বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

একাধিক বিভাগে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়। যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : অধ্যাপক
পদের সংখ্যা : ০১
বেতন স্কেল : ৫৬,৫০০-৭৪,৪৪০ টাকা

আবেদন যোগ্যতা : বিএসসি ইঞ্জিনিয়ারিং-টেকনোলজি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। যেকোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে ১০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
অভিজ্ঞতা : ৫ বছর সহকারী অধ্যাপক ও দুই বছর সহযোগী অধ্যাপক হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত জার্নালে তিনটি প্রকাশনাসহ ৫টি প্রকাশনা থাকতে হবে। অথবা প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে বিএসসি ইঞ্জিনিয়ারিং-টেকনোলজি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে এমফিল বা সমমানের ডিগ্রি থাকতে হবে। যেকোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে ১৫ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। অথবা প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে বিএসসি ইঞ্জিনিয়ারিং-টেকনোলজি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে এমএসসি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। যেকোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে ২০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। তারমধ্যে ১০ বছর সহকারী অধ্যাপক ও দুই বছর সহযোগী অধ্যাপক হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম : রেজিস্ট্রার
পদের সংখ্যা : ০১
বেতন স্কেল : ৫৬৫০০-৭৪,৪০০ টাকা

আবেদন যোগ্যতা : কমপক্ষে স্নাতকোত্তর-বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। প্রশাসনিক-একাডেমিক কাজে প্রথম শ্রেণির পদে সরকারি-আধা সরকারি-স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এর মধ্যে ডেপুটি রেজিস্ট্রার পদে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে।
কম্পিউটার ডেটাবেজের কাজে অভিজ্ঞ ও সক্ষম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাজে অভিজ্ঞতাসম্পন্ন হলে অগ্রাধিকার প্রদান করা যেতে পারে।

পদের নাম : পরীক্ষা নিয়ন্ত্রক
পদের সংখ্যা : ০১
বেতন স্কেল : ৫৬৫০০-৭৪,৪০০ টাকা

আবেদন যোগ্যতা : কমপক্ষে স্নাতকোত্তর-বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এর মধ্যে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক পদে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে। কম্পিউটার ডেটাবেজের কাজে অভিজ্ঞ ও সক্ষম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাজে অভিজ্ঞতাসম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।

পদের নাম : পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন)
পদের সংখ্যা : ০১
বেতন স্কেল : ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা

আবেদন যোগ্যতা : কমপক্ষে স্নাতকোত্তর-বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। পরিকল্পনা ও উন্নয়নসংক্রান্ত কাজে সরকারি-আধা সরকারি-স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির পদে কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এর মধ্যে উপপরিচালক (ডেভেলপমেন্ট-প্ল্যানিং-প্রকিউরমেন্ট) পদে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে। কম্পিউটার ডেটাবেজের কাজে অভিজ্ঞ ও সক্ষম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাজে অভিজ্ঞতাসম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।
আবেদন যেভাবে : আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস বা ওয়েবসাইট থেকে জীবনবৃত্তান্তের একটি ফরমেট সংগ্রহ করতে হবে। এরপর পাসপোর্ট সাইজের দুই কপি সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপিসহ সাত সেট আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে রেজিস্ট্রার, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও, ঢাকা-১২০৮ এই
ঠিকানায়।

আবেদন ফি : ৭৫০ টাকা পাঠাতে হবে
আবেদনের শেষ সময় : ২ জানুয়ারি ২০২৩

Recommended For You

Leave a Reply