Connect with us

বিএনপি

এবার চরম আন্দোলন হবে : ফখরুল

Avatar of author

Published

on

ঢাকাতেই চরম আন্দোলন হবে। ঢাকাকে দুর্ভেদ্য দুর্গে পরিণত করবো, সরকার পতন আন্দোলনের মূল কেন্দ্রই হবে ঢাকা। বললেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৬ এপ্রিল) বিভিন্ন সময় গুম ও নির্যাতনের শিকার হওয়া বিএনপি নেতাকর্মীদের পরিবারের জন্য ইস্কাটন লেডিস ক্লাবে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে এ কথা বলেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, বিএনপির ওপর দানবীয় নির্যাতন চালাচ্ছে সরকার,এ সরকারকে আন্দোলনেই সরানো হবে। বিএনপির ছেলেদের গুম, খুন ও পঙ্গু করে দিচ্ছে ক্ষমতাসীনরা। ৬০ লাখ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

আন্দোলন বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, আন্দোলনে সময় লাগলেও হতাশ নয় বিএনপি।  সাংগঠনিক কাঠামো শক্তিশালী করার কাজ চলছে, নতুন উদ্যমে রাজপথে লড়াই চলবে বলেও জানান তিনি।

ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন,গণতন্ত্রকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে আওয়ামী লীগ।

Advertisement

এ সময়ে স্থায়ী কমিটির  সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজনীতিবিদদের জন্য জেলখানা সেকেন্ড হোম। আজ গুম হওয়া পরিবারের সদস্যরা জানেন না তারা জীবিত নাকি মৃত। যার কারণে পারিবারিক সমস্যা আরও প্রকট হয়ে উঠছে।

তিনি আরও বলেন,  ব্যাংকের টাকা কি ইঁদুরে খাচ্ছে? না কি ক্ষমতাসীন দুর্নীতিবাজরা খাচ্ছে?

প্রসঙ্গত, দোয়া ও ইফতার মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Advertisement

বিএনপি

খালেদা জিয়া একদিনে প্রধানমন্ত্রী হননি : গয়েশ্বর

Published

on

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জনপ্রিয়তা আকাশচুম্বী। এই গাত্রদাহ থেকে তাকে বন্দি করে রাখা হয়েছে। আর যার নেতৃত্বে জনগণ গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ঐক্যবদ্ধ হয়েছে, হাজার মাইল দূরে থেকে সেই তারেক রহমান যদি আওয়াজ দেন তাতেই ক্ষমতাসীনদের কানের পর্দা ফেটে যায়। বললেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (১ জুন) দুপুরে রাজধানীর দোলাইপাড়ে প্রয়াত রাষ্ট্রপতি ও দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা দক্ষিণ শ্যামপুর-কদমতলী থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন আয়োজিত দোয়া মাহফিল এবং খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, খালেদা জিয়া একদিনে প্রধানমন্ত্রী হননি। জিয়ার আদর্শকে ধারণ করে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে খালেদা জিয়া হয়েছেন। দেশের জন্য, গণতন্ত্রের জন্য জিয়া পরিবারের অবদান অপরিসীম।

আজ অবৈধ ক্ষমতা ধরে রাখার জন্য জিয়া পরিবারকে ধ্বংস করার চেষ্টা হচ্ছে– অভিযোগ করে তিনি বলেন, তবে জনতার জিয়াকে মুছে ফেলা যাবে না। যে বিএনপির জন্ম হয়েছে দেশ ও জনগণের প্রয়োজনে, সেই বিএনপিকে নিঃশেষ করা যাবে না।

এএম/

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

সাবেক পুলিশ প্রধান ইস্যুতে সরকারের বক্তব্য লোক দেখানো : ফখরুল

Published

on

সাবেক সেনাপ্রধান আজিজ ও পুলিশ প্রধান বেনজীর ইস্যুতে সরকারের বক্তব্য লোক দেখানো প্রতারণা। বেনজীর আহমেদ দেশ ছেড়েছেন। আর ক্ষমতাসীনদের প্রশ্রয়ে তিনি দেশ ছেড়েছেন। বললেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১ জুন) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন ফখরুল।

ফখরুল ইসলাম আলমগীর, ওবায়দুল কাদের বলছেন, আজিজ-বেনজীরের বিষয়ে তদন্ত চলছে, ব্যবস্থা নেয়া হবে। তাহলে কীভাবে বেনজীর স্বপরিবারে দেশ ছাড়লেন? বাংলাদেশের মানুষকে কী তারা আহম্মক ভাবছেন?

তিনি বলেন, আওয়ামী লীগ যেভাবে প্রতারণার মাধ্যমে দেশে শাসন করছে, সেভাবে আবার প্রতারণা করছে দেশের মানুষের সাথে। শুধু এক আজিজ-বেনজীর নয়, অসংখ্য আজিজ-বেনজীর তৈরি করেছে ক্ষমতাসীনরা। বাংলাদেশকে লুটপাট আর বর্গিদের দেশে রূপান্তর করেছে সরকার। আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

প্রসঙ্গত, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

নিন্দুকের মুখে ছাই দিয়ে বিএনপি টিকে আছে : আব্বাস

Published

on

যারা বলেন বিএনপি নাই, বিএনপি থাকবে না। তাদের মুখে ছাই দিয়ে বিএনপি টিকে আছে এবং থাকবে। বিএনপির হাতেই দেশ ও স্বাধীনতা নিরাপদ। বিএনপির প্রতিষ্ঠাতাই দেশের স্বাধীনতা ঘোষণা করেছেন। বললেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শুক্রবার (৩১ মে) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক দোয়া মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন আব্বাস।

মির্জা আব্বাস বলেন, বিএনপির প্রতিষ্ঠাতাই দেশের স্বাধীনতা ঘোষণা করেছেন। বিএনপিই এ দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছে। যারা দেশকে বিপদে ফেলে চলে যায় তাদের হাতে দেশ নিরাপদ নয়।

এ বিএনপি নেতা দাবি করেন, শহীদ জিয়াউর রহমান শুধু স্বাধীনতা ঘোষণা দিয়ে ক্ষান্ত হননি, সম্মুখ যুদ্ধও করেছেন। যে কাজটি তাদের (আওয়ামী লীগ নেতাদের) করার কথা ছিলো সেটি জিয়াউর রহমান করেছেন। কিন্তু ওই সময় তারা দেশকে বিপদে ফেলে চলে গেছেন। এর জন্যই জিয়াউর রহমানের প্রতি তাদের এত ক্ষোভ।

তিনি বলেন, মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে জিয়া দেশকে জাগিয়ে তুলেছিলেন। তলাবিহীন ঝুড়িকে স্বাবলম্বী করেছিলেন। এই আওয়ামী লীগ সরকার আবার দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। মানুষ এমনিতেই কষ্টে আছে। এর মধ্যে সরকার আবারও তেলের দাম বাড়িয়েছে। এই বৃদ্ধির কারণে আবারও সবকিছুর মূল্য বৃদ্ধি পাবে।

Advertisement

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন,গয়েশ্বর চন্দ্র রায়,সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত