আর্কাইভ থেকে বাংলাদেশ

রোনালদোকে বরণে অপেক্ষা করতে হবে ১৪ দিন

য়্যুভেন্তাস ছেড়ে ম্যান ইউতে পাড়ি জমিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে দেখতে আরও ১৪দিন অপেক্ষা করতে হবে সমর্থকদের। কেননা তিনি পর্তুগাল ফিরে গেছেন জাতীয় দলের হয়ে খেলতে। তবে ঘোষণা আসাতেই ম্যানইউর শেয়ারের দাম বেড়েছে। হু হু করে বাড়ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত সংখ্যা। 

এ মৌসুমে মাঠে আর কি উত্তেজনা, দলবদল তার চেয়েও সরগরম। মেসির বার্সেলোনা ছেড়ে পিএসজি, লুকাকুর আবারো চেলসিতে যোগ। ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্তিয়ানো রোনালদোর প্রত্যাবর্তন। যার শেষ পরশ হয়ে অপেক্ষায় এমবাপ্পে।

ঘরের ছেলেকে বরণ করে নিতে প্রস্তুত ওল্ড ট্রাফোর্ড। তবে তার জন্য অপেক্ষা করতে হবে রেড ডেভিল সমর্থকদের। ৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে জাতীয় দলের ফিফা উইন্ডো। বিশ্বকাপ বাছাই খেলতে বর্তমানে লিসবনে অবস্থান করছেন রোনালদো। সেখানেই হতে পারে মেডিকেল।

আন্তর্জাতিক বিরতি শেষে ১১ সেপ্টেম্বরের আগে তাই সুযোগ নেই রোনালদোর রেড ডেভিল জার্সিতে দ্বিতীয় দফা অভিষেকের। ওল্ড ট্র্যাফোর্ডে সেদিন নিউক্যাসলের বিপক্ষে ম্যাচ ম্যানইউর।

এক যুগ পর দ্বিতীয় অধ্যায়ে দুই বছরের জন্য ম্যানইউতে ফিরছেন রোনালদো। বেতন বাবদ সাপ্তাহিক প্রায় ৫ লাখ আর বছরে ২৫ মিলিয়ন পাউন্ড পাবেন। যা রেড ডেভিলদের মধ্যে সবচেয়ে বেশি।

করোনার প্রভাবে ১৫০ মিলিয়ন পাউন্ড ক্ষতির পরও ম্যানচেস্টার ইউনাইটেড লুফে নিয়েছে পাঁচ ব্যালন ডি অর জয়ী তারকাকে। তবে এই সুপার স্টারকে দলে ভেড়ানোর ফল হাতেনাতে পেয়েছে ক্লাবটি। ২৪ ঘন্টার মধ্যে আট শতাংশ বেড়েছে শেয়ারের দাম।

শেয়ারের সঙ্গে ইনস্ট্রাগ্রামে দুই ঘন্টায় মিলিয়ন ফলোয়ার বেড়েছে ম্যান ইউর। ফেসবুক, টুইটার, ইউটিউবেও বাড়ছে হু হু করে।

রোনালদোর ট্রেডমার্ক জার্সি নাম্বার সেভেন। তবে এ মৌসুমে ম্যানইউতে তা পাবেন কিনা তা নিয়ে আছে সংশয়। কেননা সতীর্থ এডিনসন কাভানি সাত নম্বর জার্সি পরে খেলেন। কাভানির অনুমতি আর ইংলিশ লিগের আইনের মারপ্যাচে রোনালদো সাত নম্বর না পেলে, নিজের প্রথম জীবনের ২৮ নম্বর জার্সি পড়ে খেলতে পারেন।

যদিও এরই মধ্যে ইপিএল ওয়েবসাইটে কাভানি আর রোনালদো দুজনের জার্সিই ৭।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন