টস জিতে বোলিংয়ে পাকিস্তান. তাকিয়ে আছে ভারত

ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। অপরিবর্তিত দল নিয়ে টস জিতে বোলিং নেওয়ার নেন বাবর আজম।

দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস ভাগ্য সঙ্গ দিয়েছে পাক অধিনায়ক বাবর আজমের। টস জিতেছেন তিনি। মোহাম্মদ নবীর আফগানিস্তানকে তিনি পাঠিয়েছেন ব্যাটিংয়ে।

টস জিতে পাক অধিনায়ক বাবর জানালেন পরে ব্যাট করে বাড়তি সুবিধাটা লুফে নেয়ার ইচ্ছা। বাবর বললেন, ‘আমাদের মনে হচ্ছে ম্যাচের শেষ দিকে কিছুটা শিশির পড়বে, আর তাই পরে ব্যাট করাটাই ভালো হবে। আমাদের ক্যাম্পের মানসিকতাটা দারুণ, মোমেন্টামটা ধরে রাখতে চাই আমরা।’

মঙ্গলবার রাতে ভারতকে হারিয়ে দিয়েই এশিয়া কাপের ফাইনালে ওঠার পথ সহজ করে ফেলে শ্রীলঙ্কা। যদিও হিসাব-নিকাশ খানিকটা বাকি এখনও। সেটাও আজ শেষ হয়ে যেতে পারে, যদি আফগানিস্তানকে হারায় পাকিস্তান।

আফগানিস্তানের জন্য বাঁচা-মরার ম্যাচ তো বটেই, সঙ্গে ভারতের জন্যও। আজ আফগানরা জিতে গেলে ফাইনালের দৌড়ে টিকে থাকবে ভারতও। তবে পাকিস্তান জিতে গেলে বাবরদের সঙ্গে ফাইনালে উঠে যাবে শ্রীলঙ্কাও।

এসব হিসাব-নিকাশ নিয়েই আজ শারজায় মুখোমুখি হয়েছে পাকিস্তান এবং আফগানিস্তান।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ এবং মোহাম্মদ হাসনাইন।

আফগানিস্তান একাদশ

হযরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), করিম জানাত, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ আহমাদ, মুজিব-উর রহমান এবং ফজল হক ফারুকি।

Recommended For You