

বিপিএল

কুমিল্লা ভিক্টোরিয়ানস–সিলেট স্ট্রাইকার্স

দুপুর ১টা ৩০ মিনিট, গাজী টিভি ও টি স্পোর্টস

Advertisement

ফরচুন বরিশাল–রংপুর রাইডার্স

সন্ধ্যা ৬টা ৩০ মিনিট, গাজী টিভি ও টি স্পোর্টস

২য় টি–টোয়েন্টি

শ্রীলঙ্কা–আফগানিস্তান

সন্ধ্যা ৭টা ৩০ মিনিট, সনি স্পোর্টস টেন ৫

Advertisement

পিএসএল

লাহোর কালান্দার্স–কোয়েটা গ্ল্যাডিয়েটর্স

রাত ৮টা ৩০ মিনিট, পিটিভি স্পোর্টস ও এ স্পোর্টস

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

Advertisement

এভারটন–ক্রিস্টাল প্যালেস

রাত ২টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১

লা লিগা

অ্যাথলেটিক বিলবাও–জিরোনা

রাত ২টা, র‍্যাবিটহোল ও স্পোর্টস ১৮–১

Advertisement
Advertisement

ক্রিকেট

কাবুলের ফ্যান পার্কে খেলা দেখবে আফগানরা

Published

on

আফগানিস্তান ক্রিকেট দলের সমর্থকদের জন্য ‘ফ্যান পার্ক’ ঘোষণা করেছে দলটির ক্রিকেট বোর্ড। ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে সেমিফাইনাল ম্যাচে আগামীকাল (২৭ জুন) সকাল সাড়ে ৬ টায় দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে আফগান দল। প্রথমবারের মতো বিশ্বকাপ সেমি খেলার আনন্দে আত্মহারা এক দল এখন রশিদ খানরা। এরমধ্যে আফগানিস্তানের রাজধানী কাবুলে ‘ফ্যান পার্ক’ এর ঘোষণা দিল বোর্ড।

কাবুল ক্রিকেট গ্রাউন্ডে এই আয়োজন হচ্ছে। যেখানে আফগান সমর্থক ও দর্শকরা এসে একত্রিত হবেন। দলটির সেমিফাইনাল খেলা উপভোগ করবেন। শুধু তাই নয়, সবাই একসাথে আনন্দ করবে, খাওয়াদাওয়া করবে- এমন ব্যবস্থাও রাখা হবে।

Advertisement

এর আগে কখনো বিশ্ব আসরে সেমিফাইনাল খেলা হয়নি আফগানিস্তানের। অস্ট্রেলিয়া ও বাংলাদেশ দলকে হারিয়ে সেই স্বপ্ন পূরণ হচ্ছে আফগানদের। দলটির অধিনায়ক রশিদ খান এক ভিডিও বার্তা দিয়েছেন। যে বার্তায় তিনি সমর্থকদের একত্রিত হওয়ার আহ্বান জানান। আফগানিস্তানের হয়ে সমর্থন দেওয়ার কথা বলেন।

দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে আফগান দল। এমন সুযোগ নিশ্চয়ই হাতছাড়া করতে চাইবে না দলটি।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পাকিস্তান নারী দলের নতুন প্রধান কোচ নিয়োগ

Published

on

পাকিস্তানের পুরুষ দলের সাবেক নির্বাচক ও ব্যাটার মোহাম্মদ ওয়াসিমকে দেশটির নারী ক্রিকেটের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। নারীদের এশিয়া কাপ সামনে রেখে এই নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের সাবেক বোলার জুনায়েদ খান ও আব্দুর রহমান সহকারী কোচ ও স্পিন বোলিং কোচ হিসেবে যথাক্রমে দায়িত্ব পালন করবেন। কোনো ব্যাটিং কোচ এখনো নিয়োগ করা হয়নি। এই জায়গায় ওয়াসিম নিজে হয়তো দায়িত্ব পালন করবেন।

শ্রীলঙ্কার ডাম্বুলাতে ১৯ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত নারীদের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। মূলত এই টুর্নামেন্ট পর্যন্তই কোচদের নিয়োগ করা হয়েছে। এরপর আরও বাড়ানো হবে কিনা চুক্তির মেয়াদ, সে ব্যাপারে কোনো কিছু জানা যায়নি।

নারীদের টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপের দায়িত্ব কিছুটা চ্যালেঞ্জিং হওয়ার কথা ওয়াসিমের জন্য। দলটি খুব একটা ভালো অবস্থায় নেই এই সংস্করণে। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে খেলা সবশেষ ৮ টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে একটি মাত্র ম্যাচে জয় পায় পাকিস্তান নারী দল।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

রোহিতের হাতে বিশ্বকাপ দেখতে চান হাফিজ

Published

on

ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। সেমিফাইনালের এই ম্যাচে ভারতের জয় চান অন্তত সাবেক পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। সরাসরি সে কথা জানাননি। তবে রোহিত শর্মার হাতে বিশ্বকাপের ট্রফি দেখতে চান হাফিজ। তিনি মনে করেন ভারতীয় অধিনায়ক বিশ্বকাপের সবচেয়ে বড় দাবিদার।

সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ বলে ৯২ রানের ইনিংস খেলেন রোহিত। দলকে দারুণভাবে নেতৃত্ব দিয়েছেন। এখন ভারত অপেক্ষা করছে ফাইনাল খেলার। রোহিতের নিজের উপর ভাবনা না রেখে ম্যাচ খেলার ধারণাকে তুলে ধরেছেন সাবেক ক্রিকেটার হাফিজ।

রোহিতের সেই ইনিংসের দিনে ভারত ২০০ ছাড়ানো লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়েছিল। ম্যাচটিতে ২৪ রানের জয় পায় ভারত। হাফিজ বলেন, ‘এটা রোহিতের শো ছিল। আমরা একজন অধিনায়কের কাছে অন্যতম সেরা ইনিংস দেখেছি।’

ভারত ২০২৩ ওডিআই বিশ্বকাপ ফাইনাল খেলেছিল রোহিতের নেতৃত্বে। সেবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল হারের স্বাদ পায় ভারত। হাফিজ সেই টুর্নামেন্টের প্রসঙ্গ টেনে বলেন, ‘আপনি যদি সবশেষ ৫০ ওভারের বিশ্বকাপ দেখেন, সে দুর্দান্ত এক পারফর্মার ছিল ভারতের পক্ষে। তার ইনিংসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার যা ছিল, সে তার মাইলফলক নিয়ে চিন্তা করেন না। ঠিকঠাকভাবে বল হিট করা তার প্রধান মনোযোগের ব্যাপার।’

হাফিজ আরও যোগ করেন, ‘সে একজন চ্যাম্পিয়ন খেলোয়াড় হতে চান। যে সবসময় স্মরণীয় হয়ে থাকবে আইসিসি ট্রফি জিতে।’

Advertisement

ইংল্যান্ডের বিপক্ষে ২৭ জুন (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮ টায় ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত