আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বিএনপির উদ্দেশ্য একটা লাশ ফেলা : কাদের

লন্ডন থেকে তারেক রহমান ১ টা লাশ চাচ্ছে। বিএনপির উদ্দেশ্য ভয়াবহ। তারা যে বিশৃঙ্খলা করেছে তাতে আজকেই বিএনপির ওপর ভিসানীতি প্রয়োগ করা উচিৎ। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩১ জুলাই) সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সমাবেশের পরের দিন তারা কেন অবরোধ কর্মসূচির দিল? এটা কোন ধরনের গণতন্ত্র? এটা তো নির্বাচনকে বাধাগ্রস্ত করা। তারা নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চাইছে।

বিএনপির অবস্থান কর্মসূচি নিয়ে কাদের বলেন, পুলিশ তো বাধা দিবেই। ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক বন্ধ করে দিলে পুলিশ তো বসে থাকতে পারে না।। নির্বাচনের আগে ও পরে  শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সরকার বদ্ধ পরিকর।

তিনি বলেন, আমরা দক্ষিণ গেটে তারা নয়া পল্টনে ঠিক তার পরের দিন ঢাকার প্রবেশ মুখে। ঢাকায় প্রবেশের মুখ বন্ধ করে দিবে এটা কেন... ভিসানীতি তো তাদের উপর কার্যকর করা উচিৎ। বিএনপি নির্বাচন বানচাল করতে চাচ্ছে। তাদের উদ্দেশ্য একটা লাশ ফেলতে চায়। বিএনপির উদ্দেশ্য ভয়াবহ।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ নির্বাচন চায় আর বিএনপি যে কোন পরিস্থিতি তৈরি করে শেখ হাসিনাকে সরাতে চায়। আমরা এটা চাই না। আমরা চাই একটা শান্তিপূর্ণ নির্বাচন। জনগণ চাইলে আমরা থাকবো না হলে বিদায় নেবো।

ওবায়দুল কাদের বলেন, আমরা উত্তেজনায় যাব না। আমরা নির্বাচন চাই। তারা যে করেই হোক সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায়। নির্বাচন পর্যন্ত আমাদের কর্মসূচি থাকবে, তবে ধরন পাল্টাবে। নির্বাচন পর্যন্ত ছাড়াছাড়ি নেই। আমরা মাঠে আছি।

এ সম্পর্কিত আরও পড়ুন