Connect with us

রাজশাহী

অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

Avatar of author

Published

on

মানববন্ধন

সিরাজগঞ্জে অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করছে এলাকাবাসী।

শনিবার (২৯ জুন) বিকাল ৫ টায়  রতনকান্দি হাটে এই মানববন্ধন ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সভায় শুভগাছা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, মো. হাবিবুর রহমান খোকার সভাপতিত্বে জাহাঙ্গীর আলম তারেক মাস্টারের  সঞ্চালনায় বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের  চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন, সাবেক ছাত্রনেতা আশিক ইমরান,  রতনকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য শহিদুল ইসলাম,রফিকুল ইসলাম দুল্লু,মোতাহার হোসেন বাচ্চু, রফিকুল ইসলাম মিন্টু, সুরুজ্জামান মল্লিকসহ এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শুভগাছা ইউনিয়নে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অবৈধ বালু মহলদাররা অপরিকল্পিত বালু উত্তলনের কারণে  যমুনার পাড়ের মানুষ হুমকির মধ্যে পড়েছেন, এই বালু উত্তোলন বন্ধের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, এই বালু ব্যবসায়ীরা যত শক্তিশালী হোক না কেনো এদের আইনের আওতায় আনতে  প্রশাশনের সুদৃষ্টি কামনা করেন।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মরহুম আলহাজ্ব মোহাম্মদ নাসিমের নেতৃত্ব এই নদীতে আওয়ামী লীগ সরকার কোটি কোটি টাকার কাজ করেছে। অথচ কিছু নামধারী বালু খেকোরা রাতের অন্ধকারে নদীর পাড় থেকে বালু উত্তোলন করে সিরাজগঞ্জ বা‌সীকে  হুমকির মুখে ফেলছে। বালুএ খেকোদের বিরুদ্ধে প্রশাসন  ব্যবস্থা গ্রহন  না করলে, দেশের জনগন দাঁতভাঙ্গা জবাব দিবে।

Advertisement
Advertisement

রাজশাহী

হাসপাতাল থেকে ফেরার পথে মাইক্রোবাস চাপায় মা-মেয়ে নিহত

Published

on

নাটোরে হাসপাতাল থেকে মেয়েকে ডাক্তার দেখিয়ে ফেরার পথে  মাইক্রোবাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা ও মেয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় মেয়ের বাবাও আহত হয়েছেন। ঘাতক মাইক্রোবাসটিকে আটক করেছে পুলিশ

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে লালপুর-বাঘা সড়কের জামতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে নিজ বাড়ি থেকে তিন বছরের শিশু রোকেয়াকে নিয়ে তার বাবা-মা  চিকিৎসার জন্য বাঘায় যায়। এরপর দুপুরে চিকিৎসা শেষে অসুস্থ্য মেয়েকে নিয়ে অটোরিকশা যোগে বাড়ি ফিরছিলেন। এসময় লালপুর-বাঘা আঞ্চলিক সড়কের রহিমপুর জামতলা এলাকায় পৌঁছালে লালপুর থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মা ও মেয়ের মৃত্যু হয়।

স্থানীয়রা আরও জানান, শিশু রোকেয়া তাঁর বাবার হাত থেকে ছিটকে পড়ে মারা যায়। এ ঘটনায় শিশুর বাবা মাহবুব আলমকে লালপুর স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়েছে।

ওসি নাছিম আহমেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাইক্রোবাসটিকে  আটক করে। মা ও মেয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Advertisement

প্রসঙ্গত, নিহতরা হলেন লালপুর উপজেলার উধনপাড়া গ্রামের  রুবিনা বেগম ২৫ এবং তার তিন বছরের মেয়ে রোকেয়া সুলতানা।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাদকবিরোধী অভিযানে পুলিশসহ আহত ৬, কাউন্সিলরসহ ৩ জন আটক

Published

on

পাবনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযানের সময় হামলার ঘটনা ঘটেছে। এতে পুলিশের দুই সদস্যসহ ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ ৩ জনকে আটক করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) বিকেল ৫টার দিকে পাবনার রাধানগরের সিংগা প্রাথমিক বিদ্যালয়ের পাশে এই ঘটনা ঘটে। আহত ও অন্যান্য আটককৃতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী জানান, বিকেলে ওই এলাকায় পাবনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা অভিযানে যায়। এসময় তাদের আটক করে রাখেন পাবনা পৌরসভার ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান রাজিবসহ তার অনুসারীরা। খবর পেয়ে পাবনা সদর থানা পুলিশ তাদের উদ্ধারে গেলে পুলিশের ওপরও হামলা করা হয়। এতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৪ জন ও ২ পুলিশ সদস্য আহত হন। পরে অভিযান চালিয়ে রাজিবসহ ৩ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পাবনা কার্যালয়ের এসআই জাকির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে অভিযান চালানো হয়। অভিযানের সময় রাজিব কমিশনার ও তার লোকজন হামলা চালায়। পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে তাদের ওপরও হামলা চালানো হয়। এঘটনায় আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

নাটোরে বিএনপির আয়োজিত সমাবেশে হামলার অভিযোগ

Published

on

নাটোরে-বিএনপি-সমাবেশে-হামলা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোরে আয়োজিত সমাবেশে হামলার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (৩ জুলাই) জেলা শহরের আলাইপুরে দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

সমাবেশ চলাকালে বিএনপির আহ্বায়ক মো. শহিদুল ইসলাম বাচ্চুকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। এ সময় দুর্বৃত্তদের হামলায় বিএনপি নেতা ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৭ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সমাবেশ লক্ষ্য করে ককটেল নিক্ষেপ ও গুলি ছোড়া হয় বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির সদস্যসচিব আঃ রহিম নেওয়াজ।

এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, ‘বিএনপির পূর্বনির্ধারিত একটি কর্মসূচি ছিল। কর্মসূচিতে যোগ দিতে আসার পথে বিএনপি নেতা শহীদুল ইসলাম বাচ্চুসহ তিনজনের ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বলে জানতে পেরেছি। কারা হামলা চালিয়েছে তা উদঘাটনের জন্য পুলিশ কাজ করছে। তবে বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুলের আহতের বিষয়টি তার জানা নেই।’

 

Advertisement

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত