Connect with us

রাজশাহী

রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় ১৯ জনের মুত্যু

Published

on

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীর ১০জন, নওগাঁর ও নাটোরের ২ জন করে এবং পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে ১ জন করে মারা গিয়েছেন। এরমধ্যে করোনায় মারা গিয়েছেন ৪ জন এবং এর উপসর্গ নিয়ে মারা গেছে ১৫ জন। 

আজ মঙ্গলবার (৬ জুলাই) সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, ৫ জুলাই সকাল ৮টা থেকে ৬ জুলাই সকাল ৮টার মধ্যে তারা মারা যান। 

এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৩৬ দিনে মোট ৪৮৪ জনের মৃত্যু হলো। 

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৬৫৮ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৯১ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.০২%। 

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪৫৪টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৮৯ জন আর গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৭৬ জন।

Advertisement

শেখ সোহান

Advertisement

রাজশাহী

অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

Published

on

মানববন্ধন

সিরাজগঞ্জে অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করছে এলাকাবাসী।

শনিবার (২৯ জুন) বিকাল ৫ টায়  রতনকান্দি হাটে এই মানববন্ধন ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সভায় শুভগাছা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, মো. হাবিবুর রহমান খোকার সভাপতিত্বে জাহাঙ্গীর আলম তারেক মাস্টারের  সঞ্চালনায় বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের  চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন, সাবেক ছাত্রনেতা আশিক ইমরান,  রতনকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য শহিদুল ইসলাম,রফিকুল ইসলাম দুল্লু,মোতাহার হোসেন বাচ্চু, রফিকুল ইসলাম মিন্টু, সুরুজ্জামান মল্লিকসহ এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শুভগাছা ইউনিয়নে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অবৈধ বালু মহলদাররা অপরিকল্পিত বালু উত্তলনের কারণে  যমুনার পাড়ের মানুষ হুমকির মধ্যে পড়েছেন, এই বালু উত্তোলন বন্ধের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, এই বালু ব্যবসায়ীরা যত শক্তিশালী হোক না কেনো এদের আইনের আওতায় আনতে  প্রশাশনের সুদৃষ্টি কামনা করেন।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মরহুম আলহাজ্ব মোহাম্মদ নাসিমের নেতৃত্ব এই নদীতে আওয়ামী লীগ সরকার কোটি কোটি টাকার কাজ করেছে। অথচ কিছু নামধারী বালু খেকোরা রাতের অন্ধকারে নদীর পাড় থেকে বালু উত্তোলন করে সিরাজগঞ্জ বা‌সীকে  হুমকির মুখে ফেলছে। বালুএ খেকোদের বিরুদ্ধে প্রশাসন  ব্যবস্থা গ্রহন  না করলে, দেশের জনগন দাঁতভাঙ্গা জবাব দিবে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

Published

on

সংঘর্ষ

রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ডোমকুলি অভয়া এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়।

শনিবার (২৯ জুন) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গোদাগাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন দুই জনের নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী মদিনা পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে যাচ্ছিল। বৃষ্টির কারণে নিয়ন্ত্রণ করতে না পেরে, হানিফ কেটিসি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই বাসের চালক নিহত হন। ফায়ার সার্ভিসের কর্মীরা বাস কেটে তাদেরকে উদ্বার করেন। এসময় দু’টি বাসের আরও কমপক্ষে ১০ থেকে ১২ জন যাত্রী গুরুতর আহত হন। তাদেরকে উদ্বার করে হাসপাতালে নেয়া হয়। সড়ক দুর্ঘটনার পর প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানযটের সৃষ্টি হয়।

ওসি আব্দুল মতিন জানান, তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের গোদাগাড়ি ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চারটি ইউনিট কাজ করেছে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

নাটোরে দুবাই প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার

Published

on

প্রবাসী

নাটোরের লালপুরে শিউলি বেগম (২৫) নামে এক দুবাই প্রবাসীর স্ত্রীর হাত মোড়ানো মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৯ জুন) সকালে উপজেলার কামারহাটি তেনাচোরা গ্রামে নিজ বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। শিউলি একই এলাকার দুবাই প্রবাসী সোহানুর রহমানের স্ত্রী।

জানা গেছে, গেলো ৩ দিন ধরে অপরিচিত এক ব্যক্তি তার সঙ্গে একই ঘরে ছিল। ঘটনার পর থেকে সেই অজ্ঞাত ব্যক্তির খোঁজ পাওয়া যাচ্ছে না।

পুলিশের ধারণা ওই ব্যক্তির সঙ্গে নিহতের পরকীয়া সম্পর্ক ছিল এবং পরে তাকে শ্বাসরোধ করে হত্যা শেষে পালিয়ে যায় অপরিচিত ব্যক্তিটি।

স্থানীয়রা জানান, শনিবার সকালে শোবার ঘরে হাত মোড়ানো অবস্থায় ওই নারীর মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়া হয়। এদিকে অপরিচিত ওই মামাকে কোথাও পাওয়া যাচ্ছেনা।

Advertisement

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেন, ‘নিহত শিউলি ও তার মেয়ে ওই বাড়িতে থাকতেন। ৩ দিন ধরে অপরিচিত একব্যক্তি শিউলির বাড়িতে ছিল। ওই ব্যক্তির সঙ্গে তার পরকীয়া সম্পর্ক থাকতে পারে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,  ওই ব্যক্তি তাকে শ্বাসরোধ করে হত্যা করতে পারে।’

তিনি আরও বলেন, ‘শিউলির মরদেহ উদ্ধার করে নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। পাশাপাশি অপরিচিত ঐব্যক্তিকে শনাক্ত করে গ্রেপ্তারের জন্য পুলিশ মাঠে নেমে পড়েছে।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত