Connect with us

রাজশাহী

মানুষের মুখে হাসি ফোটাতে সব সময় পাশে রয়েছে সরকার : রেলমন্ত্রী

Published

on

করোনা ও প্রাকৃতিক দুর্যোগসহ সকল প্রকার দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষকে আর্থিকভাবে সহায়তা করে যাচ্ছে সরকার। গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে সব সময় তাদের পাশে রয়েছে সরকার। বললেন রেলমন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন।

শনিবার (১৯ জুন) সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে মন্ত্রীর স্বেচ্ছাধীন মঞ্জুরি তহবিলের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

তিনি বলেন, গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে সব সময় তাদের পাশে রয়েছে সরকার। এজন্য গৃহহীনদের গৃহ প্রদান করে তাদের নিরাপদ আশ্রয়েরও ব্যবস্থা করা হচ্ছে। 

উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসানের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, ভাইস চেয়ারম্যান রিতু আকতার, দেবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাৎজ্জামান চৌধুরী, ইউনিয়ন পরিষদ চেযারম্যান গোলাম রহমান সরকার বক্তব্য রাখের। 

সভায় মন্ত্রী তার স্বেচ্ছাধীন মঞ্জুরির তহবিল থেকে উপজেলার ৮৬ জন অসহায় মানুষের মাঝে প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৪ লাখ ৩০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন। এর পর মন্ত্রী পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তার স্বেচ্ছাধীন মঞ্জুরির তহবিল থেকে উপজেলার ১০৫ জন অসহায় মানুষের মাঝে প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৫ লাখ ৪৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন এবং এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

Advertisement

এস

Advertisement

রাজশাহী

প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ মুহুর্তের ছবি ফাঁস, বিচার চান প্রেমিক

Published

on

রাজশাহীতে প্রেমিক-প্রেমিকার ঘনিষ্ঠ মূহুর্তের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস করে দেয়া হয়েছে। ফেসবুক আইডি হ্যাক করে কেউ এসব ছবি ন ফাঁস করেছে বলে ভুক্তভোগী কলেজ ছাত্র অভিযোগ করেছেন।

বুধবার (২২ মে) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে  সংবাদ সম্মেলন ভুক্তভোগী ওই প্রেমিক প্রেমিকা বিষয়টি গণমাধ্যমকে অবহিত করেন।

ভুক্তভোগী ওই প্রেমিক-প্রেমিকা জানান, তাদের মধ্যে তিন বছর ধরে প্রেমের সম্পর্ক আছে। পারিবারিকভাবে তাদের বিয়েও ঠিক হয়েছে। গেলো ২০ মে একটি ফেসবুক আইডি থেকে তাদের অন্তরঙ্গ মূহুর্তের ছবি ছেড়ে দেয়া হয়। এতে তারা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন।

প্রেমিক জানান,  প্রথমদফায় তার ছবি প্রকাশের পর ব্যক্তিগত মোবাইলে একটি কল এসেছিলো। অচেনা এক ব্যক্তি সমস্যার সমাধানের জন্য তার সঙ্গে যোগাযোগের পরামর্শ দেয়। যোগাযোগ না করলে আরও ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় ওই ব্যক্তি।

তিনি জানান, এর আগে তিনি একটি কোচিং সেন্টারের সাথে জড়িত ছিলেন। ওই আইডির ফেসবুক পোস্টে  ছবি প্রকাশ করে আরিফ কেমিস্ট্রির পরিচালক আরিফুল ইসলাম আরিফকে জড়িয়ে  দেয়া হয়েছে। এতে তাঁর ধারণা কোচিং সেন্টারটির সুনাম ক্ষুণ্ন করতে কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার ছবি ছড়িয়ে দিয়েছে।

Advertisement

এ বিষয়ে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, এটি একটি সাইবার অপরাধ। ভুক্তভোগীর জিডি পুলিশের তথ্য প্রযুক্তি বিভাগ তদন্ত করছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

সাবেক এমপি মানু মজুমদার আর নেই

Published

on

নেত্রকোণা-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মানু মজুমদার ভারতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তিনি ওই আসন থেকে এমপি নির্বাচিত হন।

মঙ্গলবার (২১ মে) দিবাগত রাত ২টার দিকে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে গণমাধ্যমকে জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল।

অসিত সরকার সজল জানান, গেলো মঙ্গলবার ঢাকার বাসায় হৃদরোগে আক্রান্ত হলে বিকেল সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রীর উদ্যোগে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য ভারতে পাঠানো হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান জানান,  ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে গিয়ে গ্রেপ্তার হন মানু মজুমদার। পরে তৎকালীন  সামরিক আদালতের বিচারে যাবজ্জীবন কারাদণ্ড হয় মানু মজুমদারের।  ১০ বছর জেল খেটে ১৯৮৫ সালে কারামুক্ত হন এই প্রতিরোধযোদ্ধা।

প্রসঙ্গত, বুধবার ২২ মে সাবেক এ সংসদ সদস্যের মরদেহ ভারত থেকে মরদেহ আনা হবে।  অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্নের সময় পরবর্তীতে জানানো হবে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

প্রসূতির পেটে গজ রেখে সেলাই, সংকটাপন্ন নারী

Published

on

নওগাঁ শহরের একতা ক্লিনিকে সুমি খাতুন নামে এক প্রসূতির পেটে গজ রেখেই সেলাই করার অভিযোগ উঠেছে। পরে গুরুতর অসুস্থ অবস্থায় ওই নারীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পুনরায় অপারেশনের মাধ্যমে পেট থেকে গজ কাপড় বের করা হয়। ওই নারী বর্তমানে রামেকের আইসিইউ তে চিকিৎসাধীন।

গেলো বুধবার (১৫ মে) একতা ক্লিনিকে ঘটনাটি ঘতে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নওগাঁ জেলার সিভিল সার্জন  নজরুল ইসলাম।

সুমির স্বামী উজ্জ্বল জানান, গেলো ১৫ মে তাঁর স্ত্রীর  সিজারিয়ান অপারেশন করেন প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ তানিয়া রহমান তনি। অপারেশনের জন্য জেনারেল অ্যানেস্থেশিয়া  প্রয়োগ করেন ডাঃ তানিয়ার স্বামী ও নওগাঁ সদর হাসপাতালের অ্যানেস্থেশিওলজিস্ট আদনান ফারুক।

অপারেশনের পরপরই পেটে তীব্র ব্যথা অনুভব করেন সুমি এবং প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। ডা. তানিয়া ক্লিনিকের মার্কেটিং অফিসার আব্দুর রউফকে দিয়ে দ্রুত রোগীর পেটে সেলাই করিয়ে নেন। এর পর রাত ১০টার দিকে সুমিকে কৌশলে রামেক হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে আল্ট্রাসনোগ্রাফিতে তাঁর পেটে বাড়তি একটি জিনিসের উপস্থিতি দেখা যায়। পরে গেলো ১৬ মে সকালে ফের অপারেশন করে পেট থেকে গজ বের করা হয়।

নওগাঁর সিভিল সার্জন জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে। রোগীর অভিভাবক অভিযোগ করলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

প্রসঙ্গত, এ ঘটনায় অভিযুক্ত ডাক্তার ও ক্লিনিকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন ভুক্তভোগীর স্বামী।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত