আর্কাইভ থেকে বাংলাদেশ

নির্মাণে ত্রুটির কারনে বহদ্দারহাটের এম এ মান্নান ফ্লাইওভারের পিলারে ফাটল

চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রকৌশলীরা জানিয়েছেন, নির্মাণে ত্রুটির কারনে বহদ্দারহাটের এম এ মান্নান ফ্লাইওভারের পিলারে ফাটল দেখা দিয়েছে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী মাহফুজুর রহমান বলছেন, ফ্লাইওভারের যে র্যা ম্পটিতে ফাটল ধরেছে,তা নির্মাণ করা হয়েছিলো হালকা যানবাহন চলাচলের জন্য। কিন্তু ভারী যানবাহন চলাচল করায়, এ ফাটল সৃস্টি হয়েছে। এই ফাটল সংস্কার করতে এক মাস সময় লাগতে পারে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ জানিয়েছে, একটি বিশেষজ্ঞ দল গঠন করে তাদের পরামর্শে পরবর্তী উদ্যোগ নেয়া হবে। ফাটলের পর থেকে কালুঘাট অংশে যান চলাচল বন্ধ আছে।

চট্টগ্রামে ফ্লাই ওভারের পিলারে ফাটলের কারন যান চলাচল বন্ধ

২০১০ সালের জানুয়ারি মাসে এই ফ্লাইওভারের ভিত্তি বসান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১১ সালের মার্চ মাসে ফ্লাইওভার নির্মাণ শুরু হয়। কাজ চলাকালে ২০১২ সালের ২৪ নভেম্বর ফ্লাইওভারের তিনটি গার্ডার ধসে পড়ে। সেই দূর্ঘটনায় মারা যান ১৪ জন। তারপর মূল ফ্লাইওভারটির নির্মাণকাজ তদারকির দায়িত্ব দেয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীকে। ২০১৩ সালে ফ্লাইওভারটি যান চলাচলের জন্য উন্মুক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক হাজার তিন’শ৩২ মিটার লম্বা ও ১৪ মিটার চওড়া ফ্লাইওভারটি নির্মাণে খরচ হয় প্রায় এক’শ ২০ কোটি টাকা। । এরপর ২০১৭ সালের ১৫ ডিসেম্বর কালুরঘাটমুখী র‌্যাম্প উদ্বোধন করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন