আর্কাইভ থেকে দেশজুড়ে

সেলফি তোলা নিয়ে ৫ গ্রামের সংঘর্ষ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার একটি গ্রামে সেলফি তোলার সময় আরেক গ্রামের এক কিশোরের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগে। ওই ঘটনাকে কেন্দ্র করে তর্ক-বিতর্ক থেকে কিশোরদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। পরে তুচ্ছ ওই ঘটনা নিয়ে দুই পক্ষের হয়ে পাঁচ গ্রামের মানুষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। আড়াই ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে অন্তত ৪২ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৮ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে গুরুতর আহত ৩ জনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত অপর ১৫ জনকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানায়, শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে আলগী ইউনিয়নের সুলিনা বাজারের কুমার নদের ব্রিজের ওপর নাওরা গ্রামের কয়েকজন কিশোর দাঁড়িয়ে সেলফি তুলছিল। এ সময় একই ইউনিয়নের গুণপালদী গ্রামের এক কিশোরের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগে। এ নিয়ে দুই গ্রামের কিশোরের মধ্যে তর্ক-বিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। এর কিছুক্ষণ পরে গুণপালদী গ্রামের কয়েকজন কিশোর সুলিনা বাজারে গেলে নাওরা গ্রামের কিশোররা তাদের মারধর করে। এর পরেই সংঘর্ষে জড়িয়ে পড়ে এলাকাবাসী।

আলগী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মজিবর মুন্সী গণমাধ্যমে বলেন,  গ্রামের কয়েকজন ছেলে মোবাইলে সেলফি তুলছিল। এ সময় অন্য গ্রামের এক তরুণ মোটরসাইকেল চালিয়ে আসার সময় ধাক্কা লাগে সেলফি তোলা এক কিশোরের। এ নিয়ে তর্কাতর্কি ও হাতাহাতি। পরে তা বড় সংঘর্ষের পর্যায়ে গড়ায়।

ভাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম গণমাধ্যমে বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে কিশোরদের মারামারির ঘটনা পরে বড় আকারের সংঘর্ষে রূপ নেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন