এবার থানায় হামলা চালাল জঙ্গিরা

হামলা

পাকিস্তানের পেশোয়ারের মসজিদে হামলার ৪৮ ঘণ্টার মধ্যে আবার বড়সড় হামলা চালাল জঙ্গিরা। এ বার তারা হামলা চালায় পঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালি জেলার একটি থানায়।

বুধবার (১ ফেব্রুয়ারি) ভারতের সংবাদসংস্থা আনন্দবাজার পত্রিকা থেকে এসব তথ্য জানা যায়।

পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাতে জঙ্গিদের ২০-২৫ জনের একটি দল মিয়াঁওয়ালি থানা ঘিরে ফেলে। তারপর থানায় ঢুকে পুলিশকর্মীদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। আচমকা হামলার মুখে পড়েও পরিস্থিতি সামাল দেয় পুলিশ। পাল্টা গুলি চালায় তারাও। দুই পক্ষের মধ্যে চলে গুলির লড়াই। পাল্টা আক্রমণের মুখে পড়ে থানা ছেড়ে পালায় জঙ্গিরা।

পঞ্জাব পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজি) উসমান আনওয়ার জানান, জঙ্গিরা অত্যাধুনিক অস্ত্র নিয়ে হামলা চালিয়েছিল। রাতের অন্ধকারের সুযোগ নিয়ে তারা থানার ভিতরে ঢুকে পড়ার চেষ্টা করে। কিন্তু মোক্ষম জবাব দিয়েছেন থানার পুলিশ আধিকারিক এবং কর্মীরা। এই ঘটনায় বেশ কয়েক জন জঙ্গি আহত হয়েছে বলে দাবি আইজির। তবে থানায় হামলা চালানোর দায় কোনও জঙ্গিগোষ্ঠী নেয়নি বলেও জানিয়েছেন আইজি।

উল্লেখ্য, সোমবার (৩০ জানুয়ারি) পেশোয়ারের একটি মসজিদে আত্মঘাতী হামলা চালায় তেহরিক-ই-তালিবান পাকিস্তান জঙ্গিগোষ্ঠী। প্রার্থনার সময় বোমারু জঙ্গি মসজিদে ঢুকে পড়ে। তার পরই বিস্ফোরণ ঘটায়। সেই বিস্ফোরণে ১০০ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যাও ১০০-এর কাছাকাছি।

Recommended For You

Leave a Reply