আর্কাইভ থেকে দেশজুড়ে

ধর্ম নিয়ে অপপ্রচার চালিয়ে সরকারকে বিপদে ফেলার চেষ্টা: রেলপথমন্ত্রী

নির্বাচন এলে ধর্মকে কেন্দ্র করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন প্রপাগান্ডা চালিয়ে সরকারকে বিপদে ফেলতে চেষ্টা করা হয়। এর আগে ব্রাহ্মণবাড়িয়াতেও একই কাজ করা হয়েছে। এসব কাজে বিএনপি ও জামাত প্রত্যক্ষভাবে জড়িত থাকে। তারা নানা ইস্যু তৈরী করে দেশকে অস্থিতিশীল করতে চায়। বললেন রেলপথমন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন।

আজ বুধবার (১৫ মার্চ) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে পঞ্চগড় পৌরসভার আহমদনগর এলাকায় সালানা জলসা মাঠে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে সংঘটিত হামলা ও সহিংস অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২০৬টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে ১ কোটি টাকা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, হামলাকারীরা ট্রাফিক পুলিশের অফিসে হামলা করে আগুন ধরিয়ে দেয়। সরকারী বিভিন্ন স্থাপনায় হামলা করে ক্ষতিসাধন করে। ডিসি অফিস, এসপি অফিস হামলার চেষ্টা করে। প্রশাসন তৎপর ছিল বলে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে।

এসময় মন্ত্রী পুলিশকে হামলার ঘটনায় নিরীহ মানুষদের যেন হয়রানি করা না হয় এ বিষয়টি খেয়াল রাখতে বলেন। এ ঘটনায় জড়িতদের সনাক্তে প্রশাসনকে সহায়তা করতে গণমাধ্যেমকর্মীদের আহবান জানান রেলপথমন্ত্রী।

অনুষ্ঠানে পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, আহমদিয়া সম্প্রদায়ের জামিয়া আহমদিয়ার অধ্যক্ষ  মোবাশ্বের উর রহমান প্রমুখ।

উল্লেখ্য, এর আগে সালানা জলসাকে কেন্দ্র করে হামলা, অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে তালিকা তৈরী করে জেলা প্রশাসন। পরে ক্ষতিগ্রস্থদের মাঝে আনুপাতিকহারে সর্বনিম্ন ৪ হাজার ৮০৩ টাকা থেকে সর্বোচ্চ ৫ লাখ ২৬ হাজার ৩৬৬ টাকা পর্যন্ত প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন