আর্কাইভ থেকে জাতীয়

তারেক-জোবায়দাকে দেশে ফেরাতে যা যা করার করবো : স্বরাষ্ট্রমন্ত্রী

আদালতে দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে দেশে ফিরিয়ে আনতে যা যা করার তা করা হবে। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। আওয়ামী যুবলীগের স্মারকলিপি গ্রহণ করে মন্ত্রী এ কথা বলেন। এদিন দণ্ডিত তারেক রহমান ও জোবাইদাকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করাসহ চার দফা দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয় আওয়ামী যুবলীগ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তাদের স্মারকলিপি পেয়েছি। আইন অনুযায়ী যে ব্যবস্থা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে করা দরকার, সেটা আমরা করব। এরই মধ্যে তারেক জিয়া ও তার স্ত্রী আদালত-দ্বারা দণ্ডিত। তাদের ফিরিয়ে আনার জন্য যা যা করার আমরা করব।

যুবলীগের দাবিগুলো হল- বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মরণোত্তর বিচার, দণ্ডিত আসামি তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের আত্মস্বীকৃত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা এবং বিএনপি-জামাতের রাজনীতি নিষিদ্ধ করা।

উল্লেখ্য, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় গেলো ২ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালত তারেক রহমানের ৯ বছরের কারাদণ্ডাদেশ দেন। একই সঙ্গে তারেকের স্ত্রী জোবায়দাকে তিন বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন