আর্কাইভ থেকে ফুটবল

বার্সার ব্যাপারে বিরক্ত মেসি, দ্রুতই চান সিদ্ধান্ত

বার্সায় ফেরার জন্য লিওনেল মেসি সৌদি ক্লাব আল হিলালের আকাশচুম্বী প্রস্তাবকেও এক বছর অপেক্ষা করতে বলেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম গোল ডটকম।  কিন্তু বার্সেলোনা কী করছে আর্জেন্টাইন অধিনায়কের সঙ্গে ! স্প্যানিশ ক্লাবটি নাকি এখন পর্যন্ত মেসিকে আনুষ্ঠানিক প্রস্তাবই দেয়নি।

গতাকাল মঙ্গলবার মেসির ব্যাপারে লা লিগার বেতনসীমা নীতির অনুমোদন পেয়েছে বার্সেলোনা। কিন্তু  ক্লাবটি এখন পর্যন্ত কাগজপত্র তৈরি করেতে পারেনি। অন্যদিকে মেসির এজেন্ট ও তাঁর বাবা জর্জ হোর্হে মেসি বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠক শেষে জানিয়েছেন, মেসি বার্সেলোনার ওপর কিছুটা বিরক্ত। দ্রতই সিদ্ধান্ত চান বার্সার কাছ থেকে।

বার্সেলোনা সভাপতি লাপোর্তার সঙ্গে আধঘণ্টার একটি বৈঠক করেন মেসির বাবা। তবে বৈঠকে কী আলোচনা হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু বলেননি মেসির বাবা। বার্সেলোনায় মেসির ফেরা নিয়ে হোর্হে জানিয়েছেন, ‘পুরো বিষয়টিই যথেষ্ট জটিল, এটা নির্ভর করছে অনেক ইস্যুর ওপর।’

একই সঙ্গে তিনি আরও বলেন, ‘মেসি বর্তমান ঘটনাপ্রবাহে বার্সেলোনার ওপর কিছুটা বিরক্ত।’

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’এর তথ্য মতে, লা লিগা কর্তৃপক্ষ বার্সেলোনাকে মেসির ব্যাপারে অনুমোদন দিয়েছে। কিন্তু কাতালান ক্লাবটি এখনো কোনো প্রস্তাব তৈরি করেতে পারেনি। মেসিকে প্রস্তাব দেওয়ার আগে বার্সাকে বেশ কিছু বিষয় ঠিক করতে হবে। বেশ কয়েকজন ফুটবলারকে ছেড়ে দিয়ে বাজেট তৈরি করতে হবে। এ মুহূর্তে ক্যাম্প ন্যুয়ের ক্লাবটির আর্থিক পরিস্থিতি অনুযায়ী মেসিকে যেকোনো প্রস্তাব দেওয়াই তাদের জন্য অনেক কঠিন।

মেসিকে বেতন দিতে পারবে কি না, তা নিয়েও আছে সন্দেহ। ক্লাবটির পরিকল্পনা, আর্জেন্টাইন অধিনায়ককে যে পরিমাণ বেতন দেওয়া হবে তা রবার্ট লেভানডফস্কির চেয়ে অন্তত এক ইউরো হলেও বেশি হবে। কিন্তু সেটি করতেও অনুমোদন লাগবে লা লিগার। এমন অবস্থায় বার্সার কাছ থেকে দ্রুতই সিদ্ধান্ত চান মেসি।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন