ভাঙ্গুড়ায় ১৪৪ ধারা জারি

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগ একই সময়ে একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে। দুই দলের এমন ঘোষণায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

রোববার (৪ সেপ্টেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।

সোমবার (৫ আগস্ট) সকালে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফয়সাল বিন আহসান এ তথ্য নিশ্চিত করেছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি-জামায়াত এবং বিএনপির নৈরাজ্য প্রতিহত করার জন্য আওয়ামী লীগ একই সময়ে উপজেলার শরৎনগর বাজার এলাকায় কর্মসূচি ঘোষণা করেছে। এ কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় আজ সোমবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত শরৎনগর বাজার ও তৎসংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হলো।’

মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, সোমবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতির স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকায় মাইকিং করা হচ্ছে। এরপরই যদি কোনো পক্ষ বে-আইনিভাবে কোনো জমায়েতের চেষ্টা, মিছিল মিটিং সমাবেশ, বিস্ফোরক দ্রব্য, আগ্নেয়াস্ত্র কিংবা লাঠিসোঁটা নিয়ে কেউ অবস্থান করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফয়সাল বিন আহসান বলেন, রোববার রাতে ১৪৪ ধারা জারির চিঠি পেয়েছি। ইতোমধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এলাকায় মাইকিং করা হচ্ছে। এরপরও যদি কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করে, তাহলে ব্যবস্থা নেয়া হবে।

Recommended For You