Connect with us

ক্রিকেট

বিসিবি পরিচালক আলমগীর খান আলো আর নেই

Avatar of author

Published

on

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর খান আলো মারা গেছেন। আজ (১৯ জুন), বুধবার সকালে রাজধানীর বনানীর এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিসিবির দেওয়া এক বিজ্ঞপ্তিতে আলমগীর খানের মৃত্যুর খবর নিশ্চিত হয়েছে।

ক্রীড়া সংগঠক হিসেবে আলমগীর খান আলোর বেশ সুনাম ছিল। তিনি ‘আলো ভাই’ নামে সুপরিচিত ছিলেন। বিসিবি পরিচালক হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন তিনি।

বিসিবি তাদের বিজ্ঞপ্তিতে জানায়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে বিসিবি পরিচালক জনাব আলমগীর খান আলো আজ সকালে বনানীর এক হাসপাতালে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন)। তার জানাজার নামাজ বারিধারা ডিওএইচএস মসজিদে বিকাল ৩টায় হবে। বরিশালে আগামীকাল তাকে দাফন করা হবে।’

আলমগীর খান বরিশাল জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘদিন ধরে অসুস্থতার সাথে লড়ে অবশেষে মৃত্যুকে আলিঙ্গন করলেন এই বর্ষীয়ান ক্রীড়া সংগঠক।

 

Advertisement

এম/এইচ

Advertisement

ক্রিকেট

বাংলাদেশের কোচ হিসেবে থাকছেন না মুশতাক

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের স্পিন বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছিলো পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদকে।  বিশ্বকাপের পর তার সাথে লম্বা চুক্তির কথা ভাবছিল বিসিবি।

কিন্তু ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের দলের স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মুশতাক। পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে এই খবর।

এদিকে বিসিবির সূত্রও জানিয়েছে এই খবর। জানা গেছে, আগে থেকেই ইসিবির সঙ্গে চুক্তিবদ্ধ পাকিস্তানের এই কিংবদন্তি। মাঝখানের ফাঁকা সময়টাতে কাজ করেছেন বাংলাদেশ দলের সঙ্গে। তাই বিসিবি লম্বা সময়ের জন্য মুশতাককে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচের দায়িত্ব দিতে চাইলেও আপাতত তা সম্ভব হচ্ছে না।

 

 

Advertisement

 

 

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

শ্রীলঙ্কার দায়িত্ব নিলেন জয়াসুরিয়া

Published

on

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় শ্রীলঙ্কা। স্বাভাবিকভাবেই এমন পারফরম্যান্স প্রভাব ফেলেছে দলে। আর তার ফলস্বরূপ দলটির কোচ ক্রিস সিলভারউড প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান। এবার সাবেক লঙ্কান ক্রিকেটার সনাৎ জয়াসুরিয়াকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

মূলত আসন্ন দুইটি সিরিজের জন্য জয়াসুরিয়াকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা বোর্ড। চলতি মাসের শেষে ভারতের বিপক্ষে ৩ টি টি-টোয়েন্টি ও ৩ টি ওয়ানডে ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ৩ টি টেস্ট ম্যাচের সূচি রয়েছে।

এই দুই সিরিজে কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জয়াসুরিয়া। যেখানে তাকে পর্যবেক্ষণ করে পরবর্তী চিন্তা করবে শ্রীলঙ্কা বোর্ড।

শ্রীলঙ্কা ক্রিকেটের সাথে জয়াসুরিয়ার কাজ করার অভিজ্ঞতা পুরোনো। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরামর্শক ছিলেন তিনি। তার আগে প্রধান নির্বাচকের ভূমিকাতেও ছিলেন তিনি।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

দ্রাবিড়কে ‘ভারতরত্ন’ পুরস্কার দেয়ার আহ্বান গাভাস্কারের

Published

on

খুব বেশি দিন হয়নি ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। দলটির প্রধান কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। বিশ্বকাপ পর্যন্তই দায়িত্বে ছিলেন তিনি। এই কোচকে নিয়ে নানা আলোচনা চলছে। প্রশংসিত হচ্ছেন বিভিন্ন মাধ্যম থেকে।

এবার ভারতের সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার দ্রাবিরের ব্যাপারে মন্তব্য করলেন। ভারতের সবচেয়ে সম্মানজনক নাগরিক পুরস্কার ‘ভারতরত্ন’- সেই পুরস্কার দ্রাবিড়কে দেয়া উচিত বলে জানিয়েছেন গাভাস্কার।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র শচীন টেন্ডুলকার ভারতরত্ন জিতেছেন। একজন সাবেক ক্রিকেটার ও কোচ হিসেবে দ্রাবিড়ের অবদান স্মরণ করিয়ে দেন গাভাস্কার। তিনি বলেন, ‘ভারতীয় সরকার তাকে (দ্রাবিড়) ভারতরত্ন পুরস্কারে ভূষিত করলে, সেটাই তার জন্য উপযুক্ত হবে।’

একটি লিখিত কলামে এ কথা উল্লেখ করেছেন গাভাস্কার। তিনি আরও জানিয়েছেন, দ্রাবিড়ের অধীনে পুরো ভারত দারুণ উচ্ছ্বাসে ভেসে গেছে। দেশটি বহুদিন পর আইসিসি শিরোপা জিতেছে। গাভাস্কার সবাইকে এক হতে অনুরোধ করেছেন। এবং দ্রাবিড়ের পক্ষে আওয়াজ তুলতে বলেছেন।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত