Connect with us

বিনোদন

শাহরুখের থেকে আমার পারিশ্রমিক অনেক বেশি : ফারহা খান

Avatar of author

Published

on

পারিশ্রমিক

সারা বিশ্বে ছড়িয়ে রয়েছেন বলিউডের ‘কিং খান’-এর অনুরাগী। এই সফরের শুরুটা মোটেই খুব সহজ ছিল না। ১৯৯২ সালে শাহরুখ খানের প্রথম ছবি ‘দিওয়ানা’ মুক্তি পায়। মুখ্য নায়কের চরিত্রে ছিলেন ঋষি কাপুর। কিন্তু প্রথম ছবিতেই নজর কেড়েছিলেন শাহরুখ।

‘দিওয়ানা’ ছবিটি প্রথমে মুক্তি পেলেও তার আগেই অন্য একটি ছবির কাজ হাতে নিয়েছিলেন শাহরুখ। সেই ছবির নাম ‘কভি হাঁ কভি না’। এই ছবির চুক্তিতেই প্রথম সই করেছিলেন বলি তারকা। পরিচালক ছিলেন কুন্দন শাহ।

‘কভি হাঁ কভি না’ ছবির গানগুলির কোরিয়োগ্রাফি করেছিলেন ফারহা খান। শাহরুখ নাকি ফারহার থেকে বেশ অনেকটাই কম পারিশ্রমিক পেয়েছিলেন সেই ছবিতে। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন পরিচালক তথা কোরিয়োগ্রাফার ফারহা। সেখানেই গর্বের সঙ্গে তিনি বলেন যে, শাহরুখের থেকেও অনেক বেশি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

সেই সাক্ষাৎকারে ফারহা বলেছিলেন, ‘‘ওই ছবির বাজেট খুব কম ছিল। মাত্র ২৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন শাহরুখ। কিন্তু ওই ছবিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলাম আমি। প্রতিটি গানের জন্য আমি পাঁচ হাজার টাকা করে পেয়েছিলাম। ছ’টি গানের কোরিয়োগ্রাফি করেছিলাম আমি। মোট ৩০ হাজার টাকা পেয়েছিলাম। আমাদের এক জন সহকারী রাখারও ক্ষমতা ছিল না।’’

এই ছবির সময় থেকে শাহরুখ ও ফারহার বন্ধুত্ব। এর পরে একসঙ্গে বেশ কিছু কাজ করেছেন দু’জনে। ফারহার প্রথম পরিচালিত ছবি ‘ম্যায় হুঁ না’। সেই ছবিতেও নায়কের চরিত্রে ছিলেন শাহরুখই। এর পরে ‘ওম শান্তি ওম’, ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন শাহরুখ-ফারহা।

Advertisement

কেএস/

Advertisement

বলিউড

অভিনয় ক্যারিয়ার ছাড়ার কারণ জানালেন দীপিকা!

Published

on

বলিউডের অন্যতম শীর্ষ অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের প্রথম সন্তান পৃথিবীতে আসার সময় প্রায় ঘনিয়ে আসছে। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দীপিকার একটি ভিডিও। ভাইরাল ঐ ভিডিওতে অভিনেত্রী তার অভিনয় জীবনের ইতি টানার কথা জানান।

পুরানো এক সাক্ষাৎকার দেয়া দীপিকার ঐ স্বাক্ষাৎকারে হঠাৎ নড়ে চড়ে বসেন তাঁর ভক্তরা। কারণ ঐ ভিডিওতে দীপিকা জানান, বিয়ে এবং সন্তানের পর অভিনয় ছাড়ার চিন্তাভাবনা রয়েছে তাঁর।

সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হওয়া দীপিকার পুরনো ভিডিওতে তিনি বলেন, ‘মনের মানুষ খুঁজে পেলে আর তাঁকে বিয়ে করলে সুখী দাম্পত্যের জন্য অভিনয় ছাড়তেও আমি প্রস্তুত।’

দীপিকা আরও বলেন, ‘একাধিক সন্তান নিয়ে সংসার জীবন উপভোগ করতে চাই। কারণ রণবীর আর আমি বাচ্চাদের খুব ভালোবাসি।’

একাধিক সন্তানের পরিকল্পনা শোনার পর দীপিকা ভক্তরা বলিউডে নায়িকার অনুপস্থিতি মেনে নিতে পারছেন না। অনেকেই নায়িকাকে শুভকামনা জানিয়েছেন আবার অনেক নেটিজেনই হতাশ হয়েছেন দীপিকার এমন মন্তব্যে।

Advertisement

প্রসঙ্গত, বলিউডে দীপিকা অভিনীত সর্বশেষ সিনেমা  ‘কল্কি ২৮৯৮ এডি’। তেলুগু সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রভাসের সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী। দেশের বক্স অফিস কাঁপানোর পাশাপাশি বিদেশের মাটিতেও দাপট দেখাচ্ছে সিনেমাটি। এদিকে, আগামী সেপ্টেম্বরে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের প্রথম সন্তান ভূমিষ্ঠ হতে চলেছে। ৩৭ বছর বয়সে প্রথম মাতৃত্বের স্বাদ নিতে চলেছেন লাস্যময়ী এ অভিনেত্রী।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

বলিউডে ফিরছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান

Published

on

আবারও বলিউডে ফিরছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। ‘কাপুর অ্যান্ড সন্স’র পর এবার তাকে বাণী কাপুরের বিপরীতে একটি সিনেমায় দেখা যাবে। এখনও পর্যন্ত নাম ঠিক হয়নি এই ছবিটির। তবে এটি একটি আন্তর্জাতিক মানের প্রজেক্ট হতে চলেছে। যার মাধ্যমে বলিউডে কামব্যাক করবেন এই পাকিস্তানি অভিনেতা।

জানা গেছে, যুক্তরাজ্যের বিভিন্ন মনোরম জায়গায় ছবিটির শুটিং হবে। আরতি বাগড়ি পরিচালিত সিনেমাটি হবে রোমান্টিক কমেডি ঘরানার।

দক্ষিণ এশিয়ায় ফাওয়াদ খানের জনপ্রিয়তা দারুণ। বহু ভক্ত রয়েছে তার। এছাড়া তিনি ইতিমধ্যেই মার্ভেলের সিনেমাটিক ইউনিভার্সে কাজ করে ফেলেছেন।

ফাওয়াদ খানকে এর আগে একাধিক বলিউড ছবিতে দেখা গিয়েছে। ২০১৪ সালে মুক্তি পায় তার অভিনীত ছবিটি ‘খুবসুরত’। এরপর ২০১৬ সালে আলিয়া ভাট এবং সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে ‘কাপুর অ্যান্ড সন্স’ ছবিতে দেখা গিয়েছিল তাকে।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

আগের দুই বিয়ের প্রসঙ্গে যা বললেন চমকের স্বামী নাসির!

Published

on

গেল মাসেই ৯ টাকা কাবিনে বিয়ে করে আলোচনায় আসেন ছোটপর্দার পরিচিত মুখ রুকাইয়া জাহান চমক। অভিনেত্রীর বিয়ের শাড়ির মূল্য ছিলো ৯০০ টাকা। এসব তথ্য নিজের ফেসবুকে নিজেই জানিয়েছিল চমক। যাকে বিয়ে করেছেন তাকে নিয়েও বলেছেন তিনি।

অল্প কয়েকদিনের পরিচয়ে আজমান নাসিরকে বিয়ে করেন এই অভিনেত্রী। চমককে তার স্বামী রাজরানীর মতো রেখেছেনও বলেন জানান। তবে সম্প্রতি নাসিরের সম্পর্কে বেরিয়েছে নতুন খবর। জানা যায়,  অভিনেত্রীর স্বামী আজমান নাসির আগেও দুটি বিয়ে করেছেন। দেশের বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশ পেয়েছে চমকের স্বামীর অতীত।

আজমান নাসিরের প্রথম বিয়ে হয় ২০০৮ সালের ১০ জুন। এরপর ২০১১ সালের নভেম্বরে তাদের ঘরে কন্যাসন্তানের জন্ম হয়। কিন্তু দাম্পত্য কলহে ২০১৬ সালের জুন সামান্তার সঙ্গে ডিভোর্স হয় নাসিরের। এরপর লামিয়া ফারহিনের সঙ্গে সম্পর্কে জড়ান নাসির। তার সঙ্গে বিয়ে হয় ২০১৮ সালের ১৮ জুলাই। সেই বিয়েও টেকেনি তার। তবে সেই ঘরে ২০২০ সালে আরও একটি কন্যা সন্তান হয় তার।

ঐ সংসার চলাকালে সময়েই নাসিরের সঙ্গে অভিনেত্রী চমকের পরিচয় হয়, যা নিয়ে তাদের সংসারে শুরু হয় টানাপোড়েন। দুজনই সিদ্ধান্তে আসে বিচ্ছেদের। তারপর ২০২৩ সালের অক্টোবর আনুষ্ঠানিক বিচ্ছেদ হয় তাদের। তার একবছর না পেরুতেই নাসিরের তৃতীয় স্ত্রী হন ছোট পর্দার অভিনেত্রী চমক। একাধিক বিয়ে নিয়ে যখন আলোচনার কেন্দ্রে চমক ও তার স্বামী নাসির, তখন লাইভে এসে নিজের অবস্থান তুলে ধরেন আজমান নাসির। অভিনেত্রীর স্বামী দাবি করেন, তিনি অন্যায় কিছু করেননি। ইসলামী শরীয়ত মোতাবেক বিয়ে করেছিলেন। কিন্তু নানা পরিস্থিতির কারণে সম্পর্কগুলো টেকেনি।

নাসির আরও বলেন,‘আমার অতীত সম্পর্কে চমককে বেশি কিছু জানাতে চাই নি। তবে এখন যদি আমাদের মধ্যে ঝামেলা হয় সেই দায় কার?’ চমকের স্বামী অনুরোধ করে বলেন, ‘চমক আমার পৃথিবী! আপনারা আমার পৃথিবীটা এলোমেলো করে দেবেন না প্লিজ!’

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত