বিশ্বে করোনায় মৃত্যু আরও সাড়ে ১৩ হাজার

বিশ্বব্যাপী গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে সাড়ে ১৩ হাজার জনের বেশি। একই সময়ে সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে আট লাখের মতো।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৩ হাজার ৭২৬ জন এবং নতুন করে ভাইরাস শনাক্ত হয়েছে আট লাখ ৩৬ হাজার ৪৮৫ জনের শরীরে।

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে রেকর্ড মৃত্যু হয়েছে। দেশটিতে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে চার হাজার ১৯৪ জন। আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের সর্বোচ্চ চার লাখ এক হাজার ৩২৬ জন। এ নিয়ে দেশটিতে তৃতীয় দিনের মতো চার লাখ ছাড়ালো সংক্রমণ শনাক্তের সংখ্যা। এটি শুধু ভারতই নয় প্রতিদিনের মৃত্যু এবং সংক্রমণের হিসেবে পুরো বিশ্বে সর্বোচ্চ। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা মোট সংক্রমিত হয়েছে দুই কোটি পৌনে ১৯ লাখের বেশি। মোট মারা গেছে দুই লাখ ৩৮ হাজারের বেশি মানুষ।

শুক্রবার ব্রাজিলে করোনায় মারা গেছে সোয়া দুই হাজার মানুষ। আক্রান্ত শনাক্ত হয়েছে সাড়ে ৭৮ হাজারের ওপর। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় মোট সংক্রমিত হয়েছে এক কোটি পৌনে ৫১ লাখের বেশি। মোট মৃত্যু হয়েছে চার লাখ ১৯ হাজারের বেশি মানুষের।

এদিন যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছে আরও সাড়ে সাত শ’ জন। সংক্রমণ ও মৃত্যু তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট প্রাণহানি প্রায় পাঁচ লাখ ৯৫ হাজার। এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে তিন কোটি ৩৪ লাখের বেশি মানুষ।

একদিনে আর্জেন্টিনায় প্রাণ গেছে ছয় শতাধিক মানুষের। একই সময়ে সাড়ে ৪শ’ জনের মৃত্যু হয়েছে কলম্বিয়া ও পোল্যান্ডে।

বিশ্বে করোনায় মোট মৃত্যু ছাড়িয়েছে ৩২ লাখ ৮৩ হাজার এবং মোট সংক্রমিত ১৫ কোটি ৭৫ লাখের বেশি মানুষ। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৩ কোটি ৫৭ লাখ ৮৫ হাজার জন।

 

এসএন

Recommended For You