জয়াকে কেন বিয়ে করলেন জানালেন অমিতাভ

জয়া আর অমিতাভ বচ্চনের বিয়ের বয়স ৪৯ বছর। অনেক বাধাবিপত্তি পেরিয়েও একসঙ্গে আছেন বলিউডের এই প্রবীন দম্পতি। সম্প্রতি কথাপ্রসঙ্গে কেবিসির সেটে অমিতাভ ফাঁস করেই দিলেন জয়াকে বিয়ে করতে চাওয়ার কারণ।

অমিতাভ বচ্চন আর জয়া বচ্চনের প্রেম-বিয়ে নিয়ে অনেক কথাই হয়। দীর্ঘদিন ধরে একসঙ্গে আছেন এই তারকা দম্পতি। মাঝে অমিতাভের সঙ্গে রেখার নাম জড়িয়েছিল, খবর রটেছিল ভাঙতে বসেছে বিয়ে। তবে এখনও দুজন দুজনকে চোখে হারান। বারবার বিগ বি-র মুখে আসে বউয়ের প্রসঙ্গ। দিনকয়েক আগে কেবিসির সেটে যখন অমিতাভের ৮০ বছরের জন্মদিন পালন করা হল, তখন কত আদর করেই না তাকে পায়েস খাইয়েছিলেন জয়া।

এবার কৌন বনেগা ক্রড়োরপতি-র আসন্ন এপিসোডে দেখা যাবে, অমিতাভ ফাঁস করবেন প্রথম দেখায় জয়ার কোন জিনিসটা তার সবচেয়ে ভালো লেগেছিল। ইতোমধ্যেই চ্যানেলের তরফ থেকে সেই প্রোমো শেয়ার করা হয়েছে অনলাইনে। প্রতিযোগী প্রিয়াঙ্কা মহর্ষির সঙ্গে কথাপ্রসঙ্গে অমিতাভ তার লম্বা চুলের প্রশংসা করেন। আর তারপরই বলেন জয়াকেও এই কারণেই তার মনে ধরেছিল।

অমিতাভের কথায়, ‘আমি আমার বউকে বিয়ে করেছিলাম এই একটাই কারণে। কেন কি ওর চুল খুব লম্বা ছিল।’ যা শুনে সেটে উপস্থিত সকলেই হাততালি দিয়ে ওঠে।

১৯৭১ সালে হৃষিকেশ মুখোপাধ্যায়ের সিনেমা ‘গুড্ডি’র সেটে প্রথম আলাপ হয় অমিতাভ আর জয়ার। এরপর তারা একাধিক সিনেমায় কাজ করেছেন একসঙ্গে। যার মধ্যে রয়েছে জঞ্জির, অভিমান, চুপকে চুপকে, শোলে আর কাভি খুশি কাভি গম। ১৯৭৩ সালে তাঁরা বাধেন গাঁটছড়া।

জয়া আর অমিতাভের দুই সন্তান, অভিনেতা অভিষেক বচ্চন ও উদ্যোগপতি-লেখক কন্যা শ্বেতা বচ্চন নন্দা। মেয়ের ঘরের দুই নাতি-নাতনি রয়েছে– নভ্যা নভেলি নন্দা আর অগস্ত্য নন্দা। আর অভিষেক আর ঐশ্বরিয়ার মেয়ের নাম আরাধ্যা।

Recommended For You

Leave a Reply