আর্কাইভ থেকে ফুটবল

কিরগিজস্তান সফরে জেমি ডের স্কোয়াডে চমক

কিরগিজস্তান সফরের ২৩ সদস্যের স্কোয়াডে জেমি ডের চমক। ৭ পরিবর্তন নিয়ে গড়েছেন নতুন বাংলাদেশ। কানাডা ও ফ্রান্সের দুই প্রবাসী ফুটবলার যোগ দিচ্ছেন লাল সবুজের ডেরায়। বাদ পড়েছেন দুই ফরোয়ার্ড মোহাম্মদ জুয়েল ও সুমন রেজা।
 
রাহবার খান, তাহমিদ ইসলাম- বাংলার ফুটবলে অপরিচিত দুই নাম। তবে জামাল ভূইয়া আর তারিক কাজীর বেড়ে ওঠা মনে রাখলে তাদের চিনতে কষ্ট হবে না। তারাও প্রবাসী বাংলাদেশি।

জেমি ডের ২৩ সদস্যের নতুন বাংলাদেশ স্কোয়াডে জায়গা হয়েছে কানাডার রাহবার ও ফ্রান্সের তাহমিদের। দুই জনই সরাসরি যোগ দেবেন কিরগিজস্তানে। সাফ চ্যাম্পিয়নশিপের আগে আরও দুই প্রবাসী ফুটবলার যোগ দিতে পারেন স্কোয়াডে।
 
৭ পরিবর্তন এনেছেন ইংলিশ ট্যাকটিশিয়ান। ইনজুরি থেকে ফিরেছেন ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ ও সাদ উদ্দিন। ৫ বছরেরও বেশি সময় পর স্কোয়াডে রেজাউল করিম রেজা।
 
বাদ পড়েছেন ফরোয়ার্ড সুমন রেজা ও মোহাম্মদ জুয়েল। অভিষেকের অপেক্ষায় ডিফেন্ডার আতিকুজ্জামান আতিক ও গোলরক্ষক মিতুল মারমা।

সাফের আগে নতুন বাংলাদেশ গড়ার মিশন জেমি ডের। ফিনিশিংয়ে সেই পুরোনো ব্যর্থতা ঘুচবে কি নতুন দুই অ্যাটাকিং মিডফিল্ডার রাহবার খান আর তাহমিদদের কল্যাণে?

বদলে যাওয়া স্কোয়াডে সবচেয়ে বেশি ৯ ফুটবলার কিংসদের, এরপর সাইফ স্পোর্টিংয়ের আছে চারজন। ঐতিহ্যবাহী আবাহনীর ৩ ফুটবলার জেমির পছন্দে। নতুনদের জায়গা দিতে, নেই অভিজ্ঞ মামুনুল ইসলাম, রায়হান হসান, ইয়াসিন খানরা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন