Connect with us

দেশজুড়ে

জনস্বাস্থ্য প্রধান প্রকৌশলী হলেন সরোয়ার হোসেন

Avatar of author

Published

on

বিসিএস (জনস্বাস্থ্য প্রকৌশল) ক্যাডারের কর্মকর্তা মো. সরোয়ার হোসেনকে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দায়িত্ব প্রদান করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গেলো বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) এ প্রজ্ঞাপন জারি করা হয়। যার স্মারক নম্বর – ৪৬.০০.০০০০.০৮৩.০১২.০১১.২১-৮৪১, তাং ২৯/১২/২০২২ ইং।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ সচিব (পানি সরবরাহ-১) মো. মুস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ‘জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতি: প্রধান প্রকৌশলী মো. সরোয়ার হোসেনকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত তার নামের পার্শ্বে প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) কর্মস্থলে দায়িত্ব প্রদান করা হলো।’

এদিকে মো. সরোয়ার হোসেন প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি পাওয়ায় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য, বিমান বন্দর থানা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জাকির হাসান জুয়েলের নেতৃত্ব ঠিকাদাররা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। পরে অধিদপ্তরের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা তাকে অভিনন্দন জানান।

এছাড়া বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। এসময় প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব প্রাপ্ত (চলতি দায়িত্ব) কর্মকর্তা প্রকৌশলী মো. সরোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানসকন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিমসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন এবং সকলের সুস্বাস্থ্য কামনা করেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

Advertisement

অধিদপ্তরে কর্মকর্তা কর্মচারীরা দৃঢ়ভাবে বিশ্বাস করেন আগামীতে অধিদপ্তরের উন্নয়ন তথা সকল কর্মকর্তা কর্মচারীদের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবেন। পাশাপাশি সম্পূর্ণভাবে দাপ্তরিক শৃঙ্খলা রক্ষায় কাজ করবেন তিনি।

প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব প্রাপ্ত (চলতি দায়িত্ব) কর্মকর্তা প্রকৌশলী মো. সরোয়ার হোসেন সাবেক প্রধান প্রকৌশলী সাইফুর রহমানের স্থলাভিসিক্ত হলেন। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসা মো. সারোয়ার হোসেন কর্মজীবনে একজন দক্ষ, মেধাবী ও চৌকস কর্মকর্তা হিসেবে অধিদপ্তরে অত্যন্ত সুপরিচিত।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

চট্টগ্রাম

যৌথবাহিনীর অভিযানে কেএনএফের দুই সন্ত্রাসী নিহত

Published

on

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)  দুই সন্ত্রাসী নিহত হয়েছে। এরা হলেন সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারন পাড়ার বাসিন্দা  লাল নু বম (২২) এবং বেথানি পাড়ার বাসিন্দা ভান থাং পুই বম (১৫)।

বৃহস্পতিবার (২৩ মে) দুই কেএনএফ সন্ত্রাসী নিহতের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী।

পুলিশ জানায়, কেএনএফ সন্ত্রাসীরা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে শ্যারনপাড়া এলাকায় অভিযান চালায় যৌথবাহিনী। তাদের উপস্থিতি টের পেয়ে যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা।

এসময় যৌথবাহিনী পাল্টা গুলি ছুড়লে কেএনএফের ২ সন্ত্রাসী নিহত হয়। বাকি সদস্যরা পালিয়ে যায়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে।

Advertisement

প্রসঙ্গত, গেলো ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে কেএনএফ সন্ত্রাসীরা। এরপর থেকে তাদের বিরুদ্ধে অভিযান শুরু করে যৌথবাহিনী।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

গাইবান্ধায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

Published

on

শিশু

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত সাদিয়া আকতার (৭) মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর গ্রামের স্বাধীন মিয়ার মেয়ে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উপজেলার কোচাশহর ইউনিয়নের আরজি শাহপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। কোচাশহর ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আজ দুপুরে বাড়ির উঠানে খেলা করছিল সাদিয়া। খেলতে খেলতে হঠাৎ করে বাড়ির পাশে অসাবধানতায় পানি ভর্তি একটি ডোবায় পড়ে যায়। স্থানীয়রা খোঁজাখুঁজির পর ডোবায় শিশুকে ভাসতে দেখেন। সেখান থেকে তারা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

উখিয়া উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী আর নেই

Published

on

চেয়ারম্যান

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ইন্তেকাল করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা ল্যাব এইড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন লিভার জটিলতায় ভুগছিলেন এই প্রবীণ নেতা।

মৃত্যুকালে তার বয়স ছিল ৭০ বছর। তার মৃত্যুতে উখিয়ায় নেমে এসেছে শোকের ছায়া।

পরিবার সূত্রে জানা গেছে, মরহুমের নামাজে জানাজা আগামীকাল শুক্রবার (২৪ মে) বেলা সাড়ে ১১টায় উখিয়া সরকারি উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এরপর উখিয়া স্টেশন জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে মরহুমকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী উখিয়ার জনপদে দীর্ঘদিন ধরে রাজনীতি করেছেন। ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে হয়েছিলেন সভাপতি। উখিয়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং উখিয়া স্টেশন কেন্দ্রীয় জামে মসজিদের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে তিনি সক্রিয় ছিলেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত