বিপর্যস্ত ভারতকে টুইটার সিইও জ্যাক প্যাট্রিকের অনুদান

করোনাভাইরাস মহামারির প্রকোপে বিপর্যস্ত ভারতকে ১ কোটি ৫০ লাখ ডলার অর্থসহায়তা দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। ভারতের স্বেচ্ছাসেবী সংস্থা কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-র মাঝে এই টাকা বিতরণ করা হয়েছে।  

মঙ্গলবার (১১ মে) টুইটারের সিইও জ্যাক প্যাট্রিক ডোরসে এক টুইট বার্তায় জানান, ‘ভারতে করোনা সঙ্কট সামাল দিতে কেয়ার, এইড ইন্ডিয়া ও সেবা ইউএসএ-র মধ্যে ১ কোটি ৫০ লাখ ডলার ভাগ করে দেয়া হয়েছে।’ 

করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকারে বেড়ে যাওয়ায় আন্তর্জাতিক মহলে সাহায্যের আবেদন করে ভারত। ভারতের অনুরোধে পাশে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স বাংলাদেশসহ বিভিন্ন দেশ ও সংস্থা। অক্সিজেন সঙ্কটে থাকা ভারতে অক্সিজেন কনসেনট্রেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাজ্য প্রয়োজনীয় ওষুধ পাঠিয়েছে ভারতে।

এ ছাড়া ১০০টি ভেন্টিলেটর ও ৯৫টি অক্সিজেন কনসেনট্রেটরও পাঠিয়েছে দেশটি। এ ছাড়া ইউরোপীয় ইউনিয়ন, ইসরাইল এবং জার্মানিও ভারতকে সাহায্য করার আশ্বাস দিয়েছে। 

করোনাভাইরাসের আঘাতে বিপর্যস্ত হয়ে পড়েছে প্রতিবেশী দেশ ভারত। ভেঙে পড়েছে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা। দেশটিতে ভয়াবহ মাত্রায় বাড়ছে ভাইরাসটির সংক্রমণ। মঙ্গলবার (১১ মে) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জন। সর্বশেষ এই পরিসংখ্যান নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৫১৭ জনে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৮৭৬ জন। এতে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪৯ হাজার ৯৯২ জনে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী ভারতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখ ১৫ হাজারের বেশি। 

এএ

Recommended For You

About the Author: Delwar Hossain

This is Delwar Hossain from Bangladesh, He is experienced in working in various organizations & industries. currently working in Bayanno TV As a Digtal Incharge.