আর্কাইভ থেকে জনদুর্ভোগ

ডিমের দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান

সিরাজগঞ্জে ডিম ও বিভিন্ন পণ্যের দাম নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সদর উপজেলার শিয়ালকোল ও উল্লাপাড়ায় পৃথক অভিযান চালিয়ে পাঁচ প্রতিষ্ঠানকে ৮হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ।

বুধবার (১৬আগস্ট) সকালে জেলার সদর ও উল্লাপাড়া উপজেলার বিভিন্ন বাজারে ডিমের মূল্য বৃদ্ধিসহ ভোক্তা অধিকার বিরোধী অন্যান্য অপরাধের বিরুদ্ধে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয় সূত্রে জানা যায়, ডিমের মূল্য তালিকা না থাকায় সদর উপজেলার শিয়ালকোল বাজারে শাহ আমানত এন্তার প্রাইজকে ২হাজার টাকা, ক্রয় বিক্রয়ের ভাউচার সংরক্ষণ না থাকায় হেলাল উদ্দিন ডিমের আড়তকে ১হাজার, উল্লাপাড়া উপজেলার উল্লাপাড়া বাজার এলাকায় ডিমের মূল্য তালিকা না থাকায় রাফিউল ইসলাম ডিমের দোকানি ও জহুরুল স্টোরকে ১হাজার করে ২হাজার টাকা এবং শাহা ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি করার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক হাসান আল মারুফ। এ সময় সিরাজগঞ্জ পুলিশ লাইনের একটি টিম ও উল্লাপাড়া থানা পুলিশ সঙ্গে ছিলেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন