Connect with us

ঢাকা

নিয়ন্ত্রণে কারওয়ান বাজারের আগুন 

Avatar of author

Published

on

রাজধানীর কারওয়ান বাজারে শনিবার (১৮ মে) সকালে ‘লা ভিঞ্চি’ হোটেলের পঞ্চম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সকাল সোয়া ১০টায় লাগা আগুন ২০ মিনিট পর নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম।

তিনি বলেন, হোটেলের পঞ্চম তলায় জেনারেটর কক্ষে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ২০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

টিআর/

Advertisement

ঢাকা

এইচএসসি পরীক্ষায় অংশ নিতে না পারায় শিক্ষার্থীর আত্মহত্যা

Published

on

পরীক্ষা

রাজধানী ঢাকার পূর্ব রামপুরার বাসা থেকে নুরজাহান হেনা (২১) নামে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (৩০ জুন) থেকে সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

নুরজাহান হেনা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানার বায়েক পাড়া গ্রামের হেবজু মিয়ার মেয়ে। স্বামীর সঙ্গে পূর্ব রামপুরার বাসায় ভাড়া থাকতেন তিনি।

শনিবার (২৯ জুন) রাত পৌনে ১১টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রামপুরা থানার উপ পরিদর্শক (এসআই) মো. হাবিজ উদ্দিন।

তিনি জানান, গতকাল শনিবার রাতের দিকে খবর পেয়ে ৮৮নং পূর্ব রামপুরা হাইস্কুল গলির বাসা থেকে নুরজাহান হেনা নামের ওই নারীকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখি। সেখান থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Advertisement

তিনি আরও জানান, প্রাথমিক তদন্তে আমরা জানতে পারি রামপুরা ওই বাসায় স্বামী জাহাঙ্গীর আলম শাওনের সঙ্গে থাকতেন হেনা। তার স্বামী একটি ফার্মেসিতে চাকরি করেন। কাজ শেষে গত রাতে বাসায় খেতে আসেন শাওন। বাসায় এসে দেখেন, স্ত্রী হেনা সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলছিলেন। পরে থানায় খবর দেন তিনি।

এসআই হাবিজ উদ্দিন আরও জানান, দেড় বছর আগে বিয়ে হয় শাওন ও হেনার। বিয়ের পর থেকে পূর্ব রামপুরা হাইস্কুল গলির ওই বাসার নিচতলায় ভাড়া থাকতেন তারা। হেনার বাবা হেবজু মিয়া রামপুরা এলাকাতেই থাকেন। হেনার মধ্য বাড্ডার একটি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। সেজন্য তার বাবার কাছ থেকে ফরম পূরণের কথা বলে টাকাও নিয়েছিলেন। তবে সেটি তিনি করেননি। ধারণা করা হচ্ছে, রোববার হতে চলা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না ভেবে হেনা আত্মহত্যা করে থাকতে পারেন।

তিনি জানান, মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে হেনার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

এইচএস‌সি পরীক্ষার্থী‌দের কে‌ন্দ্রে মোমবা‌তি-দেশলাই আনার নির্দেশ!

Published

on

আগামীকাল রোববার (৩০ জুন) থেকে সিলেট বাদে সারা দেশে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া আশঙ্কায় এইচএসসি পরীক্ষার কেন্দ্রে মোমবাতি ও দেশলাই নিয়ে আসার জন‌্য পরীক্ষার্থীদের নির্দেশ দেয়া হয়েছে। কলেজটির অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলামের স্বাক্ষরিত এই নোটিশটি কলেজের ফেসবুকে পেইজে পোস্ট করা হয়। ওই কলেজ কেন্দ্রে প্রায় ১২০০ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

শনিবার (২৯ জুন) টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের এক নোটিশে ওই পরীক্ষার্থীদের এ নির্দেশ দেয়া হয়।

কলেজ কর্তৃপক্ষের এই নোটিশ ফেসবুকে ভাইরাল হওয়ায় নেটিজেনরা বিভিন্ন ধরনের মন্তব‌্য করছেন। নোটিশটি ভ‌াইরাল হওয়ার পর কলেজ কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেইজ থেকে ডিলিট করে দেয়।

কলেজের নোটিশে বলা হয়েছে, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভাবনা থাকায় পরীক্ষার্থী সকলকে পরীক্ষা কেন্দ্রে মোমবাতি ও দেশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেয়া হলো।’

নোটিশটি প্রস্তুত করেন সাজিয়া আফরিন নামের কলেজের এক কম্পিউটার অপারেটর।

Advertisement

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম বলেন, সন্তোষ মাওলানা ভাসানী কলেজের অধ‌্যক্ষের পরামর্শে নোটিশটি দেয়া হয়। কিন্তু পরবর্তীতে সেটি ফেসবুকে ভ‌াইরাল হওয়ার পর ডিলিট করা হয়েছে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার আশঙ্কার কারণে ওই কলেজ কর্তৃপক্ষও একই নোটিশ জারি করেছে।

তিনি আরও বলেন, পরীক্ষা শুরুর দিন থেকে টানা সপ্তাহখ‌ানেক দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে এমন আশঙ্কায় পরীক্ষার্থীদের একটি মোমবাতি ও দিয়াশলাই আনতে বলা হয়েছিল। কলেজে জেনারেটরের ব্যবস্থা নেই। বিদ‌্যুৎ চলে গেলে সমস‌্যার সৃষ্টি হবে। এছাড়া ১২০০ জন শিক্ষার্থীর জন‌্য এতো মোম জোগার করা সম্ভব না। একজন শিক্ষকের পরামর্শে নোটিশটি দিয়ে বিব্রত হয়েছি।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

স্বামীর সঙ্গে ঘুরতে বেড়িয়ে ধর্ষণের শিকার নারী, গ্রেপ্তার ৭

Published

on

ধর্ষণ

রাজধানীর খিলক্ষেত এলাকায় স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে এক নারী দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

শনিবার (২৯ জুন) খিলক্ষেত থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রধান আসামি কাশেমসহ সাতজনকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ওই নারী খিলক্ষেত থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ছয়জনকে আসামি করে মামলা করেছেন। ঢাকা মহানগর পুলিশের ক্যান্টনমেন্ট জোনের সহকারী কমিশনার (এসি) শেখ মুত্তাজুল ইসলাম এসব কথা জানান।

পুলিশ কর্মকর্তার শেখ মুত্তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ওই নারী গতকাল শুক্রবার (২৮ জুন) সন্ধ্যায় তার স্বামীর সঙ্গে ঘুরতে বের হন। তারা খিলক্ষেত থানা এলাকার ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের বনরূপা এলাকায় গেলে সেখানে আবুল কাশেম ওরফে সুমন নামের এক ব্যক্তির নেতৃত্বে সাতজনের দল তাদের অপহরণ করে। ভুক্তভোগী নারী ও তার স্বামীকে বনরূপা এলাকার ঝোপঝাড়ের ভেতরে নিয়ে যান দুর্বৃত্তরা। পরে স্বামীর কাছে ৭০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন তারা। মুক্তিপণের টাকা আনার জন্য ছেড়ে দিলে তিনি বেরিয়ে এসে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেন।

এসি শেখ মুত্তাজুল ইসলাম আরও বলেন, পুলিশ খবর পেয়ে সঙ্গে সঙ্গে বনরূপা এলাকায় যায়। পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা ঝোপঝাড়ের ভেতরে বারবার তাদের অবস্থান পরিবর্তন করতে থাকেন। ভোর চারটার দিকে পুলিশ সেখান থেকে ভুক্তভোগী নারীকে উদ্ধার করতে সক্ষম হয়। দুর্বৃত্তরা পালিয়ে যান।

পুলিশের এ কর্মকর্তা বলেন, ভুক্তভোগী ওই নারী পুলিশকে জানিয়েছেন, চারজন দুর্বৃত্ত তাকে ধর্ষণ করেন। পরে পুলিশ আজ শনিবার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রধান আসামি কাশেমসহ সাতজনকে গ্রেপ্তার করে।

Advertisement

পুলিশের জিজ্ঞাসাবাদে কাশেম জানান, ওই নারীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল; তাকে বিয়ে না করায় পরিকল্পিতভাবে দলবল নিয়ে ওই নারীকে তুলে এনে ধর্ষণ করা হয়েছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত