Connect with us

বলিউড

ভাগ্যশ্রীর বদলে ‘প্রথম প্রেমিকাই’ হতে পারতেন সালমানের নায়িকা

Avatar of author

Published

on

সংগৃহীত ছবি

নানান সময়ে অর্ধডজন নায়িকাসহ কয়েক ডজন নারীর সঙ্গে নাম জড়িয়েছে বলিউড সুপারস্টার সালমান খানের। কখনও সঙ্গীতা বিজলানী, সোমী আলী, আবারও কখনও ঐশ্বরিয়া রাই, বা ক্যাটরিনা কাইফের সাথে বলিউড ‘ভাইজান’র সম্পর্ক হয়ে উঠেছিলো ‘টক অব দ্য বলিউড’।  কার্ডে সঙ্গীতা বিজলানীর নামের সঙ্গে তার নামটা ছাপা হলেও বিয়েটা শেষ পর্যন্ত হয়নি।  এজন্য নিজে দায়ি বলে স্বীকার করেছেন ওই সময়ের হট অভিনেত্রী সোমি আলী। পরে সোমিকে ছেড়ে ঐশ্বর্য রাইয়ের সঙ্গে তার অ্যাফেয়ার। যেটি আজও তার  তাঁৎ ফ্যান এবং বলিউডের অন্যতম চর্চার বিষয়।  কিন্তু জানেন কী-সালমান খানের প্রথম প্রেমিকা কে ছিলেন?  কী করছেন এখন তিনি ?

বলিউড পাড়ার একটি সূত্রের দাবি, হিন্দি চলচ্চিত্রের নায়িকা শাহীন বানু ছিলেন সালমান খানের প্রথম প্রেমিকা।  মুম্বাই সেন্ট জেভিয়ার্স কলেজে পড়ার সময় ১৯ বছরের সালমান পাগল ছিলেন শাহীনের জন্য। সালমান ও শাহীন এতটাই ঘনিষ্ঠ ছিলেন যে, একসঙ্গে একই ছবিতে নায়ক-নায়িকা হিসেবে অভিনয়ের জন্য  ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবির অডিশন দিতে গিয়েছিলেন। তবে নির্বাচিত হননি শাহীন।  এই ছবির জন্য সালমান খান ও ভাগ্যশ্রীকে বেছে নেওয়া হয়েছিল। শাহীন বানুকে বেছে নিলে ভাগ্যশ্রীর বদলে তিনিই হতেন ছবির নায়িকা।

তাহলে শাহীন বানুর নাম কেন নেওয়া হয় না? এতদিন কেনই বা আড়ালে ছিলেন তিনি। এর বড় কারণ হিসেবে মনে করা হয়-সালমান খানের বয়স তখন ১৯ বছর।  মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে স্নাতকের দ্বিতীয় বর্ষে ছিলেন।  এর অর্থ সালমান তখন মোটেও জনপ্রিয় ছিলেন না।  এটা সেই সময়ের কথা।. আর শাহীন বানু তখনো শাহীন বানু হয়ে উঠেন নি। পরিচিত ছিলেন শাহীন জাফরি ​​হিসাবে।

সালমান-শাহীনের সম্পর্ক কীভাবে শুরু হয়? বলিউড পাড়ার জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আদবানির মা জেনেভিভ জাফরির খুড়তুতো বোন শাহীন বানু। জেনেভিভই তাদের দুজনকে পরিচয় করিয়ে দিয়েছিলেন।  এর পরের ঘটনা যা হবার তাই। একে অপরকে ডেট করতে শুরু করেন, গড়ে  ওঠে প্রেমের সম্পর্ক। ম্যায়নে পেয়ার কিয়া সুপার ডুপার হিট হলে সালমান খান প্রচুর ছবি পেতে শুরু করেন।  বেড়ে যায় প্রচণ্ড ব্যস্ততা।

নব্বই দশকের শেষের দিকে সালমান  যখন বলিউডে অভিনয় নিয়ে ভীষণ ব্যস্ত সময় পার করছেন তখন পরিচয় হয় বিখ্যাত মডেল সঙ্গীতা বিজলানীর সঙ্গে। ১৯৮০ সালের এই মিস ইন্ডিয়ার সঙ্গে অ্যাফেয়ারে জড়িয়ে পড়েন।  শুরু করেন লিভ ইন  অর্থাৎ একই ছাদের তলায় বসবাস।  আর প্রেমের সম্পর্ক থেকে ছিটকে পড়েন শাহীন।

Advertisement

শাহীন বানু হচ্ছেন অভিনেতা দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানুর ভাই সুলতান আহমেদের মেয়ে। ‘অ্যায় মিলন কি রাত, মহা-সংগ্রাম, ডার্লিং-ডার্লিং-এর মতো অনেক ছবিতে কাজ করেছেন তিনি।  বর্তমানে ৫০ পেরিয়ে যাওয়া এই অভিনেত্রী নিজের কেরিয়ারে বিশেষ উচ্চতায় পৌঁছাতে পারেনি।

বলিউডের বর্তমান মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খানের ব্যক্তিগত জীবনে নায়িকার অভাব কখনও ছিলো না।  ধুমকেতুর মতো সঙ্গীতা আসতেই সরে আসেন শাহীন বানু।  একটি আন্তর্জাতিক বিমান সংস্থায় কাজ নেন শাহীন।  বিয়ে করেন বলিউড অভিনেতা-প্রয়োজক সুমিত সায়গলকে। পরে বিচ্ছেদও হয় তাদের।

তবে মনে মনে চেয়েছিলেন মেয়ে যেন অভিনেত্রীই হন, আর ঠিক তাই হয়েছে।  মেয়ে শায়েষা সায়গল এখন তামিল চলচ্চিত্র পাড়ার অর্থাৎ কলিউডের অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত।

Advertisement

বলিউড

১৩ বছর পর অভিনেত্রীর সৎ বাবাকে মৃত্যুদণ্ডের নির্দেশ আদালতের

Published

on

১২ বছর আগে খুন হওয়া বলিউড অভিনেত্রী লায়লা খানের কথা মনে আছে? পরিবারের পাঁচ সদস্যসহ হত্যা করা হয়েছিল অভিনেত্রীকে। খুনের অভিযোগ ওঠে লায়লার সৎবাবা পারভেজ তাকের বিরুদ্ধে। অবশেষে হত্যাকাণ্ডের রায় দিয়েছেন মুম্বাইয়ের একটি আদালত।

হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়া লায়লার সৎবাবা পারভেজ তাককে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২৪ মে) মুম্বাইয়ের সেশন কোর্ট অভিনেত্রীর সৎবাবাকে মৃত্যুদণ্ডের এই রায় ঘোষণা করেন আদালত। হত্যা ও প্রমাণ নষ্ট করার অভিযোগে পারভেজ ইকবাল তাককে দোষী সাব্যস্ত করেন অতিরিক্ত দায়রা জজ সচিন পাওয়ার। তিনি ছিলেন লায়লার মা সেলিনার তৃতীয় স্বামী।

প্রয়াত অভিনেত্রীর আইনজীবী পঙ্কজ চ্যাবন আদালতের কাছে মৃত্যুদণ্ড চেয়েছিলেন। রায়ে তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। মৃত্যুর প্রায় ১৩ বছর পর ন্যায়বিচার পেয়েছেন অভিনেত্রী।

২০১১ সালের ৭ ফেব্রুয়ারি নিখোঁজ হন অভিনেত্রী লায়লা খান ও তাঁর পরিবারের পাঁচ সদস্য! প্রায় এক বছর পর, ২০১২ সালের জুলাই মাসে ইগতপুরীতে অভিনেত্রীর ফার্ম হাউসের একটি গর্ত থেকে উদ্ধার হয় পচাগলা মৃতদেহ।

নিখোঁজ হওয়ার আগে লায়লা ও তাঁর পরিবারের সদস্যদের শেষবার দেখা গিয়েছিল অভিনেত্রীর মা সেলিনার তৃতীয় স্বামী তাকের সঙ্গে। পুলিশের তখন সন্দেহ হয় তাককে। ওশিওয়ারায় একটি ফ্ল্যাট ও দোকান, মীরা রোডের আরেকটি ফ্ল্যাট এবং ইগতপুরীর ফার্মহাউসসহ গয়না হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যেই তাক খুন করে লায়লাকে।

Advertisement

সেলিনার দ্বিতীয় স্বামী আসিফ শেখের অভিযোগ, তাক লায়লা ও তার বোনদের পতিতাবৃত্তিতে ঠেলে দিতে চেয়েছিল। তদন্ত চলাকালীন জম্মু ও কাশ্মীরের বন ঠিকাদার তাক পুলিশি তদন্তে শিকার করেছিলেন, নিরাপত্তাহীনতার কারণে সৎমেয়ে লায়লা, স্ত্রী সেলিনা বড়সহ সেলিনার অপর তিন সন্তান আজমিনা, যমজ ভাইবোন জারা ও ইমরানকে খুন করেন তিনি। ওই সময় পরিবারের সঙ্গে থাকায় প্রাণ যায় লায়লার খুড়তুতো বোন রেশমারও।

২০০২ সালে কন্নড় ভাষার ‘মেকআপ’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন লায়লা। ২০০৮ সালে ‘ওয়াফা : আ ডেডলি লাভ স্টোরি’ সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন বলিউড মেগাস্টার রাজেশ খান্না।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

কানে সেরা অভিনেত্রীর পুরষ্কার, নজির গড়লেন বঙ্গতনয়া অনসূয়া সেনগুপ্ত

Published

on

কান চলচ্চিত্র উৎসবের ‘ইউএন সার্টেন রিগার্ড’ বিভাগে সেরা অভিনেত্রীর পুরষ্কার জিতেছেন বঙ্গতনয়া অনসূয়া সেনগুপ্ত। ‘দ্য শেমলেস’ চলচ্চিত্রের জন্য এই সম্মান অর্জন করেছেন তিনি।

অনসূয়াই প্রথম ভারতীয় অভিনেত্রী যিনি কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন। কলকাতার মেয়ে অনসূয়া যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন।

‘দ্য শেমলেস’ সিনেমায় উঠে এসেছে একজন যৌনকর্মীর কথা। তিনি দিল্লির একটি পতিতাপল্লীতে একজন পুলিশকে হত্যা করে পালান। সিনেমাটিতে অনসূয়ার অভিনয় মুগ্ধ করেছে সমালোচকদের।

কানে পুরষ্কার জয়ের পর অনসূয়া তাঁর পুরস্কারটি উৎসর্গ করেছেন, বিশ্বের সব প্রান্তিক গোষ্ঠীকে, যাদের লড়াই করার কথা হয়তো ছিল না কিন্তু করতে হচ্ছে।

অনসূয়া  মূলত বলিউডে প্রোডাকশন ডিজাইনারের কাজ করেন। এবার অভিনেত্রী হিসেবে জয় করে নিয়েছেন চলচ্চিত্র শিল্পে অন্যতম সম্মাননা কান উৎসবের ‘ইউএন সার্টেন রিগার্ড’ বিভাগে সেরা অভিনেত্রীর সম্মান।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

সত্যি কি সন্তানসম্ভবা ক্যাটরিনা?

Published

on

দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংয়ের পর বলিউডের আরেক জনপ্রিয় তারকা দম্পতি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের ঘরে সন্তান আসছে বলে গুঞ্জন উঠেছে। সম্প্রতি লন্ডনের রাস্তায় দুজনের একসঙ্গে হাঁটার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে ঢিলেঢালা পোশাকে ক্যাটরিনাকে দেখেই নেটদুনিয়ায় ভক্ত অনুরাগীরা মন্তব্য করছেন, মা হতে যাচ্ছেন অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ক্যাটরিনা কাইফের অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন পুরোপুরি অসত্য নয়। ক্যাট-ভিকির ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, সব ঠিকঠাক থাকলে ক্যাটরিনা এবং ভিকি কৌশল তাদের প্রথম সন্তানকে যুক্তরাজ্যে স্বাগত জানাবেন।

এর আগে, চলতি বছরের ফেব্রুয়ারির শুরুতে লন্ডনেই অভিনেত্রী আনুশকা শর্মা ও ক্রিকেটার বিরাট কোহলির দ্বিতীয় সন্তান অকায়ের জন্ম হয়।

ভারতে বসবাস করলেও ক্যাটরিনা কাইফ যুক্তরাজ্যে বেড়ে উঠেছেন এবং লন্ডনের হ্যাম্পস্টেডে তার একটি বাড়ি আছে। এই দম্পতি বর্তমানে সেখানেই অবস্থান করছেন এবং অনেকটা নীরবেই প্রথম সন্তানকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত