Connect with us

রাজশাহী

আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৭

Avatar of author

Published

on

গ্রেপ্তার

রাজশাহীর বাঘায় আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (২২ জুন) রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেন বাঘা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম।

অন্য গ্রেপ্তারকৃতরা হলো, মারুফ হোসেন, তরঙ্গ আলী, শাজামাল লিটন, নাসির উদ্দিন, মতিউর রহমান, গোলাম মোস্তফা।

ওসি আমিনুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনার পর উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান পিন্টু বাদি হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় ৪৬ জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আসামী করা হয় ২০০ জনকে। মামলা দায়েরের পর রাতে পুলিশ অভিযান চালায়। অভিযানে গ্রেপ্তার করা হয় চেয়ারম্যান মেরাজসহ ৭ জনকে। গ্রেপ্তারের পর রোববার বিকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গেলো শনিবার সকাল ১০টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাঘা উপজেলা পরিষদ চত্ত্বরে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু এবং বাঘা পৌর মেয়র আক্কাছ আলীর কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হন। এছাড়াও সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে পুলিশ ফাঁকা টিয়ারসেল নিক্ষেপ করে। পরে রাতেই এক পক্ষ থানায় মামলা দায়ের করে। সেই মামলায় অভিযান চালিয়ে পুলিশ সাতজনকে গ্রেপ্তার করেছে।

Advertisement

এদিকে মামলা দায়েরের পর থেকেই মেয়র আক্কাস ও উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু সহ তাদের অনুসারী নেতাকর্মীরা গ্রেপ্তার আতংকে রয়েছে।

Advertisement

রাজশাহী

অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

Published

on

মানববন্ধন

সিরাজগঞ্জে অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করছে এলাকাবাসী।

শনিবার (২৯ জুন) বিকাল ৫ টায়  রতনকান্দি হাটে এই মানববন্ধন ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সভায় শুভগাছা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, মো. হাবিবুর রহমান খোকার সভাপতিত্বে জাহাঙ্গীর আলম তারেক মাস্টারের  সঞ্চালনায় বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের  চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন, সাবেক ছাত্রনেতা আশিক ইমরান,  রতনকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য শহিদুল ইসলাম,রফিকুল ইসলাম দুল্লু,মোতাহার হোসেন বাচ্চু, রফিকুল ইসলাম মিন্টু, সুরুজ্জামান মল্লিকসহ এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শুভগাছা ইউনিয়নে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অবৈধ বালু মহলদাররা অপরিকল্পিত বালু উত্তলনের কারণে  যমুনার পাড়ের মানুষ হুমকির মধ্যে পড়েছেন, এই বালু উত্তোলন বন্ধের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, এই বালু ব্যবসায়ীরা যত শক্তিশালী হোক না কেনো এদের আইনের আওতায় আনতে  প্রশাশনের সুদৃষ্টি কামনা করেন।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মরহুম আলহাজ্ব মোহাম্মদ নাসিমের নেতৃত্ব এই নদীতে আওয়ামী লীগ সরকার কোটি কোটি টাকার কাজ করেছে। অথচ কিছু নামধারী বালু খেকোরা রাতের অন্ধকারে নদীর পাড় থেকে বালু উত্তোলন করে সিরাজগঞ্জ বা‌সীকে  হুমকির মুখে ফেলছে। বালুএ খেকোদের বিরুদ্ধে প্রশাসন  ব্যবস্থা গ্রহন  না করলে, দেশের জনগন দাঁতভাঙ্গা জবাব দিবে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

Published

on

সংঘর্ষ

রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ডোমকুলি অভয়া এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়।

শনিবার (২৯ জুন) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গোদাগাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন দুই জনের নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী মদিনা পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে যাচ্ছিল। বৃষ্টির কারণে নিয়ন্ত্রণ করতে না পেরে, হানিফ কেটিসি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই বাসের চালক নিহত হন। ফায়ার সার্ভিসের কর্মীরা বাস কেটে তাদেরকে উদ্বার করেন। এসময় দু’টি বাসের আরও কমপক্ষে ১০ থেকে ১২ জন যাত্রী গুরুতর আহত হন। তাদেরকে উদ্বার করে হাসপাতালে নেয়া হয়। সড়ক দুর্ঘটনার পর প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানযটের সৃষ্টি হয়।

ওসি আব্দুল মতিন জানান, তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের গোদাগাড়ি ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চারটি ইউনিট কাজ করেছে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

নাটোরে দুবাই প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার

Published

on

প্রবাসী

নাটোরের লালপুরে শিউলি বেগম (২৫) নামে এক দুবাই প্রবাসীর স্ত্রীর হাত মোড়ানো মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৯ জুন) সকালে উপজেলার কামারহাটি তেনাচোরা গ্রামে নিজ বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। শিউলি একই এলাকার দুবাই প্রবাসী সোহানুর রহমানের স্ত্রী।

জানা গেছে, গেলো ৩ দিন ধরে অপরিচিত এক ব্যক্তি তার সঙ্গে একই ঘরে ছিল। ঘটনার পর থেকে সেই অজ্ঞাত ব্যক্তির খোঁজ পাওয়া যাচ্ছে না।

পুলিশের ধারণা ওই ব্যক্তির সঙ্গে নিহতের পরকীয়া সম্পর্ক ছিল এবং পরে তাকে শ্বাসরোধ করে হত্যা শেষে পালিয়ে যায় অপরিচিত ব্যক্তিটি।

স্থানীয়রা জানান, শনিবার সকালে শোবার ঘরে হাত মোড়ানো অবস্থায় ওই নারীর মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়া হয়। এদিকে অপরিচিত ওই মামাকে কোথাও পাওয়া যাচ্ছেনা।

Advertisement

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেন, ‘নিহত শিউলি ও তার মেয়ে ওই বাড়িতে থাকতেন। ৩ দিন ধরে অপরিচিত একব্যক্তি শিউলির বাড়িতে ছিল। ওই ব্যক্তির সঙ্গে তার পরকীয়া সম্পর্ক থাকতে পারে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,  ওই ব্যক্তি তাকে শ্বাসরোধ করে হত্যা করতে পারে।’

তিনি আরও বলেন, ‘শিউলির মরদেহ উদ্ধার করে নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। পাশাপাশি অপরিচিত ঐব্যক্তিকে শনাক্ত করে গ্রেপ্তারের জন্য পুলিশ মাঠে নেমে পড়েছে।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত