নিজ সন্তানের অপহরণ নাটক সাজিয়েছেন মা, মাসহ গ্রেপ্তার ৪

কুমিল্লার দাউদকান্দিতে প্রবাসী স্বামীর কাছ থেকে তিন লাখ টাকা মুক্তিপণ আদায়ের জন্য নিজ শিশু সন্তানের অপহরণ নাটক সাজান এক মা। এ ঘটনায় ওই শিশুর মা ও তার নিকটাত্মীয়সহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শিশুটির নাম রুমান (৮)। তাকে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর যাত্রবাড়ী থেকে উদ্ধার করা হয়েছে। রুমান উপজেলার তিনপাড়া গ্রামের প্রবাসী নাসির মিয়ার ছেলে , সে দাউদকান্দির বিটেশ্বর এস আর আদর্শ স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র।

জানা যায়, গত সোমবার রুমানকে অপহরণ করা হয়েছে বলে তার মা রুনা আক্তার মঙ্গলবার বাদী হয়ে দাউদকান্দি মডেল থানায় একটি অপহরণ মামলা করেন। অপহরণকারীরা তার কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ চেয়ে হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন রুনা। অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে নামে। কিন্তু ওই শিশুর মায়ের মোবাইল কল লিস্ট পর্যালোচনায় অপহরণ নাটক ফাঁস হয়ে পড়ে।

মিথ্যা অপহরণের মামলা করায় রুমানের মা রুনা আক্তার, খালা নাসরিন আক্তার, মামি নুসরাত জাহান লাকী, ও ফুপা স্বপন মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দাউদকান্দি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হারুনুর রশিদ বলেন, গত সোমবার সকালে অপহরণের পর অপহৃত শিশু রুমানকে প্রথমে তার ফুপা দাউদকান্দির চক্রতলা গ্রামে স্বপন মিয়ার বাড়িতে রাখা হয়। পরদিন মঙ্গলবার তার মা রুনা আক্তার বাদী হয়ে দাউদকান্দি মডেল থানায় একটি অপহরণ মামলা করেন এবং মুক্তিপণ চাওয়ার কথাও পুলিশকে অবহিত করেন।

পুলিশ মুক্তিপণ চাওয়া মুঠোফোন ও রুমানের মায়ের মুঠোফোনের সূত্র ধরে অভিযান চালায়। পুলিশের অভিযান আঁচ করতে পেরে অপহরণকারীরা একাধিক স্থান পরিবর্তন করেন। পরবর্তীতে বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে রুমানকে যাত্রাবাড়ীর আপন বাস কাউন্টার এলাকা থেকে উদ্ধার করে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এই কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় পুলিশের করা মামলায় রুনার বিরুদ্ধে স্বামীর কাছ থেকে তিন লাখ টাকা মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে মিথ্যা নাটক সাজিয়ে ছেলেকে লুকিয়ে রেখে অপহরণ মামলার অভিযোগ আনা হয়েছে। সহযোগী হিসেবে আসামি করা হয়েছে আরও তিনজনকে।

শেখ সোহান

সাহরি ও ইফতারের সময়সূচি
৬ রমজান | ১৭ মার্চ বুধবার

Recommended For You