আর্কাইভ থেকে এশিয়া

আগাম জামিন পেয়ে যা বললেন ইমরান খান

সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে পাকিস্তানের লাহোরের সন্ত্রাসবাদবিরোধী আদালত তিন মামলায় আগাম জামিন দিয়েছেন। গেলো (৯ মে) পাকিস্তানজুড়ে বিক্ষোভ-সংঘর্ষের ঘটনার তিন মামলায় শুক্রবার (১৯ মে) আগাম জামিন পেলেন ইমরান খান। সংবাদ মাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আগাম জামিন পাওয়ার পর ইমরান খান বলেন, গেলো ৩৫ বছরে এমন ‘দমনপীড়ন’ দেখিনি। মনে হচ্ছে, সব নাগরিক স্বাধীনতা ও মৌলিক অধিকার বিলুপ্ত হয়ে গেছে। তবে শুধু আদালত এখনও মানবাধিকারের সুরক্ষা দিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, আগামী (২ জুন) পর্যন্ত আগাম জামিন দিয়ে ইমরান খানকে তদন্তে সহযোগিতার আদেশ দেন লাহোরের সন্ত্রাসবাদবিরোধী আদালত। এর একটি মামলায় লাহোরের কর্পস কমান্ডার হাউসে হামলার অভিযোগের মামলা রয়েছে।

গেলো বৃহস্পতিবার ইমরান খান সেনানিবাসে হামলার ঘটনার নিন্দা জানিয়ে তদন্ত দাবি করেন।

ইমরান খান বলেন, পুরনো ভবনটিতে আগুন দেয়ার ঘটনায় উদ্দেশ্যমূলকভাবে আমাদের দোষারোপ করা হচ্ছে, ২৭ বছরে আমি কি কোনোদিন অগ্নিসংযোগ ও দাঙ্গা-সংঘাত করতে বলেছি? আমি বরং সব সময় আইন ও সংবিধান মোতাবেক শান্তিপূর্ণ প্রতিবাদের কথা বলে এসেছি।

উল্লেখ্য, আল-কাদির ট্রাস্ট দুর্নীতির মামলায় গেলো ১২ মে ইসলামাদ হাইকোর্ট ইমরান খানকে জামিন দেন। এর আগে ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন