আর্কাইভ থেকে অপরাধ

শাহজালাল কাস্টমস হাউজ থেকে ৫৫ কেজি সোনা গায়েব

প্রায় ৫৫ কেজির মতো সোনা খুঁজে পাওয়া যাচ্ছে না। সোনার বার ছাড়াও এই তালিকায় ছিল সোনার অলংকার। যে বক্সে এতগুলো সোনা ছিল তা এখন নিখোঁজ। অনেকটাই আশ্চর্যজনক ঘটনা। কীভাবে এত সোনা উধাও হলো সে বিষয়ে মুখ খুলছেন না কাস্টম হাউসের কোনো কর্মকর্তা। ইতোমধ্যে এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানায় কর্তৃপক্ষ।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায় রোববার (৩ সেপ্টেম্বর) রাতেই বিমান বন্দর থানায় এ ঘটনায় মামলা দায়ের হতে যাচ্ছে। মামলায় গুদাম ইনচার্জসহ মোট চারজনকে আসামি করা হচ্ছে। একইসঙ্গে পুরো ঘটনা তদন্তের জন্য যুগ্ম-কমিশনার মিনহাজ উদ্দীনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। এছাড়াও পুলিশ ও অপরাধ তদন্ত বিভাগসহ (সিআইডি) আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো সোনা চুরির ঘটনা তদন্তে কাজ করছে।

তবে কাস্টমসের এই গুদামে কাস্টমস কর্মকর্তা ছাড়া অন্য কারও প্রবেশের অনুমতি নেই, এমনকি সুযোগও নেই। সুরক্ষিত এই গুদামে কিছু হারালে কাস্টমসের কারও মাধ্যমেই তা হয়েছে বলে ধরে নেয়া যেতে পারে প্রাথমিকভাবে। এরই মধ্যে বিষয়টি ঘেঁটে দেখছেন বিমানবন্দরে বিভিন্ন সংস্থা।

এ বিষয়ে মুখ খুলতে বিমানবন্দরে কর্মরত সংস্থাগুলোর দায়িত্বশীল কর্মকর্তারা রাজি হয়নি। তাদের একই কথা এ বিষয়ে গণমাধ্যমকে ব্রিফ করা হবে। এ ঘটনা তাদের জন্য বিব্রতকর মনে করলেও এখন পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন