Connect with us

প্রবাস

বায়ান্ন টিভির নিউইয়র্ক প্রতিনিধি হিসেবে যোগ দিলেন মাহাবুব হাসান

Avatar of author

Published

on

বেসরকারি টেলিভিশন চ্যানেল বায়ান্ন টিভির বার্তা বিভাগে যোগ দিলেন আরটিভির ইয়াংস্টার তারকা মাহাবুব হাসান। তিনি বায়ান্ন টিভির নিউইয়র্ক প্রতিনিধি হিসেবে কাজ করবেন।

স্থানীয় সময় রোববার (১৪ এপ্রিল) বায়ান্ন টিভির নিউইয়র্ক অফিসে তার হাতে নিয়োগপত্র তুলে দেন আরটিভি ও বায়ান্ন টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

নিয়োগপত্র পেয়ে মাহাবুব হাসান বলেন, ‘ জনপ্রিয় বায়ান্ন টিভির বার্তাবিভাগে যোগদান করতে পেরে আমি খুবই আনন্দিত। এজন্য প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান স্যারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

মাহাবুব হাসান আরও বলেন, ‘যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিশাল বাঙালি কমিউনিটির বসবাস। কয়েক লাখ বাংলাদেশি এখানে বাস করছেন। ব্রঙ্কস, কুইন্স, ব্রুকলিনে বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। রয়েছে ভারতের পশ্চিম বঙ্গের বাঙালি সম্প্রদায়ও। এসব লাখো প্রবাসী বাঙালিদের যেকোনো সামাজিক সমস্যা, অভিবাসন বিষয়সহ কমিউনিটিভিত্তিক সংবাদ সম্প্রচারে বায়ান্ন টিভি আমাকে যে গুরুদায়িত্ব অর্পণ করেছে তা যথাযথভাবে পালনে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো। পাশাপাশি বায়ান্ন টিভিকে নিউইয়র্কপ্রবাসী বাংলাদেশিদের কাছে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল হিসেবে পরিণত করতে কাজ করে যাবো।’

Advertisement
Advertisement

প্রবাস

সৌদিতে ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন নোয়াখালীর আব্দুল মান্নান

Published

on

সৌদি আরবের অন্যতম প্রধান শিক্ষা প্রতিষ্ঠান কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী হিসেবে ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড-২০২৪’ পেয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী মো. আব্দুল মান্নান।

রোববার (১৯ মে) কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত সংবর্ধনা  অনুষ্ঠানে তাকে সম্মাননা ও ক্রেস্ট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড.  আব্দুল্লাহ এস আল সালমান।

কিং সৌদ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিবছরই ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করে থাকে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র- ছাত্রীদের মধ্য থেকে পরীক্ষায় সর্বোচ্চ রেজাল্ট, বিভিন্ন সেবামূলক কাজে নেতৃত্ব, ক্যাম্পাসে উত্তম আচরণ ও সৃজনশীল মেধা তালিকায় সর্বোচ্চ নম্বর পাওয়াদের উৎসাহিত করতেই প্রতিটি ফ্যাকাল্টি থেকে একজন নির্বাচিত করে এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

মেধাবী এবং আদর্শবান এই আব্দুল মান্নান কিং সৌদ বিশ্ববিদ্যালয় থেকে সেরা শিক্ষার্থী ডিনসিফ অ্যাওয়ার্ড ২০২৩ নির্বাচিত হয়েছিলেন।  বিশ্বের শতাধিক দেশ থেকে স্কলারশিপ পাওয়া শিক্ষার্থী ও স্থানীয়  শিক্ষার্থীসহ বর্তমানে কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে ৬০ হাজারের বেশি শিক্ষার্থী লেখাপড়া করছেন।

প্রসঙ্গত, আব্দুল মান্নান নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার ওয়াছেকপুর গ্রামের মৃত আব্দুর রশীদের পুত্র।  তিনি প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক জামিয়া রশীদিয়া মাদ্রাসা এবং দারুল উলুম মইনুল ইসলাম আরাবী বিশ্ববিদ্যালয় থেকে দাওরাহ হাদিস শেষ করে ২০১৯ সালে বাংলাদেশ থেকে স্কলারশিপ নিয়ে কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছেন।  বর্তমানে আব্দুল মান্নান অনার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী।

Advertisement

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

প্রবাসী সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দদের সংবর্ধনা

Published

on

সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আবহা খামিজ মোশাইদ আগমন উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করেছেন আবহা খামিজ মোশাইদ প্রবাসী বাংলাদেশী কমিউনিটি।

শুক্রবার (১০মে) স্থানীয় একটি হল রুমে সাংবাদিক রুস্তম খানের সঞ্চালনায় আবহা বাংলা টিভির প্রতিনিধি এম ইব্রাহীম খলীলের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি, সৌদি আরব আর টিভি ব্যারো চীফ মোঃ আবুল বশির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোহরাব হোসেন লিটন, সেলিম উদ্দিন ,আরিফ হোসেন, এ কে আজাদ, এস এইচ হেমায়েত, মিজানুর রহমান, শিহাব,বাহাদুর হোসাইন,এম এ নোমান,ফরিদ আহমেদ, আব্দুল মুকিম চৌধুরী, সাজ্জাদ হোসেন, সাখাওয়াত হোসেন,শরিফ হোসেন, মোহাম্মদ ইউনুছ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসী বাংলাদেশীদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল হয়। তাই প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা পদবীর পাশাপাশি দেশ স্বাধীনে আত্মনিয়োগ করা মুক্তিযোদ্ধাদের মতো সকল সুযোগ সুবিধা প্রদান সহ মৃত প্রবাসীদের লাশ সরকারি খরচে দেশে স্বজনদের কাছে প্রেরণের জন্য আহবান জানান। এরপরে অতিথিদের মাঝে সম্মাননা ক্রেস তুলে দেয়া হয়।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

আমেরিকা যাওয়ার পথে মেক্সিকো সীমান্তে বাংলাদেশির মৃত্যু

Published

on

মেক্সিকো-সীমান্তে-প্রবাসীর-মৃত্যু

আমেরিকা যাওয়ার পথে মেক্সিকো সীমান্তে অসুস্থ হয়ে দুবাই প্রবাসী রুহুল আমিন (৩৫) নামে এক বাংলাদেশি মারা গেছেন।

রোববার (১২ মে) দুপুরে সোনাইমুড়ী পৌরসভার মেয়র নুরুল হক চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

রুহুল আমিনের বাবার নাম হেদায়েত উল্যাহ। তার বাড়িতে মা, এক ভাই, এক বোন, স্ত্রী ও তিন মেয়ে রয়েছে।

সোনাইমুড়ী পৌরসভার মেয়র নুরুল হক চৌধুরী বলেন, দুবাই থেকে আমেরিকা যাওয়ার পথে রুহুল আমিন মেক্সিকো ও আমেরিকার সীমান্তে অসুস্থ হয়ে মারা গেছেন। সেখানে অবস্থানরত এক আত্মীয় বিষয়টি পরিবারকে জানিয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, রুহুল আমিন দীর্ঘদিন ধরে দুবাইতে ছিলেন। পরে আমেরিকা যাওয়ার স্বপ্নে অনেক টাকা ঋণ করেন। কিন্তু আমেরিকায় প্রবেশের আগেই মেক্সিকো সীমান্তে অসুস্থ হয়ে মারা যান। এখন তার মরদেহ দেশে আনতে জটিলতা সৃষ্টি হয়েছে। এ বিষয়ে সরকারের সুদৃষ্টি কামনা করছেন স্বজনরা।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত