Connect with us

রাজনীতি

বিদ্যুতের দাম বাড়ায় মধ্যম ও নিম্নআয়ের মানুষেরা দিশাহারা: রিজভী

Avatar of author

Published

on

বিদ্যুতের দাম বাড়ায় মধ্যম ও নিম্নআয়ের মানুষেরা দিশাহারা হয়ে পড়েছেন। বলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৩ মার্চ) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বিদ্যুতের নিচের দিকে ৫ শতাংশ বৃদ্ধি আর ওপরের দিকে ৮ শতাংশ বৃদ্ধি কি চরম বৃদ্ধি নয়? অবৈধ শাসকগোষ্ঠীর এতে কোনো যায়-আসে না। বিদ্যুতের দাম বাড়ায় মধ্যম আয় ও নিম্নআয়ের মানুষেরা আজ দিশাহারা।

বিএনপির এ নেতা বলেন, সত্য ভাষণ ও সত্য লেখনীর জন্য অনেক সাংবাদিক আজ দেশছাড়া। শারীরিকভাবে অত্যাচারিত এবং গুমের শিকার হয়েছেন অনেক সাংবাদিক। বন্ধ করে দেয়া হয়েছে দৈনিক আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, দৈনিক দিনকালসহ অসংখ্য অনলাইন পত্রিকা ও নিউজ পোর্টাল। মত প্রকাশের স্বাধীনতার জন্য বাংলাদেশ এক পীড়িত দেশ।

Advertisement

বিএনপি

দুপুরে নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি

Published

on

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আজ ‍ঢাকায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ নিয়ে ইতোমধ্যে প্রশাসনের পক্ষে থেকে অনুমতি পেয়েছে বিএনপি।

শনিবার (২৯ জুন) দুপুর ২টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনের এ সমাবেশে হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বিষয়টি নিশ্চিত করে বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি দাবিতে দুপুর ২টায় আনুষ্ঠানিক সমাবেশে শুরু হবে।

এ্যানী বলেন, ২৭ তারিখ ঢাকা মেট্রোপলিটন পুলিশ পক্ষে থেকে মৌখিকভাবে জানিয়েছে, তারা সমাবেশে আমাদের সহযোগিতা করবে।

বিএনপির মিডিয়া সেলের সূত্রে জানা গেছে, খালেদা জিয়া বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে ২০২৩ সালে অনশন কর্মসূচি পালন করে বিএনপি।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

আওয়ামী লীগ

ঢাকায় আওয়ামী লীগের আলোচনা সভা আজ

Published

on

আওয়ামী-লীগ-লোগো

আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ শনিবার (২৯ জুন) বিকেল ৩টায়  অনুষ্ঠিত হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এরইমধ্যে শুক্রবার (২৮ জুন) আওয়ামী লীগকে শনিবার আলোচনা সভা করতে ১৯ শর্তে অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। অনুমোদনপত্রে স্বাক্ষর করেন ডিএমপির উপ-পুলিশ কমিশনার (অপারেশনস) মো. আবু ইউসুফ।

একই দিনে নয়াপল্টনে খালেদা জিয়ার মুক্তিতে পূর্বঘোষিত সমাবেশের কর্মসূচি আছে বিএনপির। ঢাকা ও আশপাশের জেলা থেকেও নেতাকর্মী নিয়ে বিএনপি বড় করেই সমাবেশের প্রস্তুতি নিয়েছে। এরইমধ্যে তাদের কর্মসূচি করতে মৌখিক অনুমতি দিয়েছে পুলিশ।

এদিন ক্ষমতাসীন দল পাল্টা কর্মসূচি দিয়েছে কি না, জানতে চাইলে শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে না। আওয়ামী লীগের বছরব্যাপী কর্মসূচি আগেই ঘোষিত হয়েছে। কেন্দ্রের পর মহানগর এবং আওয়ামী লীগের সব সহযোগী সংগঠন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানমালা আয়োজন করবে।

Advertisement

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

ভারতের সাথে চুক্তি বাতিল না করলে দেশের মানুষ ক্ষমা করবে না : বিএনপি

Published

on

অচিরেই ভারতের সাথে করা চুক্তি বাতিল করতে হবে, নইলে দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না। যেখানে দ্রব্যমূল্য লাগামছাড়া হয়ে যাচ্ছে, সেখানে আপনারা সমঝোতা চুক্তি করে মসনদ পাকা করার চেষ্টায় আছেন। বললেন, বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

শুক্রবার (২৮ জুন) প্রেসক্লাবের সামনে প্রজন্ম বাংলাদেশ নামে একটি সংগঠন আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন ফারুক।

বিএনপি চেয়াপারসনের এ উপদেষ্টা বলেন,  যে দল গণতন্ত্রের বুলি আওড়ায়, সে দলের জন্য আজ মানুষ অন্নহারা,অধিকারহারা। দেশের মাটির ওপর দিয়ে রেললাইন নিয়ে যাওয়ার একটাই অর্থ, দেশের সার্বভৌমত্বের প্রতি সরকারের কোনো সম্মান নেই।

ফারুক বলেন,  দেশের মানুষ আজ ভারত ইস্যু নিয়ে সোচ্চার হয়েছে। সরকার ফেলানী হত্যার বিচার করতে পারেন না, পারেন শুধু গণতন্ত্রের জন্য লড়াই করা মানুষদের  জেলে ভরতে। দেশের মানুষ জানে, কী করে এই অগনতান্ত্রিক সরকারকে বিদায় করতে হয়।

তিনি বলেন, একটি ভুয়া মামলার জন্য খালেদা জিয়া বছরের পর বছর কারাগারে বন্দী রয়েছেন, মৃত্যুর সাথে লড়াই করছেন। অথচ আইনমন্ত্রী হেসে হেসে বলেন— বেগম জিয়ার চিকিৎসা হচ্ছে।

Advertisement

এসময়ে আইনমন্ত্রী উদ্দেশ্যে করে এ বিএনপি নেতা বলেন, তিনি কি একদিনও সৌজন্যতাবশত তাকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন? তাই মন্ত্রীর এ অট্টহাসির অনুভূতি বিএনপি প্রত্যাখ্যান করে।

তিনি আরও বলেন,  সরকার যদি ভেবে থাকে, তারেক জিয়াকে দেশের বাইরে রেখে আর বিএনপি কর্মীদের জেলে পুরে রাজপথে বিএনপির আন্দোলনকে রুখে দেবেন, তা কোনোদিনও সম্ভব হবে না।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত