আর্কাইভ থেকে ফুটবল

বিশ্বকাপ ফাইনালের রেফারি চ্যাম্পিয়নস লিগ ফাইনালেও

কাতার বিশ্বকাপ ফাইনালে মেসি-এমবাপ্পেদের ম্যাচের দায়িত্ব পালন করা রেফারি সাইমন মার্সিনিয়াক এবার দায়িত্ব পেয়েছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। আগামী ১০ জুন ইস্তাম্বুলে ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলানের মধ্যকার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল পরিচালনার দায়িত্ব পালন করবেন পোল্যান্ডের এই রেফারি।

কাতার বিশ্বকাপে মরুর বুকে ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি শুট-আউটে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের উত্তেজনায় ভরা ম্যাচটি দারুণভাবে সামলানোর কারণে পুরো বিশ্বের প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। তাই এরই উপহার হিসেবে এবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে দায়িত্ব পেলেন ৪২ বছর বয়সী এ রেফারি।

এক মৌসুমে বিশ্বকাপের ফাইনাল ও ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরের ফাইনাল খেলা পরিচালনার দায়িত্ব পেয়ে দারুণ খুশি মার্সিনিয়াক।

এর আগে, ২০১০ সালে বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন ইংলিশ রেফারি হাওয়ার্ড ওয়েব।

চ্যাম্পিয়নস লিগের দুই ফাইনালিস্ট দলের খেলা নক-আউট পর্বে পরিচালনা করেছেন মার্সিনিয়াক। সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যানচেস্টার সিটির ৪-০ গোলের জয় ও শেষ ১৬’তে ইন্টার মিলানের সঙ্গে পোর্তোর গোলশূন্য ড্র হওয়া ম্যাচটিতে মার্সিনিয়াক রেফারির ভূমিকায় ছিলেন।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন