আর্কাইভ থেকে ক্রিকেট

আইপিএলে এবারের আসরে চ্যাম্পিয়ন দলসহ যে যতো টাকা পাবে

পর্দা নামতে যাচ্ছে ২০২৩ আইপিএল আসরের। আজ রোববার বাংলাদেশ সময় রাত আটটায় আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মাঠে গড়াবে চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস আর টানা দ্বিতীয়বারের ফাইনালিস্ট গুজরাট টাইটান্সের ম্যাচ। এরপরই জানা যাবে চ্যাম্পিয়ন হচ্ছে কোন দল।

অনেকের মনেই প্রশ্ন এবারের চ্যাম্পিয়ন দল কত পাবে, রানার্সআপ দলের জন্য বা বরাদ্দ কত?

স্পোর্টস্টারের তথ্য অনুযায়ী, এই বছরের আইপিএলে মোট প্রাইজমানি রাখা হয়েছে ৪৬.৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬০ কোটি টাকার ওপরে)।

চেন্নাই-গুজরাটের মধ্যে যে দল শিরোপা জিতবে, তারা পাবে সর্বোচ্চ ২০ কোটি রুপি (প্রায় ২৬ কোটি টাকা) এবং রানার্সআপ দল পাবে ১৩ কোটি রুপি (প্রায় পৌনে ১৭ কোটি টাকা)।

এছাড়াও তৃতীয় স্থানে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স এবং চতুর্থ স্থানে থাকা লখনৌ সুপার জায়ান্টসও আর্থিক পুরস্কার পাবে। যদিও মুম্বাই পয়েন্ট তালিকায় চতুর্থ ছিল, কিন্তু তারা এলিমিনেটর ম্যাচে লখনৌকে হারানোর কারণে তিন নম্বর দলের জন্য বরাদ্দ ৭ কোটি রুপি (প্রায় ৯ কোটি টাকা) পাবে। এলিমিনেটরে লকনৌ পাবে ৬.৫ কোটি রুপি (প্রায় সাড়ে ৮ কোটি টাকা)।

এছাড়াও আইপিএলে সবচেয়ে বেশি রান করা ব্যাটার এবং সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার প্রত্যেকে ১৫ লাখ রুপি (প্রায় ১৯ লাখ টাকা) করে পাবেন এবং উদীয়মান খেলোয়াড় পাবেন ২০ লাখ রুপি (প্রায় ২৬ লাখ টাকা)।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন