আর্কাইভ থেকে লাইফস্টাইল

গোলগোল ভূমি যেভাবে ঝড় তুলেছে পুরুষহৃদয়ে...

শুধু বড় পর্দায় নয়, সমাজমাধ্যমেও এখন আলো ছড়াচ্ছেন বলিউড, টলিউডের নায়ক-নায়িকারা। নিজেদের সাজের ছবি দিয়ে দোলা দেন অনুরাগীদের মনে। নিজেদের জীবনের নানা ঘটনার খুঁটিনাটি ভাগও করে নেন কেউ কেউ। একই স্রোতে গা ভাসিয়েছেন বলিতারকা ভূমি পেডনেকর।

ইদানীং ভূমির খোলামেলা সাজপোশাক দুর্বল করছে পুরুষহৃদয়! সম্প্রতি কালো রঙের পোশাক পরে সমাজমাধ্যমে ঝড় তুললেন ‘দম লগাকে হাইসা’ ছবির এ অভিনেত্রী।

ভূমি পেডনেকর

তবে এখন ‘দম লগাকে হাইসা’ ছবির অভিনেত্রীকে চেনা দায়। বড় পর্দায় প্রথম যে গোলগোল ভূমিকে দেখেছিলেন দর্শক, এখন আর সেই চেহারার সঙ্গে কোনও মিল নেই। ছিপছিপে শরীর, লাস্যময়ী রূপে এ যেন ভূমির অন্য এক অবতার। ভূমির ওজন ঝরানো নিয়ে বলিপাড়ায় প্রবল চর্চা। কী করে ৩৫ কেজি ওজন কমালেন নায়িকা?

‘দম লগাকে হাইসা’- ছবির জন্য ১৫ কেজি ওজন বাড়াতে হয় ভূমিকে। তখন তার ওজন ছিল ৭০ কেজি। ছবির চরিত্রের জন্য ভালমন্দ খেয়ে ৮৫ কেজি ওজন হয় ভূমির। প্রথম ছবিতে সাফল্যের পর ভূমির কাছে বড় চ্যালেঞ্জ হল ওজন কমানো। কোনও সার্জারি কিংবা কড়া ডায়েট ছাড়াই এক বছরেই প্রায় ৩২ কেজি ওজন ঝরিয়ে অনুরাগীদের চমকে দিয়েছিলেন অভিনেত্রী।

ভূমি পেডনেকর

খেতে বড়ই ভালবাসেন ভূমি। ওজন কমানোর জন্য ডায়েট থেকে ঘি, মাখন, ঘোল কিছুই বাদ দেননি অভিনেত্রী। কেবল চিনি খাওয়া একেবারেই ছেড়ে দিয়েছিলে তিনি। আর ডায়েটে কার্বোহাইড্রেটের পরিমাণের উপর রাশ টেনেছিলেন তিনি।

ভূমি বলেন, ওজন কমানোর জন্য তিনি কখনও পুষ্টিবিদের সাহায্য নেননি। খাবারের বিষয়ে মায়ের প্রচুর জ্ঞান আর গুগলের ভরসাতেই ওজন কমেছে তার। ওজন ঝরানোর জন্য ভূমি নিয়মিত ৭ লিটার পানি পান করতেন। সারা দিনে বিভিন্ন ধরনের ‘ডিটক্স ওয়াটার’-এ চুমুক দিতেন তিনি। লেবুর রস, পুদিনা পাতা, শশা কুচি আর পানি দিয়ে সহজেই বানিয়ে ফেলা যায় ‘ডিটক্স ওয়াটার’।

ভূমি পেডনেকর ভূমির ওজন ঝরানোর ডায়েট প্ল্যান: ভূমি পেডনেকর সকালে খান এক গ্লাস উষ্ণ পানি কিংবা ডিটক্স ওয়াটার। আধ ঘণ্টা পরে মুইশলির সঙ্গে সব রকম বীজ মিশিয়ে স্কিমড দুধ দিয়ে খান। প্রাতরাশে একটা পাউরুটি, দুটি ডিমের সাদা অংশের অমলেট আর এক বাটি ফল খান। খাওয়ার এক ঘণ্টা পরে জিমে যান এ অভিনেত্রী।

দুপুরে বাড়িতে তৈরি রুটি, সব্জি আর ডাল। সঙ্গে অবশ্যই ঘোল কিংবা টক দই। রান্নায় খুব বেশি তেল পছন্দ করেন না তিনি।

রাতের খাবারে এক বাটি সালাদ, গ্রিলড চিকেন কিংবা টফু কিংবা সব রকম সব্জি ভাজা খান। কোনও কোনও দিন ভাত, রুটিও থাকে তার ডায়েটে। রাত ৮টার মধ্যেই রাতের খাবার খেয়ে নেন ভূমি।

 

View this post on Instagram
 

A post shared by Bhumi 🌏 (@bhumipednekar)

সারা দিনে কখনও খিদে পেলে হয় আপেল, না হয় পেঁপে খান তিনি। মাঝেমধ্যে ড্রাই ফ্রুটস আর গ্রিন টি-ও চলে।

এ সম্পর্কিত আরও পড়ুন