Connect with us

ঢালিউড

ঐতিহাসিক প্রেক্ষাপটের সিনেমায় গাইলেন কনা

Published

on

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা। সম্প্রতি তিনি ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত একটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন। ‘নিভিয়ে দিয়োনা আলো’ শিরোনামের গানটি লিখেছেন শাহান কবন্ধ। এর সুর ও সংগীতায়োজন করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদার।

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা বীরকন্যা প্রীতিলতা’ অবলম্বনে প্রদীপ ঘোষ পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভালোবাসা বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রে গানটি ব্যবহার করা হবে।

এ প্রসঙ্গে কনা বলেন, 'এমন একটি ঐতিহাসিক সিনেমায় গান করতে পেরে খুব ভালো লাগছে। এই সুযোগ পাওয়া আমার জন্য গৌরবের। গানটিও অনেক ভালো হয়েছে। আমার বিশ্বাস গানটি সবার ভালো লাগবে।'

এস

Advertisement

ঢালিউড

‘পুষ্পা টু’ দেখা যাবে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও

Published

on

পুষ্পা

বলিউডকে ছাপিয়ে গিয়েছিল আল্লু অর্জুন অভিনীত তেলেগু সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ’। ২০২১ সালের বক্স অফিস মাতানো ছবি ছিল এটি। এরপর থেকেই সিনেমাটির দ্বিতীয় কিস্তি ‘পুষ্পা টু: দ্য রুল’ মুক্তির অপেক্ষায় ছিল দর্শক। চলতি বছরের ১৫ আগস্ট প্রেক্ষাগৃহে আসছে সিনেমাটি।

বাংলাদেশেও পুষ্পার ভক্ত কম নয়। তাদের জন্য সুখবর। গেলো বছর বাংলাদেশের দর্শক অনলাইনে বিভিন্ন মাধ্যমে পুষ্পা দেখলেও এবার দেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘পুষ্পা টু: দ্য রুল’। সিনেমাটি দেশে আনছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন এরই মধ্যে ‘পুষ্পা ২-দ্য রুল’র ভারতীয় পরিবেশকের সঙ্গে আলোচনাও সেরেছেন। তবে সিনেমাটি বাংলাদেশে হিন্দিতেই মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন অনন্য মামুন। কারণ বিদেশি সিনেমা আমদানি নীতিমালায় রয়েছে যে— কোনো সিনেমার বাংলা ডাবিং বাংলাদেশে মুক্তি দেয়া যাবে না।

পুষ্পা

এ প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই ‘পুষ্পা টু’ ভারতে বাংলায় মুক্তি পেলেও এখানে আমরা হিন্দি ভার্সনই মুক্তি দেব। এখন প্যান ইন্ডিয়ান অনেক সিনেমাই বাংলায় ডাবিং হচ্ছে। কিন্তু আমরা কখনোই হিন্দি ছাড়া বাংলা ডাবিংয়ে মুক্তি দেব না।’

বাংলাদেশে ২০২৩ সাল থেকেই মুক্তি পাচ্ছে ভারতীয় সিনেমা। এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তি পায় দেশের প্রেক্ষাগৃহে। এরপর দেশের হলে একে একে মুক্তি পেয়েছে ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘জওয়ান’, ‘অ্যানিমেল’, ‘ডানকি’ ও ‘ক্রু’। সেসব সিনেমায় এবার যুক্ত হতে যাচ্ছে ‘পুষ্প ২: দ্য রুল’।

Advertisement

আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা টু’ সিনেমার মুক্তির অপেক্ষায় প্রহর গুনছেন দর্শকেরা। চলতি বছরের আলোচিত সিনেমাগুলোর মধ্যে এটি একটি। সিনেমাটি ২০২১ সালে মুক্তি পায় প্রথম সিক্যুয়াল ‘পুষ্পা: দ্য রাইজ’। বক্সঅফিসে ব্লকবাস্টার হয় সিনেমাটি।

প্রসঙ্গত, আগামী ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা টু’। সিনেমার প্রথম কিস্তি মুক্তি পেয়েছিল তামিল, তেলুগু, মালয়ালাম, কন্নড় ও হিন্দিতে। এবার এই ভাষাগুলোর সঙ্গে যুক্ত হয়েছে বাংলাও।

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

দুই সন্তান নিয়ে বেশ আছেন পরী

Published

on

পরী-মনি

স্বামী রাজের সঙ্গে ডিভোর্সের পর একমাত্র ছেলে রাজ্যই ছিলো তার পৃথিবী। ছেলের পর তার ঘর আলোকিত করেছে ফুটফুটে এক কন্যাসন্তান। যাকে দত্তক নিয়েছেন তিনি। গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন চিত্রনায়িকা পরীমণি।

তিনি জানিয়েছেন, সামর্থ্য থাকলে সব এতিম শিশুর দায়িত্ব নিতেন । তাদের নিয়ে আরও সুন্দর করে বাঁচতেন। নতুন এক জীবন পেয়েছেন এই নায়িকা। এখন তার দুই সন্তান। এই আনন্দ মা ছাড়া কেউ অনুভব করতে পারবে না।

পরী-মণি

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘হইচই’র জন্য প্রথম কাজের শুটিংয়ে  খাগড়াছড়িতে আছেন পরীমনি। সেখানে প্রচণ্ড গরমের মধ্যেও দারুণ এক ভালোবাসা নিয়ে কাজ করছেন। ওয়েব সিরিজটির নাম ‘রঙিলা কিতাব’ ।

‘রঙিলা কিতাব’ নির্মাণ করছেন পরিচালক অনম বিশ্বাস।ওয়েব সিরিজটির গল্পটা ভিন্ন। এতে নতুন পরীমণিকে খুঁজে পাবে দর্শকরা। এর আগে কখনোই এমন চরিত্রে অভিনয় করেননি তিনি। এসব কারনে বেশ প্রস্তুতি নিয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন এই নায়িকা ।

পরীমণি জানিয়েছেন, কলকাতা থেকে নতুন চলচ্চিত্রের প্রস্তাব পাচ্ছেন তিনি। গল্প, চরিত্র সবকিছু পছন্দ হলে অভিনয় করবেন । কিছুদিন আগে কলকাতার একটি সিনেমার কাজ শেষ পরীমণি। দর্শক ভালো ভাবে নিলে ওখানকার নতুন সিনেমা নিয়ে কাজ করবেন তিনি।

Advertisement

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

আজীবন জবি ক্যাম্পাসে ফ্রি গান গাইবেন আকাশ

Published

on

সঙ্গীত-শিল্পী-ফতেহ-আলী-খান-আকাশ

হৃদ্‌রোগে আক্রান্ত বাবার চিকিৎসার অর্থ জোগাড় করতে হিমশিম খাচ্ছিলেন তরুণ সঙ্গীত শিল্পী ফতেহ আলী খান আকাশ। নিজের একটি কিডনি বিক্রি করতে পোস্ট দিয়েছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে। সেই পোস্ট দেখে এগিয়ে এসেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলিসহ সহপাঠী, বন্ধু, চেনা অচেনা অনেকেই। তাদের সকলের  সহযোগীতায় অবশেষে সফলভাবে সম্পন্ন হয়েছে আকাশের বাবার হার্টের অপারেশন।

বাবার অপারেশনের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে আকাশ লিখেছেন, ‘আগামীকাল আব্বুর অপারেশন। আমার খারাপ সময়ে যারা পাশে ছিলেন সবার প্রতি আমি আজীবন কৃতজ্ঞ৷ বিশেষ করে আমার বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক মন্ডলি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, আমার সহপাঠী ভাই ও বন্ধু,চেনা অচেনা সকলকে অনেক ধন্যবাদ জানাই। আমার আব্বুর পেইসমেকার লাগানোর জন্য প্রায় ৩ থেকে সাড়ে ৩ লক্ষ টাকা প্রয়োজন ছিলো তা আমি পেয়েছি৷

কিন্তু অপারেশন পরবর্তীতে অনেক খরচ আছে। আমাকে এখন আর টাকা দিয়ে সাহায্য না করে আমাকে কাজ দিন, গানের প্রোগ্রাম দিন। আশা করি বাকি খরচ আমি নিজেই ম্যানেজ করতে পারবো। সবার প্রতি অনেক অনেক ভালোবাসা। দয়া করে আর কেউ টাকা পাঠাবেন না। আর প্লিজ এই বিষয় নিয়ে আর কেউ কোনো নিউজ বা পোস্ট দিয়েন না। সবাই আমার আব্বুর জন্য দুয়া কইরেন।’

শুধু তাই নয় আরো একটি পোস্টে আকাশ জানান, ভবিষ্যতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল কন্সার্টে তিনি ফ্রি গান গাইবেন।

Advertisement

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মেধাবী শিক্ষার্থী ফতেহ আলী খান আকাশ। এছাড়াও নিয়মিত গান করেন আরটিভির ফোক স্টেশনে।

 

এসি//

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত