Connect with us

রাজশাহী

রাজশাহীতে করোনায় আরো ১৭ জনের মৃত্যু

Published

on

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল গত ২৪ ঘন্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১৭ জন। এরমধ্যে রাজশাহীর ৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ২ জন ও নাটোরের ২ জন মারা গিয়েছেন। এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ২৬ দিনে মোট ২৯৬ জনের মৃত্যু হলো।

এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।  তিনি জানান, গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪২৯ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৪৮ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪.৪৯%। 

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৩৫৭টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৩১ জন।  আর গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৫২ জন। রামেক হাসপাতালে ভর্তি আছে ৪৩১ জন করোনা আক্রান্ত রোগি। ভর্তি নতুনদের মধ্যে পাঁচনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের দুইজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন নারী মারা যান। এ নিয়ে চলতি মাসের গত ২৬ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ২৬ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২৯১ জন। এর মধ্যে রাজশাহীর ১৩৬ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১০১ জন। এর আগে সবচেয়ে বেশী মারা যান ২৪ জুন ১৮ জন এবং সবচেয়ে কম ১২ জুন চারজন।

পরিচালক বলেন, এ হাসপাতালে কোভিড ইউনিটে মৃত্যুহার অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এর আগে চলতি বছরের জানুয়ারিতে ২৯ জন, ফেব্রুয়ারিতে ১৭, মার্চে ৩১, এপ্রিলে ৭৯ ও মে মাসে ১২৪ জনের মৃত্যু হয়। আর চলতি মাসের ২৬ দিনেই মারা গেল ২৯১ জন। শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন। এর মধ্যে রাজশাহীর ৩১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮, নাটোরের ছয়, নওগাঁর তিন ও পাবনার চারজন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ জন।আছে ৪৩১ জন করোনা আক্রান্ত রোগী।

এস

Advertisement
Advertisement

রাজশাহী

বিএনপি নেতাকে কুপিয়ে জখম, গ্রেপ্তার ২

Published

on

নাটোরে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে হামলা ও জেলা বিএনপি আহ্বায়ক শহিদুল ইসলামকে কুপিয়ে জখমের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  গেলো ৩ জুলাই এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেনসহ বিএনপির ৭ নেতাকর্মী আহত হন।

শনিবার ( ৬ জুলাই ) নাটোর সদর থানায় শহিদুলের স্ত্রী সুলতানা পারভীনের দায়েরকৃত  মামলার প্রেক্ষিতে ওই দুই আসামীকে গ্রেপ্তার করে পুলিশ। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

মিজানুর রহমান জানান,ঘটনার তিনদিন পর আজ আহত বিএনপি নেতার স্ত্রী ৬৬ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এতে নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলামের ভাতিজা রাশিদুল ইসলামকে প্রধান আসামি করা হয়।  মামলা দায়েরের পর রাসু (২৫) ও সবুজ (২৫) নামের দুই তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলার অন্য আসামীদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলছে।

জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ  বলেন, গেলো ৩ তারিখ  জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল একটি সিএনজি চালিত অটোরিকশায় করে সমাবেশে যোগ দিতে যাচ্ছিলেন।  নাটোর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের পৌঁছালে, সংসদ সদস্য শফিকুল ইসলামের অনুসারীরা তার পথ ঠেকিয়ে দেয়।  পরে  চাইনিজ কুড়াল দিয়ে তাকে এলোপাতাড়িভাবে কোপান হয়। এতে তার ডান হাতের কবজি প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। এছাড়া শরীরের বিভিন্ন জায়গা মারাত্মকভাবে জখম হন তিনি । বর্তমানে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

মামলার বাদী সুলতানা পারভীন বলেন, তাঁর স্বামী দলের জনপ্রিয় নেতা। তাঁর ওপর সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের চেষ্টা গণতন্ত্রের পরিপন্থী। তিনি আসামিদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

খাম লেনদেনের ভিডিও ফাঁসের পর ওসি মাহবুব প্রত্যাহার

Published

on

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলমকে প্রত্যাহার করা হয়েছে। নিজ দপ্তরে বসে এক ব্যক্তির কাছ থেকে খাম নেয়ার ভিডিও ফাঁসের পর অভিযুক্ত ওসি মাহবুবের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

শনিবার (৬ জুলাই) তাকে থানা থেকে প্রত্যাহার করে আরএমপি সদর দপ্তরে সংযুক্ত করা হয়।

ফাঁস হওয়া ভিডিওতে দেখা যায়, ওসি মাহবুব আলম তার চেয়ারে বসে আছেন। টেবিলের অপর দিকে চেয়ারে বসে থাকা এক ব্যক্তি বলছেন, ‘মাহবুব ভাই, ভাই উঠব ভাই।’ জবাবে ওসি বলেন, ‘আচ্ছা।’ তখন ওই ব্যক্তি বলেন, ‘একটু কথা বলে যাই।’ ওসি তার দিকে মনোযোগ দিয়ে বলেন, ‘হুম।’ সামনে বসে থাকা ব্যক্তি বলেন, ‘ভাই, একটা ছোট ইয়ে, খাম দেন।’ ওসি তখন মুচকি হাসেন। এ সময় ওই ব্যক্তি বলেন, ‘মাহবুব ভাই, আপনি আমাকে চেনেন, জানেন, বোঝেন। আমি বিপদে পড়ছি বলেই আপনার কাছে আসছি ভাই। আমি বিপদেই পড়ি।’ তখন তৃতীয় এক কণ্ঠে বলতে শোনা যায়, ‘দাও।’

এরপর ওসি তার টেবিলের ড্রয়ার খুলে একটি খাম বের করে দেন। ওসি তৃতীয় ওই ব্যক্তির দিকে তাকিয়ে বলেন, ‘দিলাম ভাই, বুইঝেন। তাকে অবশ্য আগেরটাও আমি হেল্প করছি।’ ওই ব্যক্তি তখন বলেন, ‘আমি জানি, আমি মাহবুব ভাইয়ের কাছে আসলে ভাই কাজ হবে।’ এ সময় ওসি বলেন, ‘না, যথেষ্ট হেল্প করছি।’ কথা বলতে বলতে সামনে থাকা ওই ব্যক্তি ভরা খাম টেবিলে এগিয়ে দিলে ওসি সেটি নিয়ে আবার ড্রয়ারে রেখে দেন।

ওই ব্যক্তি বলেন, ‘আমি না পারতে এ পর্যন্ত আসলাম। বিশ্বাস করেন! আমি আরেক দিন এসে ডিটেইলস বলব। তখন বুঝবেন ও আমাকে কী পর্যায়ে পেরেশানিতে নিয়ে আসছে। না হলে আমি আপনার কাছে আসতাম না, যদি অফিশিয়ালি সলিউশন করতে পারতাম আমি। সে জিএম স্যারের কাছে ৪০ জন লোক নিয়ে গেছে রিমুভ ফরম সার্ভিস করার জন্য আমার বোনের। আমি কী বোঝাব বলেন!’

Advertisement

তখন ওসি বলেন, ‘দুজনেরই পানিশমেন্ট হওয়ার সম্ভাবনা আছে।’ জবাবে ওই ব্যক্তি বলেন, ‘ভাই, আমার বোনের যদি পানিশমেন্ট হয় হোক, কিন্তু এই অপরাধ; অন্যায় যে করে, আর যে সহে—দুজনে সমান অপরাধী।’ ১ মিনিট ২৬ সেকেন্ডের এই ভিডিও এখানেই শেষ হয়।

প্রত্যাহার হওয়া ওসি মাহবুব আলম বলেন, ঘটনাটি গত মাসের ২০ তারিখের। এক নারীর শ্লিলতাহানী বিষয়ে কিছু নথিপত্র একজন খামে করে দিয়ে গিয়েছিল। এসময় মিডিয়াকর্মীসহ বেশ কয়েকজন উপস্তিত ছিলেন। এরমধ্যে ঘটনাটি কেউ ভিডিও করে রেখেছিল।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার জামিরুল ইসলাম গণমাধ্যমে বলেন, চন্দ্রিমা থানার ওসির একটি খাম লেনদেনের ভিডিও কর্মকর্তাদের নজরে এসেছে। তবে খামে কী আছে সেটি নিশ্চিত নয়। ওসি মাহবুবকে ক্লোজড করে সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

মিটার চুরি করে চিরকুট রেখে গেল চোর

Published

on

মিটার

নাটোরের গুরুদাসপুর উপজেলা গারিষাপাড়া গোপালের মোড়সহ বেশ কয়েকটি এলাকার প্রায় ৩৫টি বৈদুতিক মিটার চুরির ঘটনা ঘটেছে।

শুক্রবার (৫ জুলাই) রাতে এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ (গুরুদাসপুর জোনাল অফিস) এর ডিজিএম মো. মোমিনুর রহমান বিশ্বাস।

মিলস মালিক রবিউল করিম জানান, মিটার চুরির ঘটনা নতুন নয়। দীর্ঘদিন ধরে চাতাল ব্যবসায়ী, মিল, কল কারখানার মালিকদের মিটার চুরি করে বিকাশে ৫-৬ হাজার টাকা নিয়ে মিটার ফেরত দিয়ে দেয় চোরদের গ্রুপ। তার মিটার আগেও একবার চুরি হয়েছিল। কিন্তু চোরদের রেখে যাওয়া মিটারের নিচে নাম্বরে ফোন দিলে বিকাশ নাম্বর দেয় এবং বলে এই নাম্বার পাঁচ হাজার টাকা পাঠান। সেই নম্বরে আগেও চার হাজার টাকা পাঠিয়েছিলেন। তারপর চোরের দেয়া কথা মোতাবেক, গুমানী নদীর স্থান থেকে মিটার সংগ্রহ করেছিলেন তিনি।

ডিজিএম মো. মোমিনুর রহমান বিশ্বাস বলেন, তথ্য মোতাবেক গোপালের মোড় থেকে ১৩টি মিটার চুরি হয়েছে। তবে এর বেশি চুরি হয়েছে কিনা এটা এখনো নিশ্চিত হতে পারিনি। ক্ষতিগ্রস্ত সকল গ্রাহককে থানা পুলিশের সহযোগিতা নেয়ার জন্য তিনি পরামর্শ দেন।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত