আর্কাইভ থেকে ঢালিউড

দর্শক কাঁদাচ্ছে আমিরের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'মা' (ভিডিও)

দশ মাস ১০ দিন গর্ভে ধারণ, কষ্টের তীব্রতা সহ্য করে যে মানুষটি সন্তানের জন্ম দেন, তিনিই মা। জীবনের সবটুকু দিয়ে সন্তানকে মানুষ করেন। কিন্তু সেই সন্তানরা কি মাকে মনে রাখে? কেউ রাখে আবার কেউ রাখে না। কারো জায়গা হয় সন্তানের সঙ্গে আর কারো জায়গা হয় বৃদ্ধাশ্রমে। এমনই একটি গল্প নিয়ে এলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মা’। এটি ইউটিউবে মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকহৃদয় ছুঁয়ে যাচ্ছে। যারা দেখছেন তারাই আবেগপ্রবণ হয়ে পড়ছেন।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মা’।  জাকিয়া ইমির গল্প ও চিত্রনাট্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি উন্মুক্ত প্ল্যাটফরমে ইউটিউবে অবমুক্ত করা হয় গত ৯ ডিসেম্বর। ড্রিম টাচ্ মিডিয়ার ব্যানারে এপি প্রডাকশনের এ গল্পে অভিনয় করেছেন দিলারা জামান, আমির পারভেজ, এমএইচ সায়েম, মিষ্টি মারিয়া প্রমুখ। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি এরই মধ্যে দর্শকের বেশ প্রশংসা পাচ্ছে। মন্তব্যে দেখা যায় দর্শক প্রতিক্রিয়া। শুধু বাংলাদেশ নয়, দেশের বাইরের বাঙালি দর্শকদেরও মন কেড়েছে চলচ্চিত্রটি।

এ ব্যাপারে আমির পারভেজ বলেন, জীবনের প্রথম দিন থেকে শেষ পর্যন্ত সন্তানের প্রতি মায়ের ভালোবাসার কোনো পরিবর্তন হয় না। তাই তো মা আমাদের কাছে অতুলনীয়, তিনি অনন্য। কিন্তু সেই অতুলনীয় মানুষটিকে অনেক সময় তাদের সন্তানরা উপযুক্ত প্রতিদান দিতে ব্যর্থ হয়। তেমনি একটি গল্পে তৈরি হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মা। এরই মধ্যে দর্শকের বেশ প্রশংসা পাচ্ছি।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মা’ দেখে আপনা আপনি চোখের কোণে পানি চলে আসবেই। এতে বোঝা গেলো কে আপন হলো আর হলো পর! সব সন্তানের কাছে মায়ের বেশি কিছু চাওয়ার থাকে না। থাকে শেষ বয়সে আদরের সন্তানের পাশে থেকে সুখ-দুঃখ ভাগ করার ইচ্ছা। আর এ ইচ্ছা নিয়েই প্রত্যেক মা প্রহর গুণতে থাকেন। কিন্তু অনেকেরই সেই সন্তানের কাছে আশ্রয় না হয়ে আশ্রয় হয় আপনজনহীন বৃদ্ধাশ্রমে। শেষ বয়সে মস্ত ফ্ল্যাটের ঘরের কোণেও জনমদুখী মা-বাবার এতটুকুও জায়গা মিলে না। ওদের ছুঁড়ে দেয়া হয় প্রবীণ নিবাসনামীয় নরকে। তবুও প্রতিবাদ দানা বাঁধে না; মন অভিশা’প দেয় না।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন