হারের পর সাকিব বললেন-বাংলাদেশে টেস্ট ম্যাচ দেখে কয়জন?

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ ০-২ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। চলতি বছর টি-টোয়েন্টির বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার আগে আগস্টের শেষ নাগাদ শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলতে যাবে টাইগাররা। ক্যারিবীয়দের সঙ্গে জয়ের আত্মবিশ্বাস নিয়ে লঙ্কায় পাড়ি জমাতে চান সাকিব আল হাসানরা। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ ১০ উইকেটের হার মেনে নিয়েছে চারদিনও পুরো শেষ না করে! এর আগে অ্যান্টিগার প্রথম টেস্টেও ৭ উইকেটের হারটা এসেছিল একদিন বাকি থাকতেই।

এই খেলা নিয়ে গণমাধ্যমের সামনে হাজির হন অধিনায়ক সাকিব আল হাসান।এই সিরিজে নতুন করে অধিনায়কত্ব পাওয়ার আগে সাকিব নিজে টেস্টে নিয়মিত ছিল না।

সাকিব বললেন বললেন, খেলোয়াড়দের এখানে খুব বেশি দোষ দেয়াটা ঠিক হবে না। শুধু খেলোয়াড়দেরই দোষ দিলে হবে না। আমাদের দেশের সিস্টেমটাই কিন্তু এমন। আপনি কবে দেখছেন বাংলাদেশে ৩০ হাজার দর্শক টেস্ট ম্যাচ দেখছে বা ২৫ হাজার দর্শক মাঠে এসেছে টেস্ট দেখতে?’

বাংলাদেশের দুই সাংবাদিকের কাছে তাঁর পাল্টা প্রশ্ন—বাংলাদেশে টেস্ট ম্যাচ দেখে কয়জন? টেস্টের সংস্কৃতিটাই আমাদের দেশে ছিল না কখনো, এখনো নেই।

সাকিব বলেন, ‘যদি আমাদের প্রস্তুতির কথা চিন্তা করেন টি-টোয়েন্টির বিশ্বকাপের, এরপর আমরা এশিয়া কাপ খেলব, তারপর বিশ্বকাপ। তো আমাদের হাতে খুব একটা সময় নেই। সেই হিসেবে এটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ।

টাইগার দলপতি বলেন, আমরা যদি এখানে ভালো করতে পারি আত্মবিশ্বাসটা কাজে আসবে শ্রীলঙ্কাতে এশিয়া কাপটা যেখানে হবে। ভালো একটা মাইন্ডসেট নিয়ে যাওয়ার জন্য কাজ করবে শ্রীলঙ্কাতে।

Recommended For You