ইলিয়াস গুম নিয়ে বক্তব্যের ব্যাখ্যা চেয়ে আব্বাসকে বিএনপির চিঠি

ইলিয়াস আলীর গুমের বিষয়ে দেয়া বক্তব্যের জন্য মির্জা আব্বাসের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি। 

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্যের ব্যাখ্যা চেয়ে মির্জা আব্বাসকে চিঠি দিয়েছেন।

কয়েকদিন আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এক ভার্চুয়াল সভায় নিখোঁজ সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী গুমের পেছনে দলের কয়েকজন নেতা জড়িত বলে দাবি করেন। ইলিয়াস আলী গুম হওয়ার আগের রাতে দলের কার্যালয়ে এক ব্যক্তির সঙ্গে মারাত্মক বাগবিতণ্ডা হয়েছিল বলেও জানান মির্জা আব্বাস। তিনি দলের ভেতর লুকিয়ে থাকা ওইসব ব্যক্তিদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

বিএনপির এই নীতিনির্ধারকের এমন বক্তব্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। যদিও একদিন পরই সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস দাবি করেন, ইলিয়াস আলী গুম নিয়ে তার বক্তব্য বিকৃত করে গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে।

বিএনপির একটি সূত্র জানায়, মির্জা আব্বাসকে দেয়া ওই চিঠিতে তার বক্তব্য উল্লেখ করে বলা হয়, ইলিয়াস আলী গুম হয়েছেন নয় বছর হয়েছে। এই সময়ে তাকে গুমের বিষয়ে সরকারের বিরুদ্ধে দেশে ও বহির্বিশ্বে জনমত গড়ে উঠেছে। এ ব্যাপারে দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর মধ্যে ঐকমত্য তৈরি হয়েছে।

চিঠিতে মির্জা আব্বাসকে বলা হয়, আপনার বক্তব্য এই জনমতকে প্রশ্নবিদ্ধ করছে। যার পরিপ্রেক্ষিতে দলের নেতাকর্মীরা আপনার বক্তব্যের ব্যাপারে আপনার কাছে ব্যাখ্যা প্রত্যাশা করছে যে আপনি কী বলতে চেয়েছিলেন। তবে চিঠির বিষয়ে জানার জন্য চেষ্টা করেও মির্জা আব্বাসের বক্তব্য পাওয়া যায়নি।

এস

Recommended For You