আর্কাইভ থেকে জাতীয়

৯৯৯-এ ফোন, যেভাবে উদ্ধার হলেন ৮ পর্যটক

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর রাঙামাটি ভ্রমণে এসে কাপ্তাই লেকে অন্ধকারে আটকা পড়েন ৮ পর্যটক।

মঙ্গবার রাতে বাংলাদেশ পুলিশের জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দেয় তাদেরই একজন। ৯৯৯ থেকে রাঙামাটি জেলা পুলিশ কন্ট্রোল রুম কল পেয়ে পুলিশ সুপার মীর মোদ্‌দাছ্ছের হোসেন নির্দেশনায় ঘটনাস্থলের পুলিশ সদস্যের তৎপরতায় উদ্ধার হয় আটকে পড়া ৮ পর্যটক।

পুলিশ সূত্র জানায়, প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে চট্টগ্রামের সীতাকুন্ড থেকে এস.এম. রিয়াদ জিলানীসহ আট জনের একটি দল সকালে রাঙামাটি জেলায় ভ্রমণে আসে।

শুভলং ঝর্ণার অপরুপ সৌন্দর্য উপভোগ করে নিজ গন্তব্যে পৌঁছানোর উদ্দেশ্য দুপুর ১২ টার দিকে শুভলং থেকে সদরের উদ্দেশ্য রওনা করেন পর্যটক দল। কিন্তু কাপ্তাই লেকে সুবিশাল কচুরিপানার একটি ঝাঁক পর্যটকদের বোটকে আটকে ধরে। শত চেষ্টা করেও বোট চালক ওই কচুরিপানাকে অতিক্রম করতে না পেরে উপায়ন্ত না দেখে, বাংলাদেশ পুলিশের জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ কল দেয় তাদেরই একজন। অবশেষে কল পেয়ে রাঙ্গামাটি জেলা পুলিশ কন্ট্রোল রুম কল পেয়ে পুলিশ সুপার জনাব মীর মোদ্‌দাছ্ছের হোসেন নির্দেশনায় ঘটনাস্থলের কাছে পুলিশ ক্যাম্পে খবর পৌঁছায় পুলিশ কন্ট্রোল রুম এবং পর্যটকদের উদ্ধারে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করে। পুলিশ কন্ট্রোল রুমের নির্দেশনা পেয়ে জারুলছড়ি থানার চৌকস পুলিশ সদস্যরা উদ্ধার অভিযানে নেমে পড়ে।

টানা ১ ঘন্টা কচুরিপানা পরিষ্কার করে তাদেরকে উদ্ধার করে পুলিশ সদস্যরা।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন