Connect with us

ঢাকা

বাসচাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত

Avatar of author

Published

on

বাসচাপা

গাজীপুরের কালীগঞ্জের নলছাটা এলাকায় বাসচাপায় অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় এক নারী গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুর ১২টায় উপজেলার কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কে এদুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মারুফ আহমেদ।

এই পুলিশ কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার দুপুরে চলনবিল পরিবহনের একটি বাস টঙ্গীর দিকে যাচ্ছিল। বাসটি কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কের নলছাটা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশার চালক ঘটনাস্থলে নিহত ও দুইজন আহত হন। আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর সেখানে এক যাত্রী মারা যান। দুর্ঘটনার পর ঘাতক বাসটি আটক করা গেলেও চালক পালিয়ে গেছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় আহত দুইজনকে হাসপাতালে আনা হয়েছিল। এর মধ্যে একজনকে মৃত অবস্থায় আনা হয়েছে। গুরুতর আহত অপর জনকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

কেএস/

Advertisement
Advertisement

ঢাকা

এখনও সন্ধান মেলেনি কলেজ ছাত্র ফারদিনের

Published

on

এখনও সন্ধান মেলেনি ফরিদপুর শহরের মদনখালী স্লুইস গেটে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ কলেজছাত্র ফারদিনের। ফারদিন শহরের কমলাপুর বালির মাঠ এলাকার সিরাজ শেখের ছেলে। তিনি সরকারি ইয়াছিন কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর  পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার অভিযান চালিয়েও তাকে খুঁজে পায়নি বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফরিদপুর ফায়ার সার্ভিসের টিম লিডার মো. মামুন।

স্থানীয়রা জানান, গেলো বুধবার বিকেলে ওই স্লুইস গেটে গোসল করতে নামেন দুই বন্ধু। আধাঘণ্টা পর স্লুইস গেটের উপর থেকে লাফ দেয় ফারদিন ও ফেরদৌস। পানিতে পড়ার সঙ্গে সঙ্গেই ফেরদৌস উঠে আসতে পারলেও ফারদিন উঠতে পারেনি। পানির স্রোত বেশি থাকায় ফারদিন তলিয়ে যায়।

ফায়ার সার্ভিস জানায়, বুধবার বিকেলে খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করা হয়। দুই ঘণ্টা অভিযান চালানোর পর রাত হয়ে যাওয়ায় উদ্ধার অভিযান বন্ধ করা হয়।

পরে আজ সকাল থেকে নিখোঁজ ফারদিনকে উদ্ধারে পুনরায় অভিযান শুরু করা হয়। ফায়ার সার্ভিসের ডুবুরিরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করছে। কিন্তু এখন পর্যন্ত ফারদিনকে পাওয়া যায়নি। অভিযান অব্যাহত রয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

এক্সপ্রেসওয়েতে তিন ট্রাকের সংঘর্ষ, ঢাকামুখী যান চলাচল বন্ধ

Published

on

মাদারীপুরের শিবচরে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে ৩টি ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছেন। এ সময় ঢাকা থেকে ভাঙ্গাগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। দেড় ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে শিবচরে এ ঘটনা ঘটে। এতে ঢাকামুখী যান চলাচল বন্ধ রয়েছে।

শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত গোলদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আজ সকালে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী একটি ট্রাকের চাকা ফেটে বিকল হয়ে যায়। পরে পেছন দিক আসা আরও দুটি ট্রাক থেমে থাকা ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ৪ জন আহত হন। পরে ফরিদপুরের ভাঙ্গাগামী যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে রেকার দিয়ে ট্রাকগুলো সরিয়ে নেয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়।

শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট মো. আরিকুজ্জামান বলেন, দুর্ঘটনার খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া একজনকে রয়েল প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ঢাকায় তীব্র গ্যাস সংকট, ভোগান্তি চরমে

Published

on

গ্যাস

ঢাকায় চরম আকার ধারণ করেছে গ্যাস সংকট। দিনের বেশিরভাগ সময় গ্যাস থাকে না। পাইপলাইনের গ্যাস রাত ১২টার পর গ্যাস এসে ভোর ৫টায় চলে যায়। দিনের বেলা আসলেও চুলা নিবু নিবু করে।

গ্যাস সংকটে চরম ভোগান্তিতে পড়ছেন রাজধানীর যাত্রাবাড়ী, শনির আখড়া, কদমতলী, কামরাঙ্গীরচর, মিরপুর, নদ্দা ও কুড়িল বিশ্বরোডসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা।

এসব এলাকার বাসিন্দারা বলছেন, লাইনের গ্যাস বেশিরভাগ সময় থাকে না। গ্যাসের চাপও কম। বাধ্য হয়ে সিলিন্ডার ব্যবহারের দিকে ঝুঁকতে হচ্ছে। উপায় না পেয়ে অনেক সময় হোটেল থেকে খাবার এনে খেতে হচ্ছে।

জানা যায়, রাজধানীর মিরপুর এলাকায় দিনে দু-তিন ঘণ্টা গ্যাস থাকে না। মগবাজার ওয়্যারলেস গেট, বেইলি রোড, রমনা সিদ্ধেশরী এলাকার চিত্র একই। রাতে আসলেও দিনে গ্যাস থাকে না।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (অপারেশন) প্রকৌশলী মো. সেলিম মিয়া বলেন, সব এলাকায় সমস্যা নেই। কিছু কিছু এলাকায় আছে। সাপ্লাই কম থাকায় এমনটা হচ্ছে। ঘূর্ণিঝড়ে ফ্লোটিং স্টোরেজ অ্যান্ড রেগাসিফিকেশন ইউনিট (এফএসআরইউ) ক্ষতিগ্রস্ত হওয়ায় সরবরাহ এখন কম। আশা করছি, চলতি মাসের মাঝামাঝি সময়ে সমস্যার সমাধান হবে।

Advertisement

পেট্রোবাংলা সূত্রে জানা যায়, সামিট গ্রুপের এলএনজি টার্মিনালটি বন্ধ থাকায় একটি টার্মিনাল দিয়ে মাত্র ৬০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ হচ্ছে। দেশের অভ্যন্তরীণ কূপ থেকে আরও ২০০০ মিলিয়ন ঘনফুট গ্যাস পাওয়া যাচ্ছে। দেশে গ্যাসের চাহিদা রয়েছে কমপক্ষে ৩ হাজার ১০০ মিলিয়ন ঘনফুটের। ফলে বর্তমানে প্রতিদিন ৫০০ মিলিয়ন ঘনফুট গ্যাসের ঘাটতি রয়েছে।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত