আর্কাইভ থেকে আইন-বিচার

ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলা পুনরায় তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। এ মামলায় সিআইডির দাখিল করা চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে বাদীর নারাজি আবেদন মঞ্জুর করে ফের তদন্তের এ আদেশ দেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মার্চ) চট্টগ্রামের বিচারিক হাকিম তানভীর আওলাদ জুনায়েদ এ আদেশ দিয়েছেন। গেলো বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি মামলার সব আসামিকে অভিযোগ থেকে অব্যাহতির সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছিল আদালতে।

ময়নাতদন্ত প্রতিবেদনে দিয়াজের মৃত্যুকে শ্বাসরোধজনিত হত্যা বলে উল্লেখ করা হয়েছিল। কিন্তু ছয় বছর তদন্তের পর সিআইডি প্রতিবেদনে উল্লেখ করে- দিয়াজকে কেউ হত্যা করেনি, আত্মহত্যা করেছিল। এ তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে আদালতে নারাজি আবেদন দাখিল করেছিলেন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী।

দিয়াজ ইরফানের বড় বোন অ্যাডভোকেট জুবাইদা সরওয়ার চৌধুরী নীপা বলেন, আমাদের নারাজি আবেদন মঞ্জুর করেছেন আদালত। সিআইডির তদন্ত প্রতিবেদন গ্রহণ করেননি আদালত। পিবিআইকে একজন সিনিয়র সহকারী পুলিশ সুপারের মাধ্যমে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন