Connect with us

বলিউড

ইউনেস্কোর সভায় বাংলাদেশের নৃত্যশিল্পী কাজী রায়হান

Published

on

বিশ্ব নৃত্য দিবস উপলক্ষে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ডান্স কাউন্সিল (সিআইডি)। আগামী ২৯ এপ্রিল আয়োজিত ইউনেস্কোর আন্তর্জাতিক নৃত্য বিষয়ক এ সভায় বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করবেন রুমঝুম নৃত্যালয়ের নৃত্য পরিচালক নৃত্যশিল্পী কাজী রায়হান। এবারের কাউন্সিলটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে নৃত্যশিল্পী কাজী রায়হান বলেন, 'এই আয়োজনে আমাকে ও আমার নৃত্য দল রুমঝুম নৃত্যালয়কে নিমন্ত্রিত করার জন্য আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। করোনার এই মহামারীতে আমি থেমে থাকিনি। নাচের মাধ্যমে সবসময় সবাইকে সাবধান করে গিয়েছি এবং নিজে ও নিজের পরিবারকে সাবধানে রেখেছি। কখন ও ঘরে কিংবা কখনও ছাদে নাচ করে গিয়েছি। সবাইকে একটু হলেও আনন্দ দেয়ার চেষ্টা করে গিয়েছি।'

তিনি আরও বলেন, 'আমার সংগঠনের সদস্যদের নিয়ে এই দিনটিও আমি নাচের মাধ্যমে কাটাতে চাই। তাই আমি ও আামার সদস্যদের নিয়ে স্বদেশপ্রেম ও উদ্দীপনার গান ‘আজ বাংলাদেশের হৃদয় হত’ ও ‘তোরা সব জয়দ্ধনি কর’ এ দুটি গানের সংমিশ্রনে একটি সমবেত নৃত্য পরিবেশন করব। এটি কম্বডিয়া সময় বিকাল ৫টায় ও বাংলাদেশ সময় বিকাল ৪টায় তাদের নিজস্ব পেইজে অনুষ্ঠিত হবে। সারাদেশবাসীকে এবং সকল নৃত্যশিল্পীদেরকে বিশ্ব নৃত্যদিবসের শুভেচ্ছা।'

শেখ সোহান

Advertisement
Advertisement

বলিউড

সোনাক্ষী-জাহিরের বিয়েতে বিড়ম্বনায় পুরোহিত! 

Published

on

পুরো বলিউড জুড়েই এখন সাজসাজ রব! দীর্ঘদিনের প্রেমিক জাহির ইকবালের সঙ্গে আজ বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা। বিগত কয়েকদিন ধরেই তাদের প্রাকবিবাহ অনুষ্ঠানের ঝলক প্রকাশ্যে আসছে। আর অনুষ্ঠানের দিনই শত্রুঘ্নর বাংলোয় রীতি-আচার মেনে পূজা করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হল পুরোহিতকে!

জুহুর বাংলোর সামনে পণ্ডিত মশাইকে একেবারে ছেঁকে ধরলেন পাপারাজ্জিরা। সোনাক্ষীর বিয়ের অনুষ্ঠানে কাজ করতে গিয়ে পুরোহিতের পরিস্থিতি একেবারে ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’! বাইক নিয়ে বেরতেই পারছেন না ভিড়ের চোটে।

উৎসুক পাপারাজ্জিদের প্রশ্নবাণের সম্মুখীন হয়ে নাজেহাল হয়ে যান পুরোহিত। কোন রকমে নিজের বাহন নিয়ে সেখান থেকে বের হওয়ার সময়ে তাকে বলতেও শোনা যায়, ‘আমি এখন কিচ্ছু বলতে পারব না। কোন রকম তথ্য দেয়া মানা।’ সেই ক্যামেরাবন্দি মুহূর্তও নেটপাড়ায় ভাইরাল।

সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে আসলে অনুরাগীদের উন্মাদনা তুঙ্গে। রবিবার সকাল থেকেই অনুষ্ঠানের ছবি-ভিডিও একের পর এক প্রকাশ্যে আসছে। আজই সোনাক্ষী ও জাহিরের বিয়ে।

জানা গেছে, হিন্দু বা মুসলিম রীতি মেনে বিয়ে করবেন না তারা। বিশেষ বিবাহ আইনে এক হবে চার হাত। এর পর বসবে গ্র্যান্ড রিসেপশন। সেই এলাহি আসর বসবে শিল্পা শেঠির বিলাসবহুল হোটেল বাস্তিয়ানে। উপস্থিত থাকবে গোটা বলিউড। এবার সোনাক্ষী-জাহিরের বিয়ের ছবি প্রকাশ্যে আসার অপেক্ষা।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

শ্যুটিং চলাকালীন সারার নামে ৫ কোটির মামলা নির্মাতার

Published

on

নবাব কন্যা ও বলিউড অভিনেত্রী সারা আলি খান। ২০১৮ সালে কেদারনাথ সিনেমার মাধ্যমে পা রাখেন বলিউডে। তখন প্রায় একই সময়ে সারাকে দেখা যায় ‘সিম্বা’ ছবিতে। মাত্র তিন সপ্তাহের গ্যাপে মুক্তি পেয়েছিল সারার দুটি ছবি।

এমনকি প্রায় একসঙ্গেই শ্যুটিং চলেছিল দুই ছবির। কিন্তু জানেন কি প্রথম ছবিতে কাজ করার সময়ই তাঁর নামে ‘কেদারনাথ’ ছবির নির্মাতারা মামলা ঠুকেছিলেন?

কেদারনাথ ছবির পরিচালক অভিষেক কাপুর এবং একজন প্রযোজক সারা আলি খানের নামে কোর্টে মামলা করে দেন।  সম্প্রতি এই বিষয়ে একটি সাক্ষাৎকারে মুখ খুললেন সারা।

সাক্ষাৎকারে সারা বলেন, ‘২০১৮ সালের মে মাসে আমার সিম্বা ছবির শ্যুটিং করার কথা ছিল। তখন কেদারনাথ ছবির শ্যুটিং চলছিল। ওটা আমার প্রথম ছবি ছিল। তখন কিছু ডেট এদিক ওদিক হওয়ায় আমি সিম্বা সই করে ফেলি। তখন ৩-৪ দিন ক্ল্যাশ করছিল। আমার নামে কেদারনাথ ছবির নির্মাতারা ৫ কোটির মামলা করেছিল। খুব ঘাবড়ে গেছিলাম। কারণ, আমার কাছে তখন ৫ কোটি টাকা ছিল না। ‘

সারা এই বিষয়ে আরও জানান, তাঁর জীবনের সেই সময়টা খুব কঠিন ছিল কারণ তখন তাঁর মা অমৃতা সিং দিল্লিতে ছিলেন কারণ তখন অভিনেত্রীর দাদু মৃত্যু শয্যায় ছিলেন। ইব্রাহিম ছোট, স্কুলে পড়তেন। আর তখন আমার হাতে ওকালতনামা ধরিয়ে দেওয়া হয়।

Advertisement

অভিনেত্রী বলেন, ‘তখন আমি ভাবছি আমি এটা নিয়ে কী করব? কিছুই মাথায় আসছিল না তখন। আমি তখন আমার ম্যানেজমেন্টকে কোর্টে পাঠাই, আমি শ্যুটিংয়ে যেতাম। যাঁরা কেস করেছিলেন তাঁরাও তখন শ্যুটে যেতেন। ‘

তবে শেষ পর্যন্ত গোটা বিষয়টাই কোর্টের বাইরে সমাধান হয়ে যায় বলেই জানান সারা।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

প্রিয়াঙ্কার উপর রেগে গিয়ে যে কাণ্ড ঘটিয়েছিলেন সালমান খান!

Published

on

বলিউডের প্রখ্যাত নির্মাতা ও প্রযোজক কারান জোহারের ‘দোস্তানা’ সিনেমার আইটেম গানে নাচার পর থেকেই  ‘দেশি গার্ল’ তকমা পান সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু বলিউডের ভাইজান তা মানতে নারাজ। প্রিয়াঙ্কা নয়, তাঁর চোখে আসল ‘দেশি গার্ল’ হলেন কারিনা কাপুর। ‘মুঝসে শাদি কারোগি’ এবং ‘সালামে ইশক’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন সালমান ও প্রিয়াঙ্কা। কিন্তু দু’জনের নাকি ঠিকঠাক বনিবনা হয়নি। যে কারণে পরবর্তীতে প্রিয়াঙ্কার সঙ্গে আর জুটি বাঁধতে দেখা যায়নি সালমানকে।

তবে সালমানের একটি মন্তব্যে প্রকাশ্যে আসে দু’জনের সম্পর্কের অবনতির কথা। ২০১১ সালে দেয়া এক সাক্ষাৎকারে সালমান মন্তব্য করেন, ‘কারিনা কাপুরই আসল দেশি গার্ল’। এর থেকেই বিতর্কের শুরু। প্রিয়াঙ্কাকে বিঁধতেই কি এই মন্তব্য করেছিলেন ভাইজান!

সেই সময় প্রিয়াঙ্কার ঘনিষ্ঠসূত্র সংবাদমাধ্যমের কাছে জানিয়েছিলেন, সালমানের এই মন্তব্যে অসন্তুষ্ট হয়েছেন প্রিয়াঙ্কা। তিনি বলেছিলেন, ‘সালমানের মন্তব্য প্রিয়াঙ্কা মোটেই ভাল ভাবে নিচ্ছেন না। এটাই প্রথম ঘটনা নয়। তবে প্রিয়াঙ্কা এসবের মধ্যে থাকতে চান না।’

তবে পরে তাঁদের মধ্যে সমস্যা মিটেছে বলেও শোনা যায়। সালমানের ‘ভারত’ ছবিতে অভিনয় করার কথা ছিল প্রিয়াঙ্কার। কিন্তু সব ঠিক হয়ে গেলেও শেষ মুহূর্তে সরে আসেন অভিনেত্রী। ঠিক কী কারণে তিনি পিছিয়ে গিয়েছিলেন, তা নিয়েও জল্পনা হয় বিস্তর। শেষ মুহূর্তে ছবি থেকে প্রিয়াঙ্কার সরে যাওয়ার সিদ্ধান্তকে পরিচালক আলি আব্বাস জাফর ‘অপেশাদার আচরণ’ বলে মন্তব্য করেছিলেন।

উল্লেখ্য, কারিনা কাপুরের সঙ্গে সালমান বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন। তার মধ্যে ‘কিউ কি’, ‘বডিগার্ড’, ‘বাজরাঙ্গি ভাইজান’ অন্যতম।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত