আর্কাইভ থেকে দেশজুড়ে

সৌদির সাথে মিল রেখে কুড়িগ্রামে ঈদ উদযাপন

সৌদিআরবের সাথে মিল রেখে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর উপজেলার দুটি গ্রামে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) সকাল সাড়ে আটটায় ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ছিটপাইকের ছড়া ও পাইকডাঙ্গা গ্রামে ঈদুল ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। গ্রাম দুটিতে দুইশতাধিক মোহাম্মদীয়া তরিকতের অনুসারী নারী,পুরুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

পাইকডাঙ্গা গ্রামের জামে মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লী বীর মুক্তিযোদ্ধ জামাল উদ্দিন জানান, বাপদাদার আমল থেকে তারা ঈদের চাঁদ দেখা বা খবর পাওয়ার পরদিন ঈদের নামাজ আদায় করেন। এবারও তার ব্যাতিক্রম হয়নি।

চাঁদ দেখার খবর শুনে বিশ্বের অন্যান্য মুসলিম রাষ্টের সাথে একই দিনে ইদের নামাজ আদায় করেছেন ছিট পাইকের ছড়া গ্রামবাসী।

ঈদগাহ মাঠ কমিটির সভাপতি সিরাজুল ইসলাম জানান, অন্যান্য বারের ন্যায় এবারো তারা শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ আদায় করেছেন। তিনি আরোও জানান, বিশ্বের যেকোন স্থানে বা দেশে ঈদের চাঁদ দেখা বা কোন মাধ্যমে সংবাদ পেলেই ঈদের নামাজ আদায় করেন তারা। আমরা বিগত ১৫ বছর থেকে এই সমাজ পরিচালনা করে আসছি।

ফুলবাড়ী উপজেলার বড়ভিটা গ্রাম থেকে ঈদের নামাজ পড়তে আসেন আলমগীর হোসেন ও আব্দুল লতিফ। এই মুসুল্লি জানান তারা ৫ বছর ধরে ফুলবাড়ী থেকে এসে এখানে ঈদের নামাজ আদায় করেন।

পাইকডাঙ্গা গ্রামে নামাজের ইমামতি করনে মোহাম্মদ তামিম হোসেন ও ছিটপাইকের ছড়া গ্রামে নামাজের ইমামতি করেন মোহাম্মদ মোকছেদুল ইসলাম। ঈদের নামাজ উপলক্ষে দুটি গ্রামে নিরাপত্তা প্রদান করেছে ভূরুঙ্গামারী থানা পুলিশ।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম জানান, দুটি গ্রামের কিছুসংখ্যক পরিবার আজকে ইদুল ফিতরের নামাজ আদায় করেছেন। শান্তিপূর্ণ পরিবেশে তারা ঈদের নামাজ শেষ করেছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন